artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ৬:৪৩   |  ৬,শ্রাবণ ১৪২৬
বুধবার, মে ১৫, ২০১৯ ৬:৩৪

দেশে ফিরলেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার
media

এর আগে, বাইপাস সার্জারির পর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের গত ৫ এপ্রিল ছাড়পত্র পান। তিনি হাসপাতালের কাছেই একটি ভাড়া বাসায় থাকছেন।

দেশে ফিরেছেন সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।দীর্ঘ ২ মাস ১০ দিন পর দেশে ফিরলেন তিনি। 

বুধবার সন্ধ্যা ছয়টার দিকে তাকে বহনকারী বিজি ০৮৫ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অভ্যর্থনা জানাতে আগে থেকেই বিমানবন্দরে উপস্থিত ছিলেন দলের নেতাকর্মীরা।

এর আগে, বাইপাস সার্জারির পর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের গত ৫ এপ্রিল ছাড়পত্র পান। তিনি হাসপাতালের কাছেই একটি ভাড়া বাসায় থাকছেন।

২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। প্রসঙ্গত গত ৩ মার্চ সকালে বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের।

সেখানে এনজিওগ্রাম করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক ধরা পড়ে। সেদিন তাকে দেখতে হাসপাতালে ছুটে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ তাকে সিঙ্গাপুর নেয়া হয়। ওই রাতেই মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ডা. ফিলিপ কোহ’র নেতৃত্বে ওবায়দুল কাদেরের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। পরে গত ২০ মার্চ ওই হাসপাতালে তার বাইপাস সার্জারি করেন মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি। শারীরিক অবস্থার উন্নতি হলে গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়।

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন তার সহধর্মিণী ইসরাতুন্নেসা কাদের, এপিএস মহিদুল হক, সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফাইয়াজ, ব্যক্তিগত কর্মকর্তা সুখেন চাকমা, ব্যক্তিগত ফটোগ্রাফার মনসুরুল আলমসহ ঘনিষ্ঠ কয়েকজন।

সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কাছেই একটি ভাড়া নেয়া অ্যাপার্টমেন্টে থাকেন তিনি। এখান থেকেই নিয়মিত তার চিকিৎসক ডা. ফিলিপ কোহের চেম্বারে চেকআপের জন্য যাতায়াত করেন।

ব্রিটিশ ট্যাংকার আটকের দুঃসাহসিক অভিযান ইরানের (ভিডিও) হবিগঞ্জে স্কুলের ছাদ ধসে ৪ শিক্ষার্থী আহত সাবেক কাস্টমস কমিশনারের বিরুদ্ধে মামলা ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের মামলায় গ্রেপ্তার ডিআইজি মিজান স্কুলছাত্রীকে গণধর্ষণের পর হত্যা, কথিত প্রেমিক গ্রেপ্তার রাজশাহীতে ১০ লাখ রুপির জাল নোটসহ গ্রেপ্তার ৩ পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ ৫ জনের মৃত্যু পাকিস্তানে নারীর আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৯ মারণঘাতি ডেঙ্গু আ.লীগই আমদানি করেছে: রিজভী প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের ২ মামলা খারিজ ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৫ জনের রাসেলকে প্রথম কিস্তির টাকা দিতে ৭ দিন সময় পেল গ্রিন লাইন মার্কিন দূতাবাস জানত, প্রিয়া এমন ভয়ংকর মিথ্যা মন্তব্য করবেন: জয় সেই রুশ সুন্দরীকে তালাক দিলেন মালয়েশিয়ার রাজা! প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের মামলা খারিজ মিন্নির জামিন আবেদন নামঞ্জুর প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ২ মামলা প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে: কাদের প্রিয়া সাহার ঘটনা ছোট্ট, রাষ্ট্রদ্রোহ মনে করি না: আইনমন্ত্রী অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্ব দিন: প্রধানমন্ত্রীর বুড়ো হওয়ার হুজুগ কি বিপদ ডেকে আনছে? রাতে হঠাৎ সংসদ সদস্য শম্ভুর বাড়িতে মিন্নির আইনজীবী ব্যাঙ’র সকল পোশাকে শতকরা ৫০ ভাগ ছাড়! পুলিশ যা বলতে বলেছে আদালতে তাই বলেছি, বাবাকে মিন্নি সিনেমায় চুমু খেয়ে বিয়ে ভাঙলো নায়িকার! (ভিডিও) নোয়াখালীতে এক ব্যক্তিকে ধরে নিয়ে পিটিয়ে হত্যা এমপি হওয়ার পর ‘অসুরে’ প্রথম নুসরাত নিম্ন রক্তচাপকে স্বাভাবিক করুন খুব সহজে উদ্ভিদের বৃদ্ধিতে বাধার সৃষ্টি করছে সিগারেটের গোড়া যে ১৪ আত্মমূল্যায়নের প্রশ্নে বদলে যেতে পারে জীবন