artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ২:৪৮   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

রোববার, সেপ্টেম্বার ১, ২০১৯ ৮:২৫

হাইকোর্টের আট বিচারপতি পরিদর্শন করবেন অধস্তন আদালত

media

হাইকোর্টের আট বিচারপতি অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শন করবেন। রোববার পরিদর্শন শুরু হয়ে চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের এ নির্দেশ দিয়েছেন।

হাইকোর্টের আট বিচারপতি অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শন করবেন। রোববার পরিদর্শন শুরু হয়ে চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের এ নির্দেশ দিয়েছেন।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি বলা হয়, হাইকোর্টের বিচারপতি মো. এমদাদুল হক যশোর, মাগুরা ও সাতক্ষীরায়; বিচারপতি মো. রেজাউল হক নরসিংদী; বিচারপতি মামনুন রহমান রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান; বিচারপতি বোরহান উদ্দিন চট্টগ্রাম ও কক্সবাজার; বিচারপতি সৌমেন্দ্র সরকার ফরিদপুর ও গোপালগঞ্জ; বিচারপতি ওবায়দুল হাসান ময়মনসিংহ, জামালপুর ও কিশোরগঞ্জ; বিচারপতি মো. শওকত হোসেন ঢাকা ও নারায়ণগঞ্জ; বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান দিনাজপুর ও পঞ্চগড় এবং বিচারপতি এ এন এম বসির উল্লাহ নাটোরের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালসমূহ পরিদর্শন করবেন।

পরিদর্শনকালে বিচারপতিরা স্থানীয় জেলা ও দায়রা জজ আদালত ও তার অধস্তন আদালতসমূহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালসহ বিশেষ জজ আদালত পরিদর্শন করবেন। এ ছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও তার অধীনস্ত আদালতসমূহও তারা পরিদর্শন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তবে পরিদর্শনের জন্য বিচারপতিদের সফরসূচি এখনও প্রকাশ করেনি সুপ্রিম কোর্ট প্রশাসন।

‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত