artk
সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ৭:০০   |  ১,আশ্বিন ১৪২৬
রোববার, আগষ্ট ২৫, ২০১৯ ১০:০৫

বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল

স্টাফ রিপোর্টার
media

মির্জা ফখরুল ইসলাম আলমগীর: ফাইল ফটো

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি খুনের সঙ্গে জড়িত নয় এবং তারা কখনো খুনের দায়ে পড়েনি। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগই বিএনপির নেতা-কর্মীদের খুন করেছে। 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বিএনপি খুনের সঙ্গে জড়িত নয় এবং তারা কখনো খুনের দায়ে পড়েনি। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগই বিএনপির নেতা-কর্মীদের খুন করেছে। 

রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় কথা বলেন তিনি।

ব্যারিস্টার সালাম তালুকদার স্মৃতি সংসদের চেয়ারম্যান অধ্যাপক এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে ও সদস্য শামসুজ্জামান মেহেদীর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

‘বিএনপি খুনির দল’- আওয়ামী লীগ নেতাদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, বিএনপি খুনের সঙ্গে সম্পৃক্ত নয়, বিএনপি কখনো খুনের দায়ে পড়েনি।

তিনি অভিযোগ করে বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বিএনপির হাজার হাজার নেতা-কর্মীকে খুন করেছে, গুম করেছে, নির্যাতন করেছে ও নিপীড়ন করেছে। তিনি বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক সব পথ রুদ্ধ করে দিয়েছে।

আওয়ামী লীগের লুটপাটের কারণে শাসনব্যবস্থা ভেঙে পড়ছে, অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, সরকার সুপরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করছে। শুধু গণতন্ত্র নয়, রাজনীতিকেই ধ্বংস করছে। ১/১১–তে রাজনীতি নিয়ে যে ষড়যন্ত্র-চক্রান্ত হয়েছিল, বিরাজনীতিকরণের সেই ধারাই এখন চলছে। প্রতিপক্ষ রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করে দিয়ে একদলীয় শাসনব্যবস্থাকে প্রতিষ্ঠা করতে চাচ্ছে বলে জানান মির্জা ফখরুল।

বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, সরকার রোহিঙ্গা ইস্যুর সমাধানে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দুই বছর ধরে রোহিঙ্গারা এ দেশে এসছে। দুই বছরে সরকার এত ব্যর্থ হয়েছে যে, তারিখ ঠিক করেও মিয়ানমারে কাউকে ফেরত পাঠাতে পারেনি।

আওয়ামী লীগের একদলীয় শাসনব্যবস্থা থেকে বেরিয়ে আসতে আন্দোলন গড়ে তুলতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

বিএনপির সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের কথা স্মরণ করে তার প্রতি শ্রদ্ধা জানান মির্জা ফখরুল ইসলাম।

মিল্কভিটার ৪ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন জসীম উদ্দিন জব্দ ইয়াবা ভাগবাটোয়ারা, ৫ পুলিশ গ্রেফতার কঙ্গোয় নৌকাডুবে ৩৪ জনের মৃত্যুর শঙ্কা ‘সমন্বয়ের অভাবে পুঁজিবাজার নেতিবাচক’ এরদোগান-রুহানির দুই ঘণ্টার রুদ্ধদ্বার বৈঠক যে কারণে টি-টোয়েন্ট দলে এত পরিবর্তন গ্রেপ্তারের পর পুলিশের হাত থেকে ফসকে গেলো হত্যা মামলার আসামি এরশাদের রংপুর-৩ আসন জাপাকে ছেড়ে দিল আ.লীগ পুঁজিবাজার উন্নয়নে কর সুবিধা বাড়ানো হবে: এনবিআর চেয়ারম্যান ঢাবি সিনেট থেকে পদত্যাগ চান শোভন সাতক্ষীরায় তক্ষক পাচারের সময় আটক ৫ পতন হইলে বউ ছাড়া কেউ থাকে না: যুবলীগ সভাপতি মেট্রোরেলের সিকিউরিটির জন্য মেট্রোরেল পুলিশ থাকবে: প্রধানমন্ত্রী বিতর্কিত আইনে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেফতার ২১ সেপ্টেম্বর থেকে ৪ বিভাগে শুরু হচ্ছে মশা জরিপ পুঁজিবাজারে সূচকের উত্থান পুঁজিবাজারের ত্রুটি-বিচ্যুতি টেককেয়ার করবো: অর্থমন্ত্রী জাবি ভিসির অপসারণের দাবি মির্জা ফখরুলের ‘চাঁদাবাজির অডিও ফাঁস হওয়ায় জাবি প্রক্টরের হুমকি’ ‘ব্যক্তি হতে পারে, ছাত্রলীগ আদর্শচ্যুত হতে পারে না’ রাব্বানীর ক্ষমা চেয়ে ফেসবুকে স্ট্যাটাস ভাইরাল বাকি দুই টি-টোয়েন্টিতে সৌম্য বাদ ফিরলেন রুবেল-শফিউল আত্মবিশ্বাস ও স্কিল সমস্যা ভুগছে ক্রিকেটাররা - সাকিব ময়মনসিংহ ডিসি অফিসে ১৭ নিয়োগে অনিয়ম সিরিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ১২ আমরা ম্যাচটা উপহার দিয়ে এসেছি - সাকিব ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত ভারতে গোদাবরী নদীতে নৌকাডুবে নিহত ১২ রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত