artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৪:১৬   |  ৬,কার্তিক ১৪২৬
বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ ৪:২৮

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু

আই-টেক ডেস্ক
media

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী  ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’ শুরু হয়েছে। এ মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী  ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’ শুরু হয়েছে। এ মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে।

স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দ্বাদশ প্রদর্শনী। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, অপো, শাওমি, ভিভো, মটোরোলা, আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি, ডিটেল ছাড়াও সুরভি এন্টারপ্রাইজ, মোবাইল আউটফিটারস, বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। মেলায় বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচন করা হবে।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকেরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই–বাছাই করে দেখতে ও কিনতে পারছেন।

মেলায় রয়েছে প্লাটিনাম স্পনসর প্যাভিলিয়ন তিনটি, গোল্ড স্পনসর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পনসর প্যাভিলিয়ন ১টি। এ ছাড়া ২টি প্যাভিলিয়ন, ৪টি মিনি প্যাভেলিয়ন ও ৩টি স্টল রয়েছে। মূল্য ছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‍্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশমূল্য ২০ টাকা, যা থেকে প্রাপ্ত অর্থ ক্যানসার রোগীর চিকিৎসায় দান করা হবে। প্রতিবন্ধী ও শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনা মূল্যে ঢুকতে পারবেন।

মেলায় ছাড় ও উপহার

মেলায় নির্দিষ্ট মডেলের ফোনে সর্বনিম্ন ২ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা। ‘মটো ই৪, ‘মটো ই৫ ’, ‘মটো ই৫ প্লাস’, ‘মটোরোলা ওয়ান’ এবং ‘মটোরোলা জি৭ পাওয়ার’ মডেলের ফোনে এই ছাড় পাওয়া যাবে।

স্যামসাং সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা দিয়েছে। স্যামসাং ডিভাইস কিনলে অতিরিক্ত ৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবে সঠিক পরিচয়পত্র বহনকারী শিক্ষার্থীরা। পাশাপাশি নগদের মাধ্যমে পেমেন্ট করলে আরও ১০ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা। স্যামসাং প্যাভিলিয়নে নতুন গ্যালাক্সি এ৮০, গ্যালাক্সি এম ৪০ এবং গ্যালাক্সি ট্যাব এস৫ই প্রদর্শন করছে প্রতিষ্ঠানটি।

ওমর ফারুকসহ ৭ নেতা ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ ইউজিসির সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির বৈঠক ক্রিকেটারদের ধর্মঘট: কোনো পক্ষেই নেই মাশরাফি ভোলার ঘটনায় খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার ওমর ফারুক ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব জব্দ পরীবাগে বন্যপ্রাণীর ২৮৮টি ট্রফিসহ চামড়া উদ্ধার সাতটি নতুন থানা হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেপ্তারের আগে অনুমতি কেন অবৈধ নয়: হাইকোর্ট এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে শিক্ষকরা ৩৭ কোম্পানির বোর্ড সভার তারিখ নির্ধারণ এরশাদ ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি: জি এম কাদের দেশে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ বাংলাদেশিরা ঐক্যফ্রন্টের গণসমাবেশ স্থগিত খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে ঐক্যফ্রন্ট নেতাদের রান্না করা মাংসের মধ্যে ১৩ লাখ টাকার ইয়াবা স্টেম সেলে ৫৮ শতাংশ কিডনি রোগী সুস্থ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের অভিযোগ সবাই ধৈর্য ধরুন, ভোলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী জম্মু-কাশ্মীর নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার মামুন আজাদের কবিতা ট্রেন লেট: যাত্রীদের ক্ষতিপূরণ দিচ্ছে ভারতীয় রেল অন্তিমযাত্রায় শিল্পী কালিদাস কর্মকার নতুন ফিচার নিয়ে শাওমির গ্লোবাল আপডেট ক্রিকেটারদের ১১ দাবি বিবেচনার আশ্বাস বিসিবির সাকিবদের ১১ দফা দাবিতে যা আছে ভোলার ঘটনায় বুধবার প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি ৬৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে বিএনপির সাংসদ হারুনের ৫ বছরের কারাদণ্ড দাবি পূরণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ঐক্য পরিষদের সারাদেশে বিক্ষোভ মিছিল করবে হেফাজতে ইসলাম