artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ৭:০৪   |  ৮,ভাদ্র ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, আগষ্ট ৪, ২০১৯ ৬:৪৯

কাশ্মীর ছেড়ে চলে যেতে বলা হলো ইরফান পাঠানদের

media

শুক্রবার ভারতের কাশ্মীরে অমরনাথ যাত্রাপথ থেকে স্নাইপারসহ বিপুল পরিমাণ বোমা উদ্ধার করেছে ভারতের সেনাসদস্যরা। এরপরই অমরনাথ তীর্থযাত্রীদের দ্রুত কাশ্মীর উপত্যকা ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ইরফান পাঠানকে কাশ্মীর থেকে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার ভারতের কাশ্মীরে অমরনাথ যাত্রাপথ থেকে স্নাইপারসহ বিপুল পরিমাণ বোমা উদ্ধার করেছে ভারতের সেনাসদস্যরা। এরপরই অমরনাথ তীর্থযাত্রীদের দ্রুত কাশ্মীর উপত্যকা ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ইরফান পাঠানকে কাশ্মীর থেকে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতের সেনাবাহিনীর বলেছে, কাশ্মীর উপত্যকায় বার্ষিক তীর্থযাত্রীদের ওপর বিদ্রোহীরা হামলা চালাতেই এসব অস্ত্র মজুত করা হয়েছিল বলে ধারণা। আজ (রোববার) ইরফান পাঠান ও জম্মু-কাশ্মীর ক্রিকেট দলের অন্য সদস্যদের রাজ্য ছেড়ে যত দ্রুত সম্ভব চলে যেতে বলা হয়েছে। 

জম্মু-কাশ্মীর সরকার রাজ্য দলের মেন্টর ইরফানকে দ্রুত চলে যাওয়ার অনুরোধ করেছে। তার সঙ্গে দলের কোচ মিলাপ মেবাদা ও ট্রেনার সুদর্শন ভিপিকেও রাজ্য ছেড়ে চলে যাওয়ার কথা বলা হয়েছে। জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী সৈয়দ আশিক হুসেইন বুখারু বলেছেন, অ্যাসোসিয়েশন ইরফান ও অন্য স্টাফদের দ্রুত রাজ্য ছাড়ার জন্য বলেছে। এ ছাড়া অন্য সদস্য ও নির্বাচক যারা অন্য রাজ্যের লোক, তাদেরও দ্রুত চলে যেতে বলা হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে সব ধরনের ক্রিকেট কার্যক্রম বন্ধ করে দিয়েছে জেকেসিএ। অনূর্ধ্ব-১৬ ও ১৯ দলের ট্রেনিং ক্যাম্প বন্ধ করে দেওয়া হয়েছে। ১০০ ক্রিকেটারকে তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া শ্রীনগরের শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে আবাসিকভাবে থাকা সব ক্রিকেটারই বাড়ি চলে গেছেন। 

অবশ্য এমন পরিস্থিতিতে জম্মু-কাশ্মীর ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি টুইটারে, ‘তীর্থযাত্রী, টুরিস্ট, শ্রমিক, ছাত্র ও ক্রিকেটারদের কাশ্মীর থেকে বের করে দিয়ে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। কাশ্মীরকে তবু শান্তি বা নিরাপত্তা দেওয়ার কোনো চেষ্টা করা হচ্ছে না।,

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী