artk

নিজস্ব প্রতিবেদক

রোববার, সেপ্টেম্বার ১, ২০১৯ ৮:২৫

হাইকোর্টের আট বিচারপতি পরিদর্শন করবেন অধস্তন আদালত

media

হাইকোর্টের আট বিচারপতি অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শন করবেন। রোববার পরিদর্শন শুরু হয়ে চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের এ নির্দেশ দিয়েছেন।

হাইকোর্টের আট বিচারপতি অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শন করবেন। রোববার পরিদর্শন শুরু হয়ে চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের এ নির্দেশ দিয়েছেন।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি বলা হয়, হাইকোর্টের বিচারপতি মো. এমদাদুল হক যশোর, মাগুরা ও সাতক্ষীরায়; বিচারপতি মো. রেজাউল হক নরসিংদী; বিচারপতি মামনুন রহমান রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান; বিচারপতি বোরহান উদ্দিন চট্টগ্রাম ও কক্সবাজার; বিচারপতি সৌমেন্দ্র সরকার ফরিদপুর ও গোপালগঞ্জ; বিচারপতি ওবায়দুল হাসান ময়মনসিংহ, জামালপুর ও কিশোরগঞ্জ; বিচারপতি মো. শওকত হোসেন ঢাকা ও নারায়ণগঞ্জ; বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান দিনাজপুর ও পঞ্চগড় এবং বিচারপতি এ এন এম বসির উল্লাহ নাটোরের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালসমূহ পরিদর্শন করবেন।

পরিদর্শনকালে বিচারপতিরা স্থানীয় জেলা ও দায়রা জজ আদালত ও তার অধস্তন আদালতসমূহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালসহ বিশেষ জজ আদালত পরিদর্শন করবেন। এ ছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও তার অধীনস্ত আদালতসমূহও তারা পরিদর্শন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তবে পরিদর্শনের জন্য বিচারপতিদের সফরসূচি এখনও প্রকাশ করেনি সুপ্রিম কোর্ট প্রশাসন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা