artk

স্টাফ রিপোর্টার

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৬:৫৯

পচা মাছ বিক্রি করায় স্বপ্ন এক্সপ্রেসকে ২০ হাজার টাকা অর্থদণ্ড

media

সোমবার (১৯ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. রহিমা আক্তারের নেতৃত্বে প্রতিষ্ঠানটিতে এই অভিযান পরিচালনা করা হয়।

 

পচা মাছ বিক্রিসহ প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করায় নারায়ণগঞ্জ শহরের জামতলায় অবস্থিত সুপারশপ স্বপ্ন এক্সপ্রেসকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. রহিমা আক্তারের নেতৃত্বে প্রতিষ্ঠানটিতে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন পাট অধিদফতরের মুখ্য পরিদর্শক আতিকুল ইসলাম মজুমদার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার জানান, ‘স্বপ্ন এক্সপ্রেস’ সুপার শপে প্রবেশ করার সঙ্গে সঙ্গে আমরা পচা মাছের গন্ধ পাই। এ সময় সেখানে পচা চিংড়ি বিক্রি করতে দেখা যায়। পরবর্তীতে পর্যবেক্ষণ করে দেখি মাছগুলো পচে লাল হয়ে গেছে। কিছু কিছু মাছ গলে যাচ্ছিল। তাই সেগুলো আমরা ডাস্টবিনে ফেলে দেই এবং প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এছাড়া সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করায় প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার আইন ও পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ এর ৫১নং ধারা অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির ম্যানেজারকে এ বিষয়ে সতর্ক করে দেয়া হয়।

উল্লেখ্য, গত ৭ মে জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ স্বপ্ন সুপার শপের এ নতুন শাখার উদ্বোধন করেন। যাত্রার শুরুতেই সুপার শপটিতে এমন অনিয়ম পাওয়া গেছে। এনিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

অস্টিওপরোসিস রোধ করে বাদাম ঢাকার দুই সিটির ভোট ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু ৩ ফেব্রুয়ারি: শিক্ষা মন্ত্রণালয় সড়ক পরিবহন আইন নিয়ে ‘পাথওয়ে’র প্রশিক্ষণ কর্মসূচি চীন ও মিয়ানমারের ৩৩ চুক্তি স্বাক্ষরিত মারা গেছেন বিশ্বের সবচেয়ে খাটো চলনক্ষম ব্যক্তি নগরবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া পাচ্ছি: তাপস বলিউড অভিনেত্রী শাবানা আজমি সড়ক দুর্ঘটনায় আহত বিশ্ব ইজতেমার দুই পর্বে ১৯ মুসল্লির মৃত্যু ইব্রাহীমদের জীবন আবেদন না করলে বাংলাদেশের কেউ নাগরিকত্ব পাবে না: দিলীপ ঘোষ ভিন্নমত পোষণ করলেই স্তব্ধ করে দেয়া হচ্ছে: ফখরুল সিটি নির্বাচনের তারিখ নিয়ে জরুরি বৈঠকে ইসি রোববার থেকে টাইগারদের পাকিস্তান সিরিজের প্রস্তুতি বিপিএল সেরা দশের ৭ জনই দেশি আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম: পররাষ্ট্রমন্ত্রী জিতলে সুষ্ঠু হারলে কারচুপি এটি বিএনপির পুরোনো অভ্যাস: কাদের নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির আরো পাঁচ শিক্ষার্থী অসুস্থ পাকিস্তান সফরে বাংলাদেশ দলের ঘোষণা ৩ মাসের মধ্যে স্মার্ট অ্যাপ চালুর প্রতিশ্রুতি আতিকের যেকোনো পরিস্থিতিতেই মাঠে থাকব: তাবিথ সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ