artk
বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ১২:৩১   |  ৩০,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

শুক্রবার, সেপ্টেম্বার ২৭, ২০১৯ ৫:৪৪

জনগণের সরকার গঠিত হলে ক্যাসিনো-জুয়া দূর হবে: মওদুদ

media

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, দুর্নীতিবাজরা এতটাই প্রসার লাভ করেছে যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার গঠিত হলে ক্যাসিনো, জুয়া, চাঁদাবাজি দূর হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, দুর্নীতিবাজরা এতটাই প্রসার লাভ করেছে যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার গঠিত হলে ক্যাসিনো, জুয়া, চাঁদাবাজি দূর হবে।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, সব ক্ষেত্রে পতন ঘটেছে। কোনো প্রতিনিধিত্বশীল সরকার না থাকায় সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। সরকারদলীয় নেতা–কর্মীদের দুর্নীতির এমন প্রসার ঘটেছে যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না।

সম্প্রতি ক্যাসিনো, জুয়ার বিরুদ্ধে চলমান অভিযানে গ্রেপ্তার যুবলীগ ও আওয়ামী লীগের কয়েকজন নেতার নাম উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, শত শত নাম আছে যারা চাঁদাবাজি করে, ক্যাসিনো চালায় এবং জুয়ার আসর বসায়। এর সব এই দলেরই নেতা।

ছাত্রলীগের সাবেক নেতা শোভন-রাব্বানীর প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, ছাত্রনেতারা এত টাকা চাঁদাবাজি করবে এটা তো কল্পনার বাইরে। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তিনি বলেন, উপাচার্য একজন সম্মানিত ব্যক্তি। কিন্তু তারাও আজ দুর্নীতিতে নিমজ্জিত হয়ে গেছেন।

সরকারের পদত্যাগ দাবি করে মওদুদ আহমদ বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে প্রতিনিধিত্ব সরকার গঠিত হলেই এই নৈরাজ্য, চাঁদাবাজি, ক্যাসিনো দূর হবে। আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করার জন্য সব গণতান্ত্রিক রাজনৈতিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

পাকিস্তানকে আর পানি দেয়া হবে না: মোদি বিশ্ব মানবাধিকারের সংজ্ঞা ভারতের জন্য নয়: অমিত শাহ নৌকার তিনগুণ বেশি ভোট পেল ধানের শীষ পাশ্চাত্যের হুমকিতে কোনো কাজ হবে না: এরদোয়ান দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করলো বাংলাদেশ সম্পদের পাহাড় গড়েছেন পাগলা মিজান ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ বিদেশি প্রভুরা আপনাদের পতন ঠেকাতে পারবে না: মির্জা ফখরুল আর সময় নেই, জনগণ জেগেছে: খন্দকার মাহবুব আর কটা দিন সবুর কর... আবারার হত্যাকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: কাদের আমি সব বললে সিদ্দিক গ্রেফতার হবে: মিম ঘুমন্ত তুহিনকে কোলে করে বাইরে যান বাবা, খুন করেন চাচা ডিএসই’র মামলার ভয় ভেঙে রাস্তায় বিনিয়োগকারীরা জিম্বাবুয়ের নিষেধাজ্ঞা উঠল, ফিরে পেল সদস্যপদ ব্যবহারকারীর অসর্তকতায় সাইবার হামলা হচ্ছে মাঠের আন্দোলনে ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা ৯৪ হাজার কোটি টাকা ব্যয়ে ঢাকায় আরও দুই মেট্রোরেল ২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ