artk
বুধবার, এপ্রিল ১, ২০১৫ ৬:৩৭
এইচএসসি পরীক্ষা

পরীক্ষা দিতে পারলো না ৪ শিক্ষার্থী, দায় কার!

media

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ মাহাতাব উদ্দিন ডিগ্রি কলেজের ৪ জন শিক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি।

যশোর শিক্ষা বোর্ড থেকে রেজিস্ট্রেশন কার্ড না আসায় তারা পরীক্ষা দিতে পারেনি।

এ ব্যাপারে শিক্ষার্থীদের পরিবারের পক্ষ থেকে কলেজ কর্তৃপক্ষকে দায়ী করা হয়েছে।

জানা যায়, জেলার কালীগঞ্জ মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজ থেকে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে অন্য শিক্ষার্থীদের সাথে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য রনি  শুভ্রদেব ভদ্র, নাইম, বিপুল ও অরূপ ফরম পূরণ করে।

গত ৪ দিন ধরে তারা কলেজে ধরণা দিয়েও তারা রেজিস্ট্রেশন কার্ড পায়নি। যে কারণে আজ পরীক্ষা দিতে এসে রেজিস্ট্রেশন কার্ড না থাকায় পরীক্ষার কেন্দ্রে  ঢুকতে পারেনি তারা।

এ ব্যাপারে ছাত্র শুভ্র কুমার ভদ্র জানান, “কলেজ কর্তৃপক্ষ জানিয়েছিলেন তাদের কার্ড ঠিক সময়ে আসবে। কিন্তু পরীক্ষার দিন পর্যন্ত তারা কার্ড দিতে পারেনি। ফলে আমার জীবন থেকে ঝরে গেল একটি বছর।”

কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আব্দুল মজিদ বিশ্বাস জানান, “এইচএসসি পরীক্ষার আগে শিক্ষার্থীদের টেস্ট পরীক্ষা নেওয়া হয়। যারা অকৃতকার্য হয় তাদেরকে ফরম পূরণ করানো হয়নি। কিন্তু কিছু ছাত্র কলেজে কোনো খোঁজ না নিয়ে ব্যাংকের মাধ্যমে ফরম ফিলাপের টাকা জমা দেয়। উল্লিখিত ৪ জন ছাত্র টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়েছিল কি না তা আমরা খতিয়ে দেখছি।”

অধ্যক্ষ বলেন, “কেরানিকে কাজটি দিয়েছিলাম। অনলাইনে ফরম পূরণের সময় পার হয়ে যাবার পর সে কাগজগুলো জমা দেয়। কিন্তু এ বিষয়ে সে আমাকে কিছুই জানায়নি। এখন অ্যাডমিট কার্ড আসেনি। পরীক্ষার আগে ওই কেরানির নম্বরও বন্ধ পাচ্ছি।”

 এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মানোয়ার হোসেন মোল্লা জানান, চারজন ছাত্র রেজিস্ট্রেশন কার্ড না আসায় পরীক্ষা দিতে পারেনি এমনটি আমি শুনেছি। কেউ যদি আমার কাছে এ বিষয়ে অভিযোগ করে তাহলে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।”

তিনি বলেন,“প্রশ্ন আনা-নেওয়া ছাড়া এ বিষয়ে আমাদের খুব বেশি সংশ্লিষ্টতা নেই। কিছুই জানি না।”

ভুক্তভোগী ৪ শিক্ষার্থী ও অভিভাবকদের পক্ষ থেকে বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

ইদলিবে সরকার বিরোধী হামলায় সিরিয়ার ৪০ সেনা নিহত খালি পেটে যেসব খাবার খাওয়া ঠিক নয় হোয়াটসঅ্যাপে যুক্ত হল ডার্ক মোড পাবনায় আওয়ামী নেতার বিরুদ্ধে বাবার জিডি ৬৪ জেলায় ৪৯ হাজার নদী দখলদার: নৌপরিবহন প্রতিমন্ত্র ঢাবির বিশেষ সমাবর্তন ৫ সেপ্টেম্বর আমরা দেশকে জঙ্গিবাদের হাত থেকে মুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী চীনাদের সাপ খাওয়ার অভ্যাস থেকেই ছড়িয়েছে করোনা ভাইরাস! পলিন কাউসারের ‘আমি তো পাইনি মেঘের দেখা’ আইসিজের রায় বিশ্বের মানবাধিকারকর্মীদের জন্য মাইলফলক: পররাষ্ট্রমন্ত্রী হারপিক খেয়ে খুলনায় এমপি নারায়ণ চন্দ্র চন্দের পুত্রের আত্মহত্যা মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যানসহ তিন জনের বিরুদ্ধে মামলার অনুমোদন নগরবাসী নিয়ে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জিরো টলারেন্স জনপ্রিয় হওয়ার একটি স্লোগান: এনবিআর চেয়ারম্যান আইপিও আসার আগে প্রতিবেদন করুন: সাংবাদিকদের ডিএসই পরিচালক অস্ট্রেলিয়ায় এয়ার ট্যাঙ্ক বিধ্বস্ত হয়ে নিহত ৩ বাংলা একাডেমি পুরস্কার পেলেন ১০ সাহিত্যিক ‘ছাত্রলীগকে দিয়ে দুঃশাসনের বিরুদ্ধে গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না’ তাবিথের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগ ইসিতে নতুন শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা সীমান্তে বিএসএফ’র গুলিতে ৪ বাংলাদেশি নিহত রাখাইনে সহিংসতা বন্ধে জরুরি ব্যবস্থা নেওয়ার আদেশ আইসিজের সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব