artk
মঙ্গলবার, সেপ্টেম্বার ১৭, ২০১৯ ৬:১৪   |  ২,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, আগষ্ট ২২, ২০১৯ ৭:১৯

উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী

media

তিনি বলেন, ‘২০০৪ সালে এ হত্যাকাণ্ডকে যেভাবে উপহাস করা হয়েছিল, গতকাল রিজভী সাহেব (বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী) সংবাদ সম্মেলনে একইভাবে উপহাস করে তিনি বিএনপির ন্যক্কারজনক ভূমিকারই পুনরাবৃত্তি করেছেন। 

একুশে আগস্ট গ্রেনেড হামলার নির্মম হত্যাকাণ্ড নিয়ে উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলে আইডিইবি মিলনায়তনে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত ‘বঙ্গবন্ধুর শিক্ষা ও প্রযুক্তি ভাবনা: চলমান ও আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়’ সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘২০০৪ সালে এ হত্যাকাণ্ডকে যেভাবে উপহাস করা হয়েছিল, গতকাল রিজভী সাহেব (বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী) সংবাদ সম্মেলনে একইভাবে উপহাস করে তিনি বিএনপির ন্যক্কারজনক ভূমিকারই পুনরাবৃত্তি করেছেন। 

রিজভী বলেছেন, এটি আওয়ামী লীগের সাজানো ঘটনা, তারা আত্মহত্যা করতে সেখানে গিয়েছিল। এ ধরনের কথা যারা বলে তাদেরও বিচারের আওতায় আনা প্রয়োজন।’

‘এ ধরনের হত্যাকাণ্ড ভবিষ্যতে ঘটানোর জন্য এমন উস্কানি দেয়া হয়। যারা এ ধরনের কথা বলে উপহাস করে, উস্কানি দেয়, রিজভী আহমেদসহ তাদেরকেও বিচারের আওতায় আনা প্রয়োজন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি খালেদা জিয়াকেও বিচারের আওতায় এনে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন, তাকে জিজ্ঞাসা করলে পাকিস্তান সেনাবাহিনীর গ্রেনেড ব্যবহারের রহস্যসহ আরও বহু সত্য বেরিয়ে আসবে’ বলেন হাছান মাহমুদ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ আরও বলেন, ‘প্রকৃতপক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু সাড়ে তিন বছরের মধ্যেই এমন দূরদর্শী কাজ করে গেছেন, যেগুলো রাষ্ট্রের ভিত্তি রচনা করেছে।’

তিনি বলেন, ‘এ রক্তার্জিত স্বাধীনতা আর উন্নয়ন অগ্রযাত্রা অক্ষুণ্ন রাখতে সব রাজনৈতিক অপশক্তি মোকাবিলায় সমগ্র জাতিকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

আইডইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব একেএম জাকির হোসেন ভূঞা, কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক রওনক মাহমুদ এবং কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. মোরাদ হোসেন মোল্ল্যা। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষাবিদ সৈয়দ আব্দুল আজিজ ও শাহ আলম মজুমদার।

কোহলিদের নিরাপত্তা দিতে আপত্তি ভারতীয় পুলিশের হাজিরা খাতায় সই করেই বেতন-ভাতা নেন আ.লীগ নেতার স্ত্রী মধ্য রাতে বৃদ্ধার গরু লুট করলো যুবলীগ-কৃষক লীগ নেতারা পুঁজিবাজারে সূচকের পতন, লেনদেনে উত্থান ছাত্রলীগে ভারপ্রাপ্ত দায়িত্ব কোন আইনে: রিজভী রাব্বানীকে একহাত নিলেন সাবেক ছাত্রলীগ নেত্রী পেঁয়াজের দাম শিগগিরই কমবে: বাণিজ্য সচিব বিমানের ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতালসহ ৮ প্রকল্প অনুমোদন সালমান শাহ জন্মোৎসব উদ্বোধন করবেন শাকিব খান জাবি উপাচার্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: কাদের আফগান প্রেসিডেন্ট ঘানির নির্বাচনী সমাবেশে হামলা: নিহত ২৪ ভারত গেল বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের আলোচনা নাকচ করে দিলেন খামেনি পুকুরে স্ত্রীর লাশ, গাছের ডালে স্বামীর ফাঁস ১০ কোটি টাকার মালামাল পাহারায় ব্যয় ৪৬ কোটি শিশুরা কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে আবদ্ধ -ফখরুল শোভনের দুর্দিনে পাশে থাকতে চায় জারিন দিয়া ইতালিতে কুড়িয়ে পাওয়া মানিব্যাগ ফেরত দিয়ে আলোচনায় বাংলাদেশি তরুণ ফাঁসির রায় শুনে আসামির হাসি বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত যুবকের কান কেটে নিয়ে প্রতিশোধ, প্রকাশ্যে উল্লাস নিখোঁজের দুদিন পর শিশুর মরদেহ উদ্ধার, আটক ১ সঠিক তদন্ত হলে সম্পাদক পদে পুনর্বহালের প্রত্যাশা রাব্বানীর ভক্তদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ মেহজাবিনের ইয়াবা ভাগাভাগি : পাঁচ পুলিশ রিমান্ডে ভোটার তালিকায় রোহিঙ্গা : ইসি কর্মীসহ আটক ৩ উন্নয়নের পাইপ লাইনে দুর্নীতির ছিদ্র: বারকাত জবি ছাত্রলীগের বিরুদ্ধে ২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ হাসপাতালের ফ্যান খুলে পড়ে রোগী আহত