artk
বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৯:৫৭   |  ৩,আশ্বিন ১৪২৬

নিজস্ব প্রতিবেদক

রোববার, সেপ্টেম্বার ১, ২০১৯ ৮:২৫

হাইকোর্টের আট বিচারপতি পরিদর্শন করবেন অধস্তন আদালত

media

হাইকোর্টের আট বিচারপতি অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শন করবেন। রোববার পরিদর্শন শুরু হয়ে চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের এ নির্দেশ দিয়েছেন।

হাইকোর্টের আট বিচারপতি অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল পরিদর্শন করবেন। রোববার পরিদর্শন শুরু হয়ে চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের এ নির্দেশ দিয়েছেন।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি বলা হয়, হাইকোর্টের বিচারপতি মো. এমদাদুল হক যশোর, মাগুরা ও সাতক্ষীরায়; বিচারপতি মো. রেজাউল হক নরসিংদী; বিচারপতি মামনুন রহমান রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান; বিচারপতি বোরহান উদ্দিন চট্টগ্রাম ও কক্সবাজার; বিচারপতি সৌমেন্দ্র সরকার ফরিদপুর ও গোপালগঞ্জ; বিচারপতি ওবায়দুল হাসান ময়মনসিংহ, জামালপুর ও কিশোরগঞ্জ; বিচারপতি মো. শওকত হোসেন ঢাকা ও নারায়ণগঞ্জ; বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান দিনাজপুর ও পঞ্চগড় এবং বিচারপতি এ এন এম বসির উল্লাহ নাটোরের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালসমূহ পরিদর্শন করবেন।

পরিদর্শনকালে বিচারপতিরা স্থানীয় জেলা ও দায়রা জজ আদালত ও তার অধস্তন আদালতসমূহ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালসহ বিশেষ জজ আদালত পরিদর্শন করবেন। এ ছাড়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও তার অধীনস্ত আদালতসমূহও তারা পরিদর্শন করবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তবে পরিদর্শনের জন্য বিচারপতিদের সফরসূচি এখনও প্রকাশ করেনি সুপ্রিম কোর্ট প্রশাসন।

ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ ছাত্রদলের কাউন্সিলরদের বিকেলের মধ্যে নয়াপল্টনে থাকার নির্দেশ