artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৮:০২   |  ৮,কার্তিক ১৪২৬

রংপুর সংবাদদাতা

রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ৪:৪০

উপনির্বাচন পেছানোর দাবিতে রংপুরে অনশন

media

রংপুর-৩ আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে অনশন শুরু করেছেন হিন্দু নেতারা। এর আগে রংপুর জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও নির্বাচন কমিশনসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দেয়া হয়।  

রংপুর-৩ আসনের উপ নির্বাচনে ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে অনশন শুরু করেছেন হিন্দু নেতারা। এর আগে রংপুর জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও নির্বাচন কমিশনসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি দেয়া হয়। এতে কাজ না হওয়ায় রোববার সকাল থেকে দিনব্যাপী এ অনশন কর্মসূচি শুরু করেছেন তারা।

রংপুর প্রেস ক্লাবের সামনে মহানগর পূজা উদযাপন পরিষদের ব্যানারে অনশন কর্মসূচিতে জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত সরকার মুকুল, সাধারণ সম্পাদক ধনজিত ঘোষ তাপস, সদস্য গৌতম রায়সহ বিভিন্ন নেতৃবৃন্দ অংশ নিয়েছেন।

এ বিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রংপুর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি সুশান্ত ভৌমিক বলেন, আগামী ৪ অক্টোবর থেকে ষষ্ঠীর মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু হবে। পরের দিন পূজার সপ্তমী। ওই দিন উপ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হলে রংপুর সদর ও মহানগরীর হিন্দু সম্প্রদায়ের প্রায় ৭০ হাজার ভোটারের ভোট প্রদানে বিঘ্ন ঘটবে।

তিনি আরও বলেন, রংপুরে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে পূজা মণ্ডপ থাকে। ভোটগ্রহণ ও পূজা একসঙ্গে হলে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

সুশান্ত ভৌমিক বলেন, ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে মানববন্ধন, সংবাদ সম্মেলনসহ স্মারকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্তে অনড়। আমরা চাই দুর্গোৎসবের কারণে যাতে ভোট প্রদানে বিঘ্ন না ঘটে এবং পূজার কার্যক্রমও যেন নির্বিঘ্ন করা যায় এজন্য ভোটগ্রহণের তারিখ পরিবর্তন করা হোক। যদি পরিবর্তন করা না হয় তাহলে ভোটসহ পূজা উদযাপনের জন্য সরকারি বরাদ্দ বর্জন করা হবে।

রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি