artk

চট্টগ্রাম সংবাদদাতা

সোমবার, জানুয়ারি ২৭, ২০২০ ৫:০৮

৯৯৯ এ কল দিয়ে ধর্ষণ থেকে রক্ষা

media

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রামের পতেঙ্গার কাঠগড় এলাকায় রবিবার দিবাগত রাতে জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল দিয়ে ধর্ষণ থেকে রক্ষা পেয়েছেন এক তরুণী।

এ ঘটনায় ইয়াসমিন আক্তার, রনি দত্ত (২৩), মো. জোবায়ের (২৮) এবং নেয়ামতকে (৩৮) আটক করেছে পুলিশ।

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাত ২টা ৫৬ মিনিটে ভীত, সন্ত্রস্ত ও উদ্বিগ্ন একজন তরুণী ৯৯৯ এ ফোন করে জরুরি পুলিশি সহায়তা চান।

কলার জানায় তাকে কাঠগড়ের একটি বাড়িতে চাকরি দেয়ার কথা বলে আটকে রাখা হয়েছে। তাকে দিয়ে খারাপ কাজ করানো হতে পারে, তাই সে ওয়াশ রুমে যাওয়ার কথা বলে লুকিয়ে সেখান থেকে ৯৯৯ এ ফোন করেছে তাকে উদ্ধার করার জন্য।

৯৯৯ তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধারে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয় এবং পতেঙ্গা থানার ডিউটি অফিসারের সাথে কথা বলিয়ে দেন। সংবাদ পেয়ে পতেঙ্গা থানার উপ পরিদর্শক (এসআই) সুমন ফোর্সসহ দ্রুত ঘটনাস্থলে যান।

এ বিষয়ে এসআই সুমন জানান, কাঠগড়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে ভিকটিম ১৭ বছর বয়সী তরুণীকে উদ্ধার করা হয়। এ সময় চারজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, তরুণী চাকরির সন্ধানে চট্টগ্রাম এসেছিলেন। পরে আটক ইয়াসমিন আক্তারের সাথে তার পরিচয় হয়। তাকে চাকরি দেয়ার কথা বলে কাঠগড়ে তার বাসায় নিয়ে যায়। সেখানে ভুক্তভোগীকে আটকে রাখা হয়েছিল পতিতাবৃত্তি করানোর জন্য। আটকদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী সতর্কতাই হতে পারে ক্যান্সার থেকে পরিত্রানের উপায় ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ আমেরিকার গরু আমিষ খায় তাই তাদের দুধও অপবিত্র: আরএসএস সিরাজগঞ্জে বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত কমিটিগুলো এমন শক্তিশালী যে আমার কথাও শোনে না: সিইসি খালেদার জামিনে পর্দার আড়ালে কিছু হচ্ছে না: কাদের ঠাকুরগাঁওয়ে বয়লার বিস্ফোরণে নিহত ১ গণকবরে ৬০৩২ কঙ্কালের পাশে কয়েক হাজার গুলি