artk

স্টাফ রিপোর্টার

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৭:১৮

রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার জোরালোভাবে কাজ করছে: কাদের

media

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে ফিরিয়ে দিতে সরকার জোরালোভাবে কাজ করে যাচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের দ্রুত মিয়ানমারে ফিরিয়ে দিতে সরকার জোরালোভাবে কাজ করে যাচ্ছে।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে নবনির্মিত কক্সবাজার সড়ক ভবন উদ্বোধনকালে একথা বলেন তিনি। 

এসময় ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারের নাগরিকেরা যত দ্রুত সম্ভব মিয়ানমারে ফিরে যাক, আমরা সেই চেষ্টা করে যাচ্ছি। তাদের প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের কোনো ঘাটতি নেই। সুতরাং, আমাদের অপজিশন পার্টিকে বলবো রোহিঙ্গা ইস্যু নিয়ে কোনো প্রকার উসকানি বা বিশৃঙ্খলা করবেন না। কারণ দেশটি আমাদের সবার।

তিনি আরও বলেন, রোহিঙ্গা সমস্যাকে রাজনৈতিক ইস্যু হিসেবে না নিয়ে দেশের স্বার্থে সরকারকে সহযোগিতা করুন। কারণ এখানে একটি জাতীয় দুর্ভাবনার বিষয় রয়েছে। এই দুর্ভাবনার ভাগিদার আপনারাও। তাই বিরোধীদল হিসেবে আপনারা সরকারকে সহযোগিতা করবেন আমরা তা আশা করছি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, উপ-দপ্তর সম্পাদক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেকউল্লাহ রফিক এবং জাফর আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী জরুরি সহায়তা প্রকল্পের আওতায় কক্সবাজার সদর খুরুস্কুল–চৌফলদণ্ডী-ঈদগাহ, লিংক রোড-লাবণী সড়ক চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধনসহ জেলার বিভিন্ন সড়কের কাজের উদ্বোধন করেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা