artk

যশোর প্রতিনিধি

বুধবার, জানুয়ারি ৯, ২০১৯ ১২:৪৩

যশোরে স্কুলছাত্র অপহরণের ঘটনায় আটক কিশোর ‘বন্দুকযুদ্ধে’ নিহত

media

ছবি প্রতীকী

অতিরিক্ত পুলিশ সুপার আনসার উদ্দিন বলেন, “রোববার উপজেলার গোপালপুর প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র তারিফ হোসেন (৯) অপহৃত হয়। এর পর তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী।”

যশোরে কথিত বন্দুকযুদ্ধে এক কিশোর নিহত হয়েছে। স্কুলছাত্রকে অপহরণের পর মুক্তিপণের টাকা নিতে গিয়ে আটক হয়েছিল ওই কিশোর।

বুধবার ভোরে মনিরামপুর উপজেলার নেহালপুর সড়কে কামালপুর জোড়া ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আনসার উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন। 

নিহত কিশোরের নাম বিল্লাল হোসেন (১৬)। উপজেলার খেদায়পুর গ্রামের মোস্তফা হোসেনের ছেলে। গত বছর এলাকার ভরতপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষা দিয়ে ফেল করে সে।

অতিরিক্ত পুলিশ সুপার আনসার উদ্দিন বলেন, “রোববার উপজেলার গোপালপুর প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র তারিফ হোসেন (৯) অপহৃত হয়। এর পর তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী।”

“মুক্তিপণের টাকা নিতে মঙ্গলবার দুপুরে কেশবপুরের একটি বিকাশের দোকানে যায় বিল্লাল হোসেন। সেখান থেকে পুলিশ তাকে আটক করে। তার স্বীকারোক্তি অনুযায়ী রাতে তাকে নিয়ে জোড়া ব্রিজের কাছে তারিফের লাশ উদ্ধার করতে যায় পুলিশ। তখন বিল্লালের সহযোগীরা পুলিশকে লক্ষ করে গুলি করে। পুলিশ পাল্টা গুলি করলে বিল্লাল নিহত হয়।” যোগ করেন ওই পুলিশ কর্মকর্তা। 

পরে ওই ব্রিজের নিচ থেকে তারিফের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয় বলেও জানিয়েছেন তিনি। ঘটনাস্থল থেকে পুলিশ একটি শটগান ও একটি গুলি ‘উদ্ধার’ করেছে।

পরে এ ঘটনায় লিমা বেগম (২০) ও মাসুম বিল্লাহ (২০) নামে আরো দুইজনকে আটক করা হয়।

নিহত তারিফ ও বিল্লালের লাশ ময়নাতদন্তের জন্য যশোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে অপহরণের সঙ্গে বিল্লালের জড়িত থাকার খবর পেয়ে বিস্ময় প্রকাশ করে ভরতপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মজনুর রহমান বলেন, বিল্লাল তাদের বিদ্যালয় থেকে গত বছর জেএসসি পরীক্ষা দিয়ে ফেল করেছে।

তিনি বলেন, “বিল্লাল ভালো ছাত্র ছিল না। কিন্তু নিরীহ প্রকৃতির ছিল। তার চেহারা স্মরণ করলে এমন কিছু কল্পনা করা যায় না। আমি বিস্মিত হয়েছি।”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা