artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ৬:৩৭
এইচএসসি পরীক্ষা

পরীক্ষা দিতে পারলো না ৪ শিক্ষার্থী, দায় কার!

media

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ মাহাতাব উদ্দিন ডিগ্রি কলেজের ৪ জন শিক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি।

যশোর শিক্ষা বোর্ড থেকে রেজিস্ট্রেশন কার্ড না আসায় তারা পরীক্ষা দিতে পারেনি।

এ ব্যাপারে শিক্ষার্থীদের পরিবারের পক্ষ থেকে কলেজ কর্তৃপক্ষকে দায়ী করা হয়েছে।

জানা যায়, জেলার কালীগঞ্জ মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ থেকে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে অন্য শিক্ষার্থীদের সাথে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য রনি  শুভ্রদেব ভদ্র, নাইম, বিপুল ও অরূপ ফরম পূরণ করে।

গত ৪ দিন ধরে তারা কলেজে ধরণা দিয়েও তারা রেজিস্ট্রেশন কার্ড পায়নি। যে কারণে আজ পরীক্ষা দিতে এসে রেজিস্ট্রেশন কার্ড না থাকায় পরীক্ষার কেন্দ্রে  ঢুকতে পারেনি তারা।

এ ব্যাপারে ছাত্র শুভ্র কুমার ভদ্র জানান, “কলেজ কর্তৃপক্ষ জানিয়েছিলেন তাদের কার্ড ঠিক সময়ে আসবে। কিন্তু পরীক্ষার দিন পর্যন্ত তারা কার্ড দিতে পারেনি। ফলে আমার জীবন থেকে ঝরে গেল একটি বছর।”

কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আব্দুল মজিদ বিশ্বাস জানান, “এইচএসসি পরীক্ষার আগে শিক্ষার্থীদের টেস্ট পরীক্ষা নেওয়া হয়। যারা অকৃতকার্য হয় তাদেরকে ফরম পূরণ করানো হয়নি। কিন্তু কিছু ছাত্র কলেজে কোনো খোঁজ না নিয়ে ব্যাংকের মাধ্যমে ফরম ফিলাপের টাকা জমা দেয়। উল্লিখিত ৪ জন ছাত্র টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়েছিল কি না তা আমরা খতিয়ে দেখছি।”

অধ্যক্ষ বলেন, “কেরানিকে কাজটি দিয়েছিলাম। অনলাইনে ফরম পূরণের সময় পার হয়ে যাবার পর সে কাগজগুলো জমা দেয়। কিন্তু এ বিষয়ে সে আমাকে কিছুই জানায়নি। এখন অ্যাডমিট কার্ড আসেনি। পরীক্ষার আগে ওই কেরানির নম্বরও বন্ধ পাচ্ছি।”

 এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মানোয়ার হোসেন মোল্লা জানান, চারজন ছাত্র রেজিস্ট্রেশন কার্ড না আসায় পরীক্ষা দিতে পারেনি এমনটি আমি শুনেছি। কেউ যদি আমার কাছে এ বিষয়ে অভিযোগ করে তাহলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।”

তিনি বলেন,“প্রশ্ন আনা-নেওয়া ছাড়া এ বিষয়ে আমাদের খুব বেশি সংশ্লিষ্টতা নেই। কিছুই জানি না।”

ভুক্তভোগী ৪ শিক্ষার্থী ও অভিভাবকদের পক্ষ থেকে বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা