artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ২:২৯   |  ৮,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, আগষ্ট ৪, ২০১৯ ৬:৪৯

কাশ্মীর ছেড়ে চলে যেতে বলা হলো ইরফান পাঠানদের

media

শুক্রবার ভারতের কাশ্মীরে অমরনাথ যাত্রাপথ থেকে স্নাইপারসহ বিপুল পরিমাণ বোমা উদ্ধার করেছে ভারতের সেনাসদস্যরা। এরপরই অমরনাথ তীর্থযাত্রীদের দ্রুত কাশ্মীর উপত্যকা ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ইরফান পাঠানকে কাশ্মীর থেকে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার ভারতের কাশ্মীরে অমরনাথ যাত্রাপথ থেকে স্নাইপারসহ বিপুল পরিমাণ বোমা উদ্ধার করেছে ভারতের সেনাসদস্যরা। এরপরই অমরনাথ তীর্থযাত্রীদের দ্রুত কাশ্মীর উপত্যকা ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ইরফান পাঠানকে কাশ্মীর থেকে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতের সেনাবাহিনীর বলেছে, কাশ্মীর উপত্যকায় বার্ষিক তীর্থযাত্রীদের ওপর বিদ্রোহীরা হামলা চালাতেই এসব অস্ত্র মজুত করা হয়েছিল বলে ধারণা। আজ (রোববার) ইরফান পাঠান ও জম্মু-কাশ্মীর ক্রিকেট দলের অন্য সদস্যদের রাজ্য ছেড়ে যত দ্রুত সম্ভব চলে যেতে বলা হয়েছে। 

জম্মু-কাশ্মীর সরকার রাজ্য দলের মেন্টর ইরফানকে দ্রুত চলে যাওয়ার অনুরোধ করেছে। তার সঙ্গে দলের কোচ মিলাপ মেবাদা ও ট্রেনার সুদর্শন ভিপিকেও রাজ্য ছেড়ে চলে যাওয়ার কথা বলা হয়েছে। জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী সৈয়দ আশিক হুসেইন বুখারু বলেছেন, অ্যাসোসিয়েশন ইরফান ও অন্য স্টাফদের দ্রুত রাজ্য ছাড়ার জন্য বলেছে। এ ছাড়া অন্য সদস্য ও নির্বাচক যারা অন্য রাজ্যের লোক, তাদেরও দ্রুত চলে যেতে বলা হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে সব ধরনের ক্রিকেট কার্যক্রম বন্ধ করে দিয়েছে জেকেসিএ। অনূর্ধ্ব-১৬ ও ১৯ দলের ট্রেনিং ক্যাম্প বন্ধ করে দেওয়া হয়েছে। ১০০ ক্রিকেটারকে তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া শ্রীনগরের শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে আবাসিকভাবে থাকা সব ক্রিকেটারই বাড়ি চলে গেছেন। 

অবশ্য এমন পরিস্থিতিতে জম্মু-কাশ্মীর ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি টুইটারে, ‘তীর্থযাত্রী, টুরিস্ট, শ্রমিক, ছাত্র ও ক্রিকেটারদের কাশ্মীর থেকে বের করে দিয়ে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। কাশ্মীরকে তবু শান্তি বা নিরাপত্তা দেওয়ার কোনো চেষ্টা করা হচ্ছে না।,

পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন