artk

স্পোর্টস রিপোর্টার

বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৬:১৭

প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম

media

অবশেষে পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম-উল-হক। চলতি মাসের ৩০ তারিখে তার চুক্তির মেয়াদ শেষ হবে। আজ বুধবার (১৭ জুলাই) এক সংবাদ সম্মেলনে মেয়াদ শেষে দায়িত্বে না থাকার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

অবশেষে পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম-উল-হক। চলতি মাসের ৩০ তারিখে তার চুক্তির মেয়াদ শেষ হবে। আজ বুধবার (১৭ জুলাই) এক সংবাদ সম্মেলনে মেয়াদ শেষে দায়িত্বে না থাকার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন পাকিস্তানের এই সাবেক অধিনায়ক।

সংবাদ সম্মেলনে ২০১৯ বিশ্বকাপে দলের ব্যর্থতা প্রসঙ্গ এনে ইনজামাম বলেন, ‘আমি মনে করি সরে যাওয়ার এটাই সময়। তবে আমি ৩০ জুলাই পর্যন্ত মেয়াদ পূর্ণ করবো। ক্রিকেট আমার আবেগের জায়গা। কিন্তু আমি আর নির্বাচন প্রক্রিয়ার অংশ হতে চাই না। দুর্ভাগ্যজনকভাবে আমরা বিশ্বকাপের প্রথম ম্যাচটি হেরে যাই এবং এতেই আমরা রান রেটে অনেক পিছিয়ে পড়ি, যা পরের পথটা কঠিন করে দেয়।’

তবে পাকিস্তানের একাধিক সংবাদ মাধ্যম জানিয়েছে, বিশ্বকাপের পরও দায়িত্ব পালন করে যেতে চেয়েছিলেন ইনজামাম। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চায় নতুনদের নিয়ে নির্বাচক কমিটি ঢেলে সাজাতে। ইনজামামের বিদায়ের পর প্রধান নির্বাচকের দায়িত্ব পেতে যাচ্ছেন পাকিস্তানের সাবেক টেস্ট ওপেনার মহসিন খান। এর আগেও তিনি একই পদে কাজ করেছেন। তাছাড়া জাতীয় দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবেও তার কাজ করার অভিজ্ঞতা আছে।

মূলত বিশ্বকাপে পাকিস্তান সেমিফাইনালে না উঠতে পারায় ইনজামামকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। তবে বিশ্বকাপ শেষে চাচা ইনজামামের ঘাড়ে দায় চাপিয়ে দেওয়ার বিরোধিতা করেছিলেন তার ভাতিজা ও পাকিস্তানের ওপেনার ইমাম-উল-হক।

লাহোরে এক সংবাদ সম্মেলনে ইমাম বলেন, ‘বিশ্বকাপে দলের প্রথম ৫ ম্যাচে বাজে পারফরম্যান্সের জন্য প্রধান নির্বাচককে একা দায়ী করা মোটেও ঠিক নয়। নির্বাচক কমিটির বাকি সদস্যও এজন্য সমানভাবে দায়ী।’ তার দাবি, দলের অধিনায়ক ও কোচের সঙ্গে আলোচনা করেই দল নির্বাচন করেছিলেন ইনজামাম।

ঢাকা সিটি নির্বাচনে সেনা নামছে না: ইসি সচিব বিএনপির গণজোয়ারের দাবি দিবাস্বপ্ন: কাদের কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শিক্ষাক্রমের বাইরে শিক্ষার্থীদের অতিরিক্ত বই পড়ানো বন্ধের নির্দেশ ইন্টারনেট সংযোগসহ ওয়ালটনের স্মার্ট রেফ্রিজারেটর কণ্ঠশিল্পী দ্বীন ইসলাম ২০১৯ সালের শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট মুজিববর্ষে বাড়ি পাবে ৬৮ হাজার দরিদ্র পরিবার গ্রাহক সেবা বাড়াতে বিআইবিএমের আউটসোর্সিংয়ে গুরুত্বারোপ ‘আমার কোন অবৈধ সম্পদ নেই’ ২০১৯ সালে ৫৬ সাংবাদিক নিহত: জাতিসংঘ সকালের যেসব অভ্যাস আপনাকে সজিব রাখবে যশোরে গৃহবধু ধর্ষণ: খায়রুলের সম্পৃক্ততা পায়নি পিবিআই নির্বাচন যত ঘনিয়ে আসছে শাসকগোষ্ঠীর সন্ত্রাসীরা তত হিংস্র হচ্ছে: ফখরুল ৩২৯টি কারিগরি স্কুল স্থাপনে ২০৫২৫কোটি টাকার প্রকল্পের অনুমোদন দুর্নীতির তথ্য পেলে ছাড় নয়: ক‌মিশনার আমিনুল দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব চান মাহামুদউল্লাহ রিয়াদ ডিবিএর সভাপতি শরীফ আনোয়ার সহ-সভাপতি আলী ও রোজারিও ঢাকা ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে সুপার লিগে বাংলাদেশ পুঁজিবাজারে সূচক পতন বিজিএমইএ ভবন ভাঙার কার্যক্রম শুরু বুধবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে চায় টাইগাররা শেষ বলে নাটকীয় জয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা মুশফিকের না যাওয়াকে পূর্ণ সমর্থন মাহমুদউল্লাহর ইবিতে দু’পক্ষের সংঘর্ষ: ছাত্রলীগ সম্পাদকসহ আহত ১৬ যার যতই ক্ষমতা থাকুক, কেউই আইনের ঊর্ধ্বে নয়: আইনমন্ত্রী রিফাত হত্যা: মিন্নির আবেদন খারিজ ঢাবির হলগুলোতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ২৩ জানুয়ারি রকিবুলের হ্যাটট্রিকে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড পাকিস্তান সফরের আগে পাঞ্জাবে তিন সন্ত্রাসী আটক