artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, আগষ্ট ৪, ২০১৯ ৬:৪৯

কাশ্মীর ছেড়ে চলে যেতে বলা হলো ইরফান পাঠানদের

media

শুক্রবার ভারতের কাশ্মীরে অমরনাথ যাত্রাপথ থেকে স্নাইপারসহ বিপুল পরিমাণ বোমা উদ্ধার করেছে ভারতের সেনাসদস্যরা। এরপরই অমরনাথ তীর্থযাত্রীদের দ্রুত কাশ্মীর উপত্যকা ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ইরফান পাঠানকে কাশ্মীর থেকে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার ভারতের কাশ্মীরে অমরনাথ যাত্রাপথ থেকে স্নাইপারসহ বিপুল পরিমাণ বোমা উদ্ধার করেছে ভারতের সেনাসদস্যরা। এরপরই অমরনাথ তীর্থযাত্রীদের দ্রুত কাশ্মীর উপত্যকা ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ইরফান পাঠানকে কাশ্মীর থেকে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতের সেনাবাহিনীর বলেছে, কাশ্মীর উপত্যকায় বার্ষিক তীর্থযাত্রীদের ওপর বিদ্রোহীরা হামলা চালাতেই এসব অস্ত্র মজুত করা হয়েছিল বলে ধারণা। আজ (রোববার) ইরফান পাঠান ও জম্মু-কাশ্মীর ক্রিকেট দলের অন্য সদস্যদের রাজ্য ছেড়ে যত দ্রুত সম্ভব চলে যেতে বলা হয়েছে। 

জম্মু-কাশ্মীর সরকার রাজ্য দলের মেন্টর ইরফানকে দ্রুত চলে যাওয়ার অনুরোধ করেছে। তার সঙ্গে দলের কোচ মিলাপ মেবাদা ও ট্রেনার সুদর্শন ভিপিকেও রাজ্য ছেড়ে চলে যাওয়ার কথা বলা হয়েছে। জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী সৈয়দ আশিক হুসেইন বুখারু বলেছেন, অ্যাসোসিয়েশন ইরফান ও অন্য স্টাফদের দ্রুত রাজ্য ছাড়ার জন্য বলেছে। এ ছাড়া অন্য সদস্য ও নির্বাচক যারা অন্য রাজ্যের লোক, তাদেরও দ্রুত চলে যেতে বলা হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে সব ধরনের ক্রিকেট কার্যক্রম বন্ধ করে দিয়েছে জেকেসিএ। অনূর্ধ্ব-১৬ ও ১৯ দলের ট্রেনিং ক্যাম্প বন্ধ করে দেওয়া হয়েছে। ১০০ ক্রিকেটারকে তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া শ্রীনগরের শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে আবাসিকভাবে থাকা সব ক্রিকেটারই বাড়ি চলে গেছেন। 

অবশ্য এমন পরিস্থিতিতে জম্মু-কাশ্মীর ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি টুইটারে, ‘তীর্থযাত্রী, টুরিস্ট, শ্রমিক, ছাত্র ও ক্রিকেটারদের কাশ্মীর থেকে বের করে দিয়ে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। কাশ্মীরকে তবু শান্তি বা নিরাপত্তা দেওয়ার কোনো চেষ্টা করা হচ্ছে না।,

খেজুরের যত উপকারিতা ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জনতাই আমাদের আগামী সিদ্ধান্ত গ্রহণকারী: তাবিথ করোনা ভাইরাস: বেনাপোল ইমিগ্রেশনে কঠোর নজরদারী ফরিদপুরে ৩৫ কেজি গাঁজাসহ নারী আটক ২০২২ সালে বিদেশে স্মার্টফোন রপ্তানি করবে সিম্ফনি বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও চ্যাম্পিয়ন ফিলিস্তিন ঢাকা-জামালপুর রুটে চালু হচ্ছে জামালপুর এক্সপ্রেস ৯ উইকেটে লজ্জার হার টাইগারদের তিস্তা চুক্তির প্রস্তাব তৈরি করা হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী নম্বর গণনায় ভুল করায় যশোর শিক্ষাবোর্ডের ২৯০ পরীক্ষককে শাস্তি নব্য জেএমবি সন্দেহে দুই খুবি শিক্ষার্থী আটক ২০ টাকার জন্য চানাচুর বিক্রেতা খুন বিশ্বজুড়ে প্রায় ২৬ কোটি শিশু শিক্ষাবঞ্চিত: জাতিসংঘ চাঁদপুরে ১২শ কেজি জাটকা জব্দ ব্যাটিং ব্যর্থতায় ১৩৬ রানেই থেমে গেল বাংলাদেশ মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া গোলায় ২ রোহিঙ্গা নারী নিহত গরু আনতে গিয়ে গুলিতে নিহত হলে দায় নেবে না সরকার: খাদ্যমন্ত্রী জুলাই মাসে মঙ্গলে অনুসন্ধান শুরু করার ঘোষণা দিয়েছে চীন ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল মহাসচিব কায়ছার কন্যা সন্তানের বাবা হলেন আন্দ্রে রাসেল পাকিস্তানের বিপক্ষে ২য় ম্যাচে ব্যাটিংয়ে নেমেই উইকেট হারালো বাংলাদেশ নৌকার কোনো ব্যাক গিয়ার নেই: আতিক বৃদ্ধার কোলে নবজাতক রেখে পালালেন নারী ৯ তলা ভবন থেকে নিচে পড়েই হাঁটা দিলেন নারী বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ ডিএসইর পিই রেশিও বেড়েছে মূলধন বেড়েছে ২৫ হাজার ৬৯৯ কোটি টাকা ইঁদুর শূকরের মাংসেই বিপদ মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকী শনিবার