artk
সোমবার, নভেম্বার ১৮, ২০১৯ ৭:২২   |  ৪,অগ্রহায়ণ ১৪২৬
শনিবার, এপ্রিল ১১, ২০১৫ ৪:৪৭

মানুষ পরিবর্তন চায়, পরিবর্তন সম্ভব: জোনায়েদ সাকি

media

ঢাকা: মানুষ পরিবর্তন চায়, তাই পরিবর্তন সম্ভব বলে মন্তব্য করেছেন সিটি করপোরেশন নির্বাচনে উত্তরের মেয়র প্রার্থী ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে গণসংহতি আন্দোলনের আয়োজনে তার নির্বাচনী ইশতেহার ও প্রার্থী পরিচিতি অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, “এটি শুধু সিটি নির্বাচন নয়, বাংলাদেশের ভবিষ্যৎ কোন দিকে যাবে তা নির্ধারণের নির্বাচন। তাই এ নির্বাচনে অংশ নিচ্ছি। মানুষ পরিবর্তন চায়, আমরা বিশ্বাস করি পরিবর্তন সম্ভব।”

নির্বাচনী ইশতেহার ঘোষণাকালে তিনি বলেন, “জনগণের অংশগ্রহণের ভিত্তিতে দুর্নীতিমুক্ত গণতান্ত্রিক নগর প্রশাসন পরিচালনাই হবে আমাদের মূলনীতি। জনগণই আমাদের ভরসা। জনগণ, বিশেষ করে তরুণ প্রজন্ম ঐক্যবদ্ধ হলে কোনো শক্তি দমাতে পারবে না।”

এসময় তিনি বলেন, “মানুষের আকাঙ্ক্ষার বাস্তব রূপ দিতে এবং ঢাকায় সব নাগরিকের মর্যাদা প্রতিষ্ঠা করতে এ নির্বাচনে আমি অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

লিখিত নির্বাচনী ইশতেহার পাঠকালে সাকী ১৭টি প্রস্তাবনা উপস্থাপন করেন। পরিচালনা মূলনীতি, নাগরিকদের অধিকার, প্রকৃতি-পরিবেশ, নগরবাসীর পরিবহন, খাদ্যে ভেজাল ও বিষক্রিয়া রোধ, স্বাস্থ্যসেবা ও শিক্ষাসহ ১৭টি সেক্টরে তিনি কাজ করবেন বলে উল্লেখ করেন।

নারীর জন্য বিভিন্ন কর্মপরিকল্পনা উপস্থাপন করে তিনি বলেন, “ঢাকাবাসীর প্রায় অর্ধেক নারী। তাদের জন্য এ নগরী রীতিমতো শত্রুশিবির। আমরা এ অবস্থার পরিবর্তন ঘটাতে চাই।”

এ সময় তিনি আরো বলেন, “ইশতেহারের অঙ্গীকার ও প্রতিশ্রুতি আরো বাস্তবসম্মত ও জীবনমুখী করার জন্য আমরা সচেতন থাকব। এ ইশতেহারকে পূর্ণ করে তোলা এবং বাস্তবায়ন করার জন্য সংগ্রাম করাকে আমাদের জীবনের ব্রত হিসেবে নিয়েছি।”

ঢাকার নাগরিকদের এবং তরুণদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, “এ ইশতেহার তৈরি করেছি প্রাত্যহিক অভিজ্ঞতার ভিত্তিতে। তাই নতুন রাজনীতির উদ্বোধন ঘটাতে সবাই এগিয়ে আসবেন।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কারী আব্দুস সালাম, ফিরোজ আহমেদ, শ্রমিক নেত্রী তাসলিমা আক্তার, অধ্যক্ষ আহমেদ কামাল প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/টিএ/এটিএস

নুডলস খাওয়া নিয়ে পায়রা বিদ্যুৎকেন্দ্রে চীনা শ্রমিক খুন পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি হলেই জরিমানা জাতির শত্রু মানিলন্ডারিং প্রতিরোধ করতে হবে: অর্থমন্ত্রী মেলায় রাজস্ব আদায় ১ হাজার ৩৪৬ কোটি টাকা বিএনপির বেশিরভাগ নেতাই দলছুট: তথ্যমন্ত্রী পাবলিক ফান্ড আত্মসাতের আগেই তা রক্ষা সম্ভব: ইকবাল মাহমুদ শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বিডিবিএলের সাবেক জিএম কাদরীকে গ্রেপ্তার অর্থপাচার ও সন্ত্রাসে অর্থায়ন রোধে সব দেশের সাহায্য প্রয়োজন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফরিদপুর মেডিক্যালের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব বঙ্গবন্ধু বিপিএলে মাশরাফি-তামিমদের চেয়ে বেশি মূল্য আফ্রিদি-গেইলদের হলি আর্টিসান হামলার রায় ২৭ নভেম্বর জেড ক্যাটাগরিতে যুক্ত ৯ কোম্পানি অভিভাবকের আয়ের ভিত্তিতে বেতন নির্ধারণের সুযোগ দিবে ইউডা অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৬ দিনের রিমান্ডে সম্রাট প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ মোরালেস সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে নিহত ৯ স্বর্ণ কেনার আগে যেসব বিষয় অবশ্যই খেয়াল রাখা উচিত লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবে ৩ শ্রমিক নিখোঁজ রাজধানীর বনশ্রী থেকে সাংবাদিকের মরদেহ উদ্ধার চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭ মুসলিমদেরও রাম মন্দিরের জন্য খুশি হওয়া উচিৎ: রামদেব সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৮ পেঁয়াজ খাওয়া বন্ধ: প্রধানমন্ত্রী যখন তখন হেসে ফেলেন? আপনার কী হয়েছে জানেন? ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ পিইসি পরীক্ষা শুরু রোববার সৌদি কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই নারীকর্মীর ব্যাপারে সিদ্ধান্ত: মন্ত্রী পেঁয়াজের মূল্য বৃদ্ধি: সোমবার দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি