artk
বৃহস্পতিবার, মার্চ ১২, ২০১৫ ৬:১৯

১০৩ ল্যাপটপের পরিবহন ব্যয় ৮২ হাজার টাকা!

media

দিনাজপুর: ঢাকা থেকে দিনাজপুরে অনুদানের ১০৩টি ল্যাপটপ, স্পিকার, মাউস আনার পরিবহন ভাড়া হিসেবে জেলা প্রাথমিক শিক্ষা অফিস শিক্ষকদের কাছ থেকে আদায় করেছেন সাড়ে ৮২ হাজার টাকা।

দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, জেলার ১৩টি উপজেলার মধ্যে ১২টিতে ৮টি করে ৯৬টি এবং বোচাগঞ্জ উপজেলায় ৭টি ল্যাপটপ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুদান হিসেবে বুধ ও বৃহস্পতিবার দুদিনে হস্তান্তর করা হয়। ঢাকা থেকে ১০৩টি ল্যাপটপ আনার জন্য পরিবহন খাতে কোনো ব্যয় বরাদ্দ না থাকায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ১০৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের কাছ থেকে ৮০০ টাকা হারে ৮২ হাজার চারশ টাকা পরিবহন ব্যয় হিসেবে নগদ আদায় করেন।

সূত্র জানায়, বিদ্যালয়ে সরকারি উপকরণের ভাড়া বাবদ টাকা আদায় করার কোনো নিয়ম নেই। এগুলোর ব্যয়ভার বহন করবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। কিন্তু জেলা শিক্ষা কর্মকর্তা অনিয়মতান্ত্রিকভাবে বিদ্যালয়গুলোতে চাপ প্রয়োগ করে এসব টাকা আদায় করেন।

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কর্মকর্তা মো. একরামুল হক টাকা আদায়ের কথা স্বীকার করে বলেন, ১০৩টি ল্যাপটপ, স্পিকার ও মাউস আনতে ৬৫ হাজার টাকার বেশি পরিবহন ব্যয় হয়েছে।

তিনি আরও বলেন, এতোগুলি টাকা কোনো খাত থেকে পরিশোধ করার উপায় না থাকায় তিনি এই উদ্যোগ নেন। ১৩টি উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের পরিবহন ব্যয় চেয়ে অধিদপ্তরে পত্র দেয়া হয়েছে। পত্র পাঠানোর পর অধিদপ্তর থেকে অর্থ বরাদ্দ করলে বিদ্যালয়ের কাছ থেকে নেয়া সাড়ে ৮২ হাজার টাকা ফেরত দেয়া হবে বলে তিনি জানান।

নিউজবাংলাদেশ.কম/কেজেএইচ

স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ডিএসই-সিএসইর নতুন এমডি নিয়োগের অনুমোদন বিএসইসির এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করছে না ভারত অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান মানিকগঞ্জে বাসায় ঢুকে মেয়ের চোখের সামনে মাকে হত্যা নির্বাচনী গণসংযোগে হামলা: ইসির পদক্ষেপের অপেক্ষায় তাবিথ এসকে সিনহাকে হাজিরে গেজেট প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট পেতে আবেদন করবেন যেভাবে চাটার্ড বিমানে রাতে পাকিস্তানে উড়াল দিচ্ছে টাইগাররা দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না: দুদক কমিশনার চাই না, নির্বাচনে কোনো অভিযোগ ইসি পর্যন্ত গড়াক: সিইসি টাইগারদের নতুন পেস বোলিং কোচ গিবসন সব ধরনের সূচকে উত্থান নিউজিল্যান্ড সফরে ভারতের দল ঘোষণা পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে মাদুগালের গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর পিটিয়েছে ছাত্রলীগ ফারমার্স ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট কাশ্মীর ইস্যুতে পাক-ভারতকে সাহায্য করতে চান ট্রাম্প বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু পর্তুগালে সংঘর্ষে মৃত্যুর খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব