artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, সেপ্টেম্বার ২৭, ২০১৯ ৫:৪৪

জনগণের সরকার গঠিত হলে ক্যাসিনো-জুয়া দূর হবে: মওদুদ

media

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, দুর্নীতিবাজরা এতটাই প্রসার লাভ করেছে যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার গঠিত হলে ক্যাসিনো, জুয়া, চাঁদাবাজি দূর হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, দুর্নীতিবাজরা এতটাই প্রসার লাভ করেছে যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার গঠিত হলে ক্যাসিনো, জুয়া, চাঁদাবাজি দূর হবে।

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, সব ক্ষেত্রে পতন ঘটেছে। কোনো প্রতিনিধিত্বশীল সরকার না থাকায় সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। সরকারদলীয় নেতা–কর্মীদের দুর্নীতির এমন প্রসার ঘটেছে যে সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না।

সম্প্রতি ক্যাসিনো, জুয়ার বিরুদ্ধে চলমান অভিযানে গ্রেপ্তার যুবলীগ ও আওয়ামী লীগের কয়েকজন নেতার নাম উল্লেখ করে মওদুদ আহমদ বলেন, শত শত নাম আছে যারা চাঁদাবাজি করে, ক্যাসিনো চালায় এবং জুয়ার আসর বসায়। এর সব এই দলেরই নেতা।

ছাত্রলীগের সাবেক নেতা শোভন-রাব্বানীর প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, ছাত্রনেতারা এত টাকা চাঁদাবাজি করবে এটা তো কল্পনার বাইরে। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তিনি বলেন, উপাচার্য একজন সম্মানিত ব্যক্তি। কিন্তু তারাও আজ দুর্নীতিতে নিমজ্জিত হয়ে গেছেন।

সরকারের পদত্যাগ দাবি করে মওদুদ আহমদ বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে প্রতিনিধিত্ব সরকার গঠিত হলেই এই নৈরাজ্য, চাঁদাবাজি, ক্যাসিনো দূর হবে। আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করার জন্য সব গণতান্ত্রিক রাজনৈতিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

পুঁজিবাজারে সব ধরনের সূচক পতন মারা গেছেন হোসনি মোবারক প্রাথমিকে বৃত্তি পেলো ৮২ হাজার ৪২২ শিক্ষার্থী কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় জাবিরও না সিটি ব্যাংকের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন চট্টগ্রামে ৩ ইয়াবা ব্যবসায়ীকে ১৫ বছরের কারাদণ্ড পৌর নির্বাচন: চাঁদপুরে আ.লীগের মেয়র পদপ্রার্থী জুয়েল এনু-রুপনের আরেক বাড়ির পাঁচ সিন্দুকে ২৬ কোটি টাকা ৭ মার্চকে জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় মুজিববর্ষে এশিয়া ও বিশ্ব একাদশে খেলবে যারা সিএসইর নতুন চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বউয়ের পছন্দেই মুমিনুলের জার্সি নম্বর বদল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারালো টাইগাররা দুদক ক্ষমতাসীনদের প্রতি নমনীয়তা প্রদর্শন করে: টিআইবি ঢামেক থেকে নবজাতকের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার সিরাজগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২ এনামুল-রুপনের আরেক বাসায় অভিযানের প্রস্তুতি র‌্যাবের ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, নিহত ৭ লাঞ্চ বিরতিতে ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১১৪ বুধবার শিল্পকলা একাডেমিতে প্রাচ্যনাটের ‘খোয়াবনামা’ পিলখানা হত্যাকাণ্ডের ১১ বছর ভারতের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু সালমাদের আ’লীগ নেতা এনামুল-রুপনের বাড়িতে মিললো ৫ সিন্দুকভর্তি টাকা ভাতঘুমে কমবে রক্তচাপ নিজের ড্রাইভারের নামেই মামলা দিলেন ময়মনসিংহের এসপি পাপিয়াদের দল থেকে ঝেঁটিয়ে বিদায় করা হবে: আব্দুর রহমান নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা মদিনায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত মাইগ্রেনের ব্যথায় চা কফি এড়িয়ে চলতে হবে পবিত্র শবে মেরাজ ২২ মার্চ