artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ৯:২১   |  ১১,ভাদ্র ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৬:১৭

প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম

media

অবশেষে পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম-উল-হক। চলতি মাসের ৩০ তারিখে তার চুক্তির মেয়াদ শেষ হবে। আজ বুধবার (১৭ জুলাই) এক সংবাদ সম্মেলনে মেয়াদ শেষে দায়িত্বে না থাকার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

অবশেষে পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম-উল-হক। চলতি মাসের ৩০ তারিখে তার চুক্তির মেয়াদ শেষ হবে। আজ বুধবার (১৭ জুলাই) এক সংবাদ সম্মেলনে মেয়াদ শেষে দায়িত্বে না থাকার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

সংবাদ সম্মেলনে ২০১৯ বিশ্বকাপে দলের ব্যর্থতা প্রসঙ্গ এনে ইনজামাম বলেন, ‘আমি মনে করি সরে যাওয়ার এটাই সময়। তবে আমি ৩০ জুলাই পর্যন্ত মেয়াদ পূর্ণ করবো। ক্রিকেট আমার আবেগের জায়গা। কিন্তু আমি আর নির্বাচন প্রক্রিয়ার অংশ হতে চাই না। দুর্ভাগ্যজনকভাবে আমরা বিশ্বকাপের প্রথম ম্যাচটি হেরে যাই এবং এতেই আমরা রান রেটে অনেক পিছিয়ে পড়ি, যা পরের পথটা কঠিন করে দেয়।’

তবে পাকিস্তানের একাধিক সংবাদ মাধ্যম জানিয়েছে, বিশ্বকাপের পরও দায়িত্ব পালন করে যেতে চেয়েছিলেন ইনজামাম। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চায় নতুনদের নিয়ে নির্বাচক কমিটি ঢেলে সাজাতে। ইনজামামের বিদায়ের পর প্রধান নির্বাচকের দায়িত্ব পেতে যাচ্ছেন পাকিস্তানের সাবেক টেস্ট ওপেনার মহসিন খান। এর আগেও তিনি একই পদে কাজ করেছেন। তাছাড়া জাতীয় দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবেও তার কাজ করার অভিজ্ঞতা আছে।

মূলত বিশ্বকাপে পাকিস্তান সেমিফাইনালে না উঠতে পারায় ইনজামামকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। তবে বিশ্বকাপ শেষে চাচা ইনজামামের ঘাড়ে দায় চাপিয়ে দেওয়ার বিরোধিতা করেছিলেন তার ভাতিজা ও পাকিস্তানের ওপেনার ইমাম-উল-হক।

লাহোরে এক সংবাদ সম্মেলনে ইমাম বলেন, ‘বিশ্বকাপে দলের প্রথম ৫ ম্যাচে বাজে পারফরম্যান্সের জন্য প্রধান নির্বাচককে একা দায়ী করা মোটেও ঠিক নয়। নির্বাচক কমিটির বাকি সদস্যও এজন্য সমানভাবে দায়ী।’ তার দাবি, দলের অধিনায়ক ও কোচের সঙ্গে আলোচনা করেই দল নির্বাচন করেছিলেন ইনজামাম।

বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ