artk
সোমবার, অক্টোবার ১৪, ২০১৯ ১:০১   |  ২৯,আশ্বিন ১৪২৬
বৃহস্পতিবার, মার্চ ৫, ২০১৫ ৬:৩১

মস্কোয় বাংলাদেশ দূতাবাসে সংযুক্ত ফিনল্যান্ড, প্রতিবাদ

media

হেলসিংকি: বিদেশে দূতাবাস বিষয়ক কার্যক্রমে বাংলাদেশ সরকার ফিনল্যান্ডকে স্টোকহোম থেকে সরিয়ে মস্কোর বাংলাদেশ দূতাবাসের এখতিয়ারে স্থানান্তরিত করেছে।

এ ঘটনার কড়া প্রতিবাদ জানিয়েছে ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশিরা।

এর আগে ফিনল্যান্ডের জন্য বাংলাদেশ দূতাবাসের যাবতীয় কর্মকাণ্ড সুইডেনের স্টোকহোমে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যুক্ত ছিল।

এই আকস্মিক স্থানান্তরের প্রতিক্রিয়ায় ফিনল্যান্ডের হেলসিংকিতে বসবাসরত নাজমুল হাসান লিটন ও সাজিদ খান জনি বলেন, নব্বই দশকেও মস্কো দূতাবাসের সাথে ফিনল্যান্ড সংযুক্ত ছিল। কিন্তু সার্বিক দিক বিবেচনা করে ফিনল্যান্ডকে স্টোকহোমে দূতাবাসের আওতায় আনা হয়। সরকারের এই সিদ্ধান্তে বাংলাদেশি প্রবাসীদের চরম ভোগান্তিতে পড়তে হবে।

উল্লেখ্য, কিছুদিন আগে ডেনমার্কের কোপেনহেগেনে বাংলাদেশের নয়া দূতাবাস খোলা হয়। কোপেনহেগেনের এই দূতাবাসের সঙ্গে আইসল্যান্ডকে সংযুক্ত করা হয়েছে।

আর লাটভিয়াকে আনা হয়েছে স্টোকহোম দূতাবাসের আওতায়।

এর আগে সুইডেন, ফিনল্যান্ড, ডেনমার্ক, নরওয়ে ও আইসল্যান্ডের এই ৫টি দেশ স্টোকহোমস্থ বাংলাদেশ দূতাবাসের এখতিয়ারে ছিল।

নিউজবাংলাদেশ.কম/একে

শিবির সন্দেহেই আবরারকে পিটিয়ে হত্যা করা হয়: ডিএমপি শিশুটির ওপর এ কেমন বর্বরতা ? পুলিশের ওপর বোমা হামলা: দুই ‘জঙ্গি’ গ্রেপ্তার দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা তৃতীয় ‘আমিও স্কিপিং দড়ি দিয়ে পিটিয়েছি’ জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের দেনার পরিমান বাড়ছে বেড়েই চলেছে পেঁয়াজের দাম চলছে উবার চালকদের ধর্মঘট ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ৬ গোল তুর্কি হামলায় সিরিয়া থেকে পালাচ্ছে মার্কিন বাহিনী ২৪ উপজেলা-ইউপি-পৌরসভায় চলছে ভোটগ্রহণ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী! আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর স্ট্যাটাস ভাইরাল চালককে খুন করে ইজিবাইক ছিনতাই শোকের বুয়েটে ভর্তি পরীক্ষা সোমবার ইয়াবা কিনতে গিয়ে গণপিটুনি খেল পুলিশ খেলতে গিয়ে ডুবে মরল ২ ভাই চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা নিহত বিয়ের ১১ দিনের মাথায় বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে পুলিশি বাধায় জাতীয় ঐক্যফ্রন্টের শোক র‌্যালি সৌদি আরবে পর্যটকরা কেন যাবেন? বুয়েটের ছাত্র শামীম যেভাবে খুনি হয়ে উঠল বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদ খালি, স্থগিত ভর্তি পরীক্ষা আবরার কী অন্যায় করেছিল: ড. কামাল ভারতের চেয়ে বাংলাদেশের প্রবৃদ্ধি বাড়বে: বিশ্বব্যাংক আবরার হত্যা: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর কোচিং বন্ধ: শিক্ষামন্ত্রী তাইজুলের ৯ উইকেটেও ঢাকার সাথে রাজশাহী ড্র ভারতকেই ফেবারিট মানছেন বাংলাদেশের কোচ জেমি ডে