artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৮:০৬   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

দিনাজপুর সংবাদদাতা

শনিবার, নভেম্বার ২, ২০১৯ ২:৩৯

দুর্নীতির অভিযোগে ওসিসহ এক থানার ১৬ জনকে বদলি

media

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দিনাজপুরের হাকিমপুর থানার ওসিসহ ১৬ জনকে বদলি করা হয়েছে। এদের মধ্যে তিন জন উপ-পরিদর্শক (এসআই), আট জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও চার জন কনস্টেবল আছেন। গত মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ কয়েকটি আদেশে তাদের বদলি করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেনকে ঢাকায় শিল্প পুলিশে, উপ-পরিদর্শক (এসআই) মো. রাকিব হোসেনকে পার্বতীপুরের মধ্যপাড়া পুলিশ ফাঁড়িতে এবং মো. আমীর সোহেলকে রাজশাহী রেঞ্জে বদলি করা হয়। এছাড়া আরও ১৩ জনকে বিভিন্ন থানা, পুলিশ লাইনসে বদলি করা হয়েছে।

এদিকে পুলিশ, স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা ও স্থানীয় লোকজনেরা জানান, মো. আনোয়ার হোসেন (ওসি) দায়িত্ব নেয়ার আগে তিনি হাকিমপুর থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্বে ছিলেন। তখন ওসির দায়িত্বে থাকা আব্দুল হাকীম আজাদকে ষড়যন্ত্র করে অন্য থানায় বদলি করান। এরপর তিনি থানার অফিসার ইনচার্জের দায়িত্ব নেয়ার পর থেকে মাদক নির্মূলের নামে স্থানীয় মাদকের গডফাদারদের সাথে আঁতাত করে লাখ লাখ টাকার ঘুষ আদায় করেন, মাদক প্রতিরোধ কমিটি গঠন করে শিশু-কিশোরদের দিয়ে স্থানীয় ও বাইরের লোকজনদের সম্মানহানি করা, নিরীহ লোকজনের নামে মাদকের মিথ্যা মামলা দিয়ে স্বার্থ হাসিল করা, হিলি স্থলবন্দরের পানামা পোর্টে তিনটি ভেকু দিয়ে এককভাবে ব্যবসা করা, পুলিশের নামে চোরাচালানের টাকা আদায়ে লাইনম্যান নিয়োগ করা, অফিসার ইনচার্জের দায়িত্ব পালনের সময়সীমা না হলেও দায়িত্ব নেয়া, বন্দরে পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা আদায়, ভারতীয় চোরাচালান ও নারী পাচার চক্রের গডফাদার হাড়ীপুকুরের আতিয়ার রহমানের সাথে অর্থনৈতিক সখ্যতা, কয়েকটি ট্রাকসহ অবৈধ সম্পদের মালিক হওয়া, এলাকার স্বর্ণ ও হুন্ডি মামলার আসামিদের সাথে নিয়ে থানায় আড্ডা দেওয়াসহ কক্সবাজারে ভ্রমণে যাওয়া, গর্ভবতী নারীকে থাপ্পড় মারা, লোক দেখানো বিভিন্ন অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের জড়ো করে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখা এবং শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাকে এই বদলী করা হয়েছে।

অন্যদিকে উপ-পরিদর্শক (এসআই) মো. রাকিব হোসেন ও মো. আমীর সোহেলের নামেও নিরীহ লোকজনদের হয়রানীসহ মিথ্যা মামলা দেওয়া এবং লোকজনকে আটক করে টাকা নিয়ে ছেড়ে দেয়ার অভিযোগ রয়েছে।

এবিষয়ে থানার অফিসার ইনচার্জের দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো. রেজাউল করিম সাংবাদিকদের ওসিসহ ১৬ জনের বদলীর সত্যতা নিশ্চিত করেছেন। তবে কি অভিযোগে এক সাথে থানা থেকে ওসি সহ ১৬ জনের বদলী এব্যাপারে তিনি কিছু বলতে চাননি।

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর