artk
শনিবার, মার্চ ১৪, ২০১৫ ৮:১৬

‘হাসিনা-খালেদা গোঁ ধরলে সমাধান হবে না’

media

রংপুর, প্রতিনিধি: হাসিনা-খালেদা ছাড়া চলমান সঙ্কটের সমাধান সম্ভব নয়। তাদের হাতেই সমস্যার সমাধান। নির্বাচনের নিয়ম হচ্ছে, একদল জিতবে আরেকদল হারবে। কিন্তু বিএনপি-আওয়ামী লীগ এ নীতি মানে না। তাদের দাবি, তালগাছটা আমার। এরকম গোঁ ধরলে সমস্যার সমাধান হবে না।

 

আজ শনিবার চার দিনের সফরে তিনি রংপুরে গেছেন। সৈয়দপুর বিমানবন্দরে তাকে স্বাগত জানান দলের নেতাকর্মীরা। তার নিজ বাড়ি পল্লীনিবাস বাসভবনে দুপুওে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এরশাদ এসব কথা বলেন।

 

তিনি জানান, গণতন্ত্রের জন্য ৯০ সালে ক্ষমতা ছেড়েছি। এরপরও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি। যে সরকার ক্ষমতায় গেছে মুখে তারা গণতন্ত্রের কথা বললেও কাজে গণতন্ত্র দেখায়নি। একথা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

এরশাদ বলেন, শুধু জাতীয় পার্টির শাসনামলে ৯ বছর দেশের মানুষ শান্তিতে ছিল। সে সময় নিত্যপণ্যের দামও ছিল সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে। তখন দিনেরাতে মানুষ নিরাপদে চলাফেলা করত।

এরশাদ আরো বলেন, এখন মানুষ নিরাপদে চলাফেরা করতে পারে না। আর তাই দেশের প্রধান দুই দলকে সাধারণ মানুষ আর চায় না। তারা চায় জাতীয় পার্টির সরকার। আমরা সে লক্ষ্যেই দল গোছানোর কাজ এরই মধ্যে শুরু করে দিয়েছি।

এ সময় এরশাদ প্রশ্ন ছুড়ে দেন, হরতাল-অবরোধে মারা যাচ্ছে দেশের সাধারণ মানুষ। এটা কেমন গণতন্ত্র? কোন ধরনের আন্দোলন? সাধারণ মানুষকে জিম্মি করে কোনো রাজনীতি হয় না।

এরশাদ জানান, এ রাজনীতি আমরা চাই না। আমরা চাই দেশের মানুষ শান্তি নিয়ে নিরাপদে জীবনযাপন করুক। দেশ এগিয়ে যাক।

এরশাদ এসময় মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দেন। তিনি বলেন, সধানের পথ কী তা কেউ জানে না। এ বিষয়ে হাসিনা-খালেদাই বলতে পারবেন।

তিনি বলেন, আওয়ামী লীগ দাবি করে ৫ জানুয়ারির নির্বাচন বৈধ হয়েছে। এ কারণে তারা পাঁচ বছর ক্ষমতায় থাকবে। কিন্তু আমি ক্ষমতা ছেড়ে দেয়ার পর একটা সংসদও কার্যকর হয়নি। প্রতিটি সংসদে বিরোধী দল অনুপস্থিত ছিল।

পল্লীনিবাস ভবনে এ সময় আরো উপস্থিত ছিলেন, এরশাদের ছোটভাই জি এম কাদের, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক সাংসদ মোফাজ্জল হোসেন, মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজার রহমান প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা