artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৫:৩১

মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা

media

জাতীয় লিগের প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ইনিংসে রোববার খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

জাতীয় লিগের প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ইনিংসে রোববার খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

ইমরুল কায়েস, নুরুল হাসান সোহানদের দুর্দান্ত ব্যাটিংয়ে রান তোলার কাজটা ভালোই করেছিল খুলনা। তাদের সঙ্গে মুস্তাফিজুর রহমান আল-আমিন হোসেন ও অধিনায়ক আবদুর রাজ্জাকের বোলিং তান্ডবে খুলনা সহজেই জয় পেয়েছে। টস হেরে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৬১ রান করেছিল রাজশাহী। জবাবে প্রথম ইনিংসে ৩০৯ রান করেছিল খুলনা বিভাগ। এরপর দ্বিতীয় ইনিংসে রাজশাহী ১৭০ রানে অলআউট হলে ১২৩ রানের লক্ষ্য পায় খুলনা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয় পেয়ে যায় স্বাগতিকরা।

আল-আমিন হোসেনের বিধ্বংসী পেসের সঙ্গে আবদুর রাজ্জাকের ঘূর্নিতে গতকাল তৃতীয়দিনই জয়ের সুবাস পাচ্ছিল খুলনা। রাজশাহীর ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন ১ উইকেট হারিয়ে ১৫ রান করেছিল খুলনা।

চার দিনের খেলার আজ শেষদিন দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার কাজটি করেন সৌম্য। ওপেনার এনামুল হক বিজয় (৪) ও ফর্মে থাকা ইমরুল কায়েস (২২) ব্যর্থ হলে মোহাম্মদ মিথুনকে নিয়ে তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়েন সৌম্য। দলীয় ১০৩ রানের মাথায় মিথুন ব্যক্তিগত ২৭ রান করে ফিরে গেলেও আর কোনো উইকেট বিসর্জন ছাড়াই দলকে লক্ষ্যে নিয়ে যান সৌম্য। ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন বাঁহাতি এ তারকা ব্যাটসম্যান। 

তার ব্যাট থেকে আসে ৩টি করে চার ও ছয়ের মার। সৌম্যর অপরাজিত ৫০ ও মেহেদি হাসান মিরাজের ৮ বলে ১৪ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে জয় পেয়েছে খুলনা বিভাগ। ইমরুলের মতো প্রথম ইনিংসে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেও ঝড়ো ব্যাটিংয়ে ৯৭ রানের ইনিংস খেলায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে খুলনার উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান হাতে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা