artk

স্পোর্টস রিপোর্টার

বুধবার, ফেব্রুয়ারী ২৬, ২০২০ ৬:১১

জিম্বাবুয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে যুব বিশ্বকাপ তারকা

media

সিনিয়র দলের হয়ে অভিষেকের অপেক্ষায় থাকা মাধেভেরে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে ২টি ফিফটিসহ করেছিলেন ১৫৮ রান। পাশাপাশি নিয়েছিলেন ৮ উইকেট। এমন সাফল্যের বিনিময়ও হাতেনাতেই পেয়ে গেলেন তরুণ জিম্বাবুইয়ান ক্রিকেটার।

ফরের একমাত্র টেস্টে ঢাকায় ইনিংস ও ১০৬ রানে হেরেছে জিম্বাবুয়ে। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে মরিয়া জিম্বাবুয়ে। যে কারণে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টির দলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নজর কাড়া অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরেকে ডেকে নিয়েছে সফরকারীরা।

সিনিয়র দলের হয়ে অভিষেকের অপেক্ষায় থাকা মাধেভেরে সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে ২টি ফিফটিসহ করেছিলেন ১৫৮ রান। পাশাপাশি নিয়েছিলেন ৮ উইকেট। এমন সাফল্যের বিনিময়ও হাতেনাতেই পেয়ে গেলেন তরুণ জিম্বাবুইয়ান ক্রিকেটার। ডাক পেলেন ১৫ জনের স্কোয়াডে।

টেস্ট দলে অনুপস্থিত থাকা শন উইলিয়ামসকেও ফিরিয়েছে জিম্বাবুয়ে। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ছুটি নিয়েছিলেন তিনি। এছাড়া দলে ডাক পেয়েছেন তিনাশি কামুনহুকামুয়ে ও রিচমন্ড মুতুম্বামি। কাল সকালেই তারা ঢাকায় পৌঁছেই সিলেট যাবেন। কারণ তিন ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে। টেস্ট দলের স্কোয়াডে থাকা প্রিন্স মাসভউরে, কেভিন কাসুজা, রেগিস চাকাভা, ভিক্টর নাইয়ুচি এবং ব্রায়ান মুদজিঙ্গানায়ামাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হয়েছে। আজই তারা জিম্বাবুয়ে ফিরে যাচ্ছেন।

চলতি বছরের শুরুতে সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে অন্তর্বর্তীকালীন অধিনায়কের দায়িত্ব পাওয়া চামু চিবাবা এবারই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্বের স্বাদ পেতে চলেছেন।

আগামী ১ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুই ম্যাচ গড়াবে ৩ ও ৬ মার্চ। এরপর ঢাকায় ফিরে ৯ ও ১১ মার্চ দুই টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

জিম্বাবুয়ে স্কোয়াড: চামু চিবাবা (অধিনায়ক), শন উইলিয়ামস, তিনাশি কামুনহুকামুয়ে, ওয়েসলি মাধেভেরে, ক্রিস্টোফার পোফু, টিনোটেন্ডা মুতোমবোদজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), এইন্সলে এনদলোভু, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন শুমা, টিমিসেন মারুমা, সিকান্দার রাজা, ক্রেগ আরভিন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা