artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, জুলাই ২, ২০১৯ ৬:৫৪

আসুন আমরা রাজপথে নামি: মান্না

media

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে মানববন্ধনের মাধ্যমে আমরা আন্দোলন শুরু করলাম। জনগণের ওপর সরকার যেভাবে নির্যাতন চালাচ্ছে, তার বিরুদ্ধে ঘরের মধ্যে নয়, আসুন আমরা রাজপথে নামি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে মানববন্ধনের মাধ্যমে আমরা আন্দোলন শুরু করলাম। জনগণের ওপর সরকার যেভাবে নির্যাতন চালাচ্ছে, তার বিরুদ্ধে ঘরের মধ্যে নয়, আসুন আমরা রাজপথে নামি।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে নাগরিক ঐক্য আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, আমাদের রাজনৈতিক সহযোগী বাম দল এই অন্যায়ের প্রতিবাদে রোববার হরতাল ডেকেছে। আমরা তাদের হরতালকে সমর্থন ঘোষণা করছি। তাদের হরতাল আহ্বান যৌক্তিক। জাতীয়ভাবে সবার হরতালের সমর্থনে রাস্তায় নামা উচিত।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট এবং তার শরিক দলগুলো গ্যাসের দাম বাড়ানোর এই অন্যায়ের প্রতিবাদ করেছে। আমি তাদের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি, জনগণের ওপর সরকার যেভাবে নির্যাতন চালাচ্ছে, তার বিরুদ্ধে ঘরের মধ্যে নয়, আসুন আমরা রাজপথে নামি।

বরগুনায় রিফাত শরীফের হত্যাকারী নয়ন বন্ডকে কেন গুলি করে হত্যা করা হয়েছে, তা জানতে চেয়ে তিনি বলেন, বরগুনায় রিফাতের হত্যাকারী নয়ন বন্ডকে গুলি করে হত্যা করা হয়েছে। তারা বলছে নদীর মধ্যে গোলাগুলিতে নয়ন মারা গেছে।

‘কিন্তু আমি তিন দিন আগে পত্রিকায় দেখেছি, হিলি সীমান্ত পার হওয়ার সময় সে (নয়ন বন্ড) আটক হয়েছে। জানতে চাই, সত্য কী? কেন তাকে গুলি করে মারা হলো?’

তিনি আরও বলেন, আমরা বাম দলের হরতাল সমর্থন করছি। আমরা সক্রিয়ভাবে সেদিন নামবো। তার সঙ্গে সঙ্গে রাজনৈতিক দলগুলোকে বলি, এটা ডান-বামের প্রশ্ন নয়। এটা গ্যাসের প্রশ্ন, জনগণের প্রশ্ন, মানুষের বাঁচার প্রশ্ন। তাই সবাই মিলে আসুন ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা