artk
বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ১:০৫   |  ৩০,আশ্বিন ১৪২৬

নওগাঁ সংবাদদাতা

শনিবার, আগষ্ট ৩১, ২০১৯ ১১:৫১

নওগাঁয় কমিউনিটি ক্লিনিকে আগুন দিলো দুর্বৃত্তরা

media

নওগাঁ সদর উপজেলার তিলকপুর ইউনিয়নের ধোপাইকুড়ী কমিউনিটি ক্লিনিকে আগুন দিয়ে ওষুধ, আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়িয়ে দিয়েছে দুর্বত্তরা।

নওগাঁ সদর উপজেলার তিলকপুর ইউনিয়নের ধোপাইকুড়ী কমিউনিটি ক্লিনিকে আগুন দিয়ে ওষুধ, আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়িয়ে দিয়েছে দুর্বত্তরা।
শুক্রবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় দুই লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) মেহেদী হাসান।

কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামের হতদরিদ্ররা সেবা নিয়ে থাকেন। কী কারণে কারা আগুন লাগিয়ে সরকারি সম্পদ বিনষ্ট করেছে তা খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

সিএইচসিপি মেহেদী হাসান বলেন, “বৃহস্পতিবার অফিস বন্ধ করে বাড়িতে যাই। শুক্রবার রাত ১টা ৫০ মিনিটে ক্লিনিকের পাশের বাড়ির বজলুর রশিদ আমাকে ফোন করে বলেন ক্লিনিকে আগুন লেগেছে। তখন বাবাকে সঙ্গে নিয়ে ক্লিনিকে এসে দেখি তালা ভেঙে ভেতরে ঢুকে দুর্বত্তরা আগুন লাগিয়ে দিয়েছে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে নওগাঁ ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ক্লিনিকের দুটি আলমারিতে থাকা বিভিন্ন ওষুধপত্র, চারটি টেবিল, ১২টি চেয়ার ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়। আগুনে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে কী কারণে দুর্বত্তরা আগুন দিয়েছে তা জানেন না তিনি।”

নওগাঁর সিভিল সার্জন ডা. মুমিনুল হক বলেন, “ঘটনাটি খুবই দুঃখজনক। এ ঘটনায় থানায় একটি অভিযোগ করা হবে। এছাড়া পৃথকভাবে দুটি তদন্ত করা হবে। একটি থানা পুলিশ এবং অপরটি আমরা নিজেরাই তদন্ত করব। তদন্তের পর আসল ঘটনা বেরিয়ে আসবে।”

নওগাঁ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, “খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কী কারণে কমিউনিটি ক্লিনিকে দুর্বৃত্তরা আগুন দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।”

পাকিস্তানকে আর পানি দেয়া হবে না: মোদি বিশ্ব মানবাধিকারের সংজ্ঞা ভারতের জন্য নয়: অমিত শাহ নৌকার তিনগুণ বেশি ভোট পেল ধানের শীষ পাশ্চাত্যের হুমকিতে কোনো কাজ হবে না: এরদোয়ান দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করলো বাংলাদেশ সম্পদের পাহাড় গড়েছেন পাগলা মিজান ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ বিদেশি প্রভুরা আপনাদের পতন ঠেকাতে পারবে না: মির্জা ফখরুল আর সময় নেই, জনগণ জেগেছে: খন্দকার মাহবুব আর কটা দিন সবুর কর... আবারার হত্যাকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: কাদের আমি সব বললে সিদ্দিক গ্রেফতার হবে: মিম ঘুমন্ত তুহিনকে কোলে করে বাইরে যান বাবা, খুন করেন চাচা ডিএসই’র মামলার ভয় ভেঙে রাস্তায় বিনিয়োগকারীরা জিম্বাবুয়ের নিষেধাজ্ঞা উঠল, ফিরে পেল সদস্যপদ ব্যবহারকারীর অসর্তকতায় সাইবার হামলা হচ্ছে মাঠের আন্দোলনে ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা ৯৪ হাজার কোটি টাকা ব্যয়ে ঢাকায় আরও দুই মেট্রোরেল ২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ