artk
শুক্রবার, নভেম্বার ২২, ২০১৯ ৮:৪৫   |  ৮,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, অক্টোবার ২০, ২০১৯ ৫:৩১

মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা

media

জাতীয় লিগের প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ইনিংসে রোববার খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

জাতীয় লিগের প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। কিন্তু দ্বিতীয় ইনিংসে রোববার খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

ইমরুল কায়েস, নুরুল হাসান সোহানদের দুর্দান্ত ব্যাটিংয়ে রান তোলার কাজটা ভালোই করেছিল খুলনা। তাদের সঙ্গে মুস্তাফিজুর রহমান আল-আমিন হোসেন ও অধিনায়ক আবদুর রাজ্জাকের বোলিং তান্ডবে খুলনা সহজেই জয় পেয়েছে। টস হেরে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৬১ রান করেছিল রাজশাহী। জবাবে প্রথম ইনিংসে ৩০৯ রান করেছিল খুলনা বিভাগ। এরপর দ্বিতীয় ইনিংসে রাজশাহী ১৭০ রানে অলআউট হলে ১২৩ রানের লক্ষ্য পায় খুলনা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয় পেয়ে যায় স্বাগতিকরা।

আল-আমিন হোসেনের বিধ্বংসী পেসের সঙ্গে আবদুর রাজ্জাকের ঘূর্নিতে গতকাল তৃতীয়দিনই জয়ের সুবাস পাচ্ছিল খুলনা। রাজশাহীর ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন ১ উইকেট হারিয়ে ১৫ রান করেছিল খুলনা।

চার দিনের খেলার আজ শেষদিন দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার কাজটি করেন সৌম্য। ওপেনার এনামুল হক বিজয় (৪) ও ফর্মে থাকা ইমরুল কায়েস (২২) ব্যর্থ হলে মোহাম্মদ মিথুনকে নিয়ে তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়েন সৌম্য। দলীয় ১০৩ রানের মাথায় মিথুন ব্যক্তিগত ২৭ রান করে ফিরে গেলেও আর কোনো উইকেট বিসর্জন ছাড়াই দলকে লক্ষ্যে নিয়ে যান সৌম্য। ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন বাঁহাতি এ তারকা ব্যাটসম্যান। 

তার ব্যাট থেকে আসে ৩টি করে চার ও ছয়ের মার। সৌম্যর অপরাজিত ৫০ ও মেহেদি হাসান মিরাজের ৮ বলে ১৪ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে জয় পেয়েছে খুলনা বিভাগ। ইমরুলের মতো প্রথম ইনিংসে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেও ঝড়ো ব্যাটিংয়ে ৯৭ রানের ইনিংস খেলায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে খুলনার উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান হাতে।

‘বেপরোয়া বাসচালক নিয়ন্ত্রণ হারানোয়’ শ্রীনগরের দুর্ঘটনা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার লন্ডনে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দুই নারীর মৃত্যু এই সরকারও মুনতাসীর ফ্যান্টাসির মধ্যে পড়েছে: মির্জা ফখরুল উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন মেয়র আতিক সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রচার এখন বড় সমস্যা: তথ্যমন্ত্রী বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে: খালিদ মাহমুদ শ্রীনগরে বাস-মাইক্রো সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০ টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজগঞ্জে নেশাজাতীয় পানীয় পানে ২ যুবকের মৃত্যু দিন-রাতের টেস্টকে যুগান্তকারী উপলক্ষ বললেন বিরাট কোহলি গ্রেটা থানবার্গের আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয় ঐতিহাসিক ইডেন টেস্টে সম্ভাব্য বাংলাদেশ একাদশ প্রথম দিবা-রাত্রির টেস্ট স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ লক্ষ্মীপুরে 'গণপিটুনিতে' নিহত ১ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে আসছেন বান কি মুন ইডেন ম্যাচের ফাঁকেই হাসিনা-মমতা বৈঠক দুপুরে ইডেন গার্ডেনে গোলাপি টেস্ট উদ্বোধন করবেন শেখ হাসিনা বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার আইন মেনে চললে দুর্ঘটনা অনেকাংশে কমবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইটিভির সাবেক চেয়ারম্যান সালামের মামলা বাতিল পিইসি পরীক্ষায় শিক্ষার্থী বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট বিএনপি নেতাদের বাড়ি ঘেরাও হচ্ছে না কেন: গয়েশ্বর শফিকুরের বিরুদ্ধে দুদকের মামলা অপরাধীরা মোবাইল ব্যাংকিং চ্যানেল ব্যবহারে করছে: দুদক চেয়ারম্যান সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না হলে সমস্যা হবে না: কাদের পুঁজিবাজারে সব ধরনের সূচকের উত্থান ‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত