artk
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ৪:৪৭

মানুষ পরিবর্তন চায়, পরিবর্তন সম্ভব: জোনায়েদ সাকি

media

ঢাকা: মানুষ পরিবর্তন চায়, তাই পরিবর্তন সম্ভব বলে মন্তব্য করেছেন সিটি করপোরেশন নির্বাচনে উত্তরের মেয়র প্রার্থী ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে গণসংহতি আন্দোলনের আয়োজনে তার নির্বাচনী ইশতেহার ও প্রার্থী পরিচিতি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, “এটি শুধু সিটি নির্বাচন নয়, বাংলাদেশের ভবিষ্যৎ কোন দিকে যাবে তা নির্ধারণের নির্বাচন। তাই এ নির্বাচনে অংশ নিচ্ছি। মানুষ পরিবর্তন চায়, আমরা বিশ্বাস করি পরিবর্তন সম্ভব।”

নির্বাচনী ইশতেহার ঘোষণাকালে তিনি বলেন, “জনগণের অংশগ্রহণের ভিত্তিতে দুর্নীতিমুক্ত গণতান্ত্রিক নগর প্রশাসন পরিচালনাই হবে আমাদের মূলনীতি। জনগণই আমাদের ভরসা। জনগণ, বিশেষ করে তরুণ প্রজন্ম ঐক্যবদ্ধ হলে কোনো শক্তি দমাতে পারবে না।”

এসময় তিনি বলেন, “মানুষের আকাঙ্ক্ষার বাস্তব রূপ দিতে এবং ঢাকায় সব নাগরিকের মর্যাদা প্রতিষ্ঠা করতে এ নির্বাচনে আমি অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

লিখিত নির্বাচনী ইশতেহার পাঠকালে সাকী ১৭টি প্রস্তাবনা উপস্থাপন করেন। পরিচালনা মূলনীতি, নাগরিকদের অধিকার, প্রকৃতি-পরিবেশ, নগরবাসীর পরিবহন, খাদ্যে ভেজাল ও বিষক্রিয়া রোধ, স্বাস্থ্যসেবা ও শিক্ষাসহ ১৭টি সেক্টরে তিনি কাজ করবেন বলে উল্লেখ করেন।

নারীর জন্য বিভিন্ন কর্মপরিকল্পনা উপস্থাপন করে তিনি বলেন, “ঢাকাবাসীর প্রায় অর্ধেক নারী। তাদের জন্য এ নগরী রীতিমতো শত্রুশিবির। আমরা এ অবস্থার পরিবর্তন ঘটাতে চাই।”

এ সময় তিনি আরো বলেন, “ইশতেহারের অঙ্গীকার ও প্রতিশ্রুতি আরো বাস্তবসম্মত ও জীবনমুখী করার জন্য আমরা সচেতন থাকব। এ ইশতেহারকে পূর্ণ করে তোলা এবং বাস্তবায়ন করার জন্য সংগ্রাম করাকে আমাদের জীবনের ব্রত হিসেবে নিয়েছি।”

ঢাকার নাগরিকদের এবং তরুণদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, “এ ইশতেহার তৈরি করেছি প্রাত্যহিক অভিজ্ঞতার ভিত্তিতে। তাই নতুন রাজনীতির উদ্বোধন ঘটাতে সবাই এগিয়ে আসবেন।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কারী আব্দুস সালাম, ফিরোজ আহমেদ, শ্রমিক নেত্রী তাসলিমা আক্তার, অধ্যক্ষ আহমেদ কামাল প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা