artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৭:১১   |  ৮,কার্তিক ১৪২৬
রোববার, জুলাই ৭, ২০১৯ ৪:২৫

৭ দফা দাবিতে আমরণ অনশনে জগন্নাথের আন্দোলনকারীরা

স্টাফ রিপোর্টার
media

চার মাসের মধ্যে ছাত্র সংসদ নির্বাচনের আয়োজনসহ সাত দফা দাবিতে কয়েকদিন ধরে বিক্ষোভের পর আমরণ অনশনে বসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা।

চার মাসের মধ্যে ছাত্র সংসদ নির্বাচনের আয়োজনসহ সাত দফা দাবিতে কয়েকদিন ধরে বিক্ষোভের পর আমরণ অনশনে বসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা।

অন্য দাবিগুলো হলো- নিয়োগে শর্ত শিথিল করে কমপক্ষে ৭০ শতাংশ শিক্ষার্থীদের নেয়া, গবেষণায় বরাদ্দ বাড়ানো, সাত দিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমানো ও মান উন্নয়ন, এক মাসের মধ্যে দুই পালায় বাস চালু, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালু এবং নতুন ক্যাম্পাসের কাজ দ্রুত শুরু করার বিষয়ে প্রশাসনের স্পষ্ট ঘোষণা।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আন্দোলনের নেতৃত্বে থাকা কয়েকজন অনশনে বসেন।

দাবি আদায়ে গত সোমবার থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করছিলেন শিক্ষার্থীরা। দাবিগুলো নিয়ে উপাচার্যকে স্মারকলিপি দেওয়ার পর প্রশাসনের পক্ষ থেকে তার মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলেও আন্দোলনে অনড় তারা।

আন্দোলনের আহ্বায়ক রাইসুল ইসলাম নয়ন বলেন, “আমরা অনশন করছি। প্রশাসনের পক্ষ থেকে এখনও আমাদের সাথে যোগাযোগ করা হয়নি। প্রশাসন সবসময়ই আমাদের আশ্বাস দেয়। সে আশ্বাস ফলপ্রসূ হয় না। আমাদের দাবি মানার আশ্বাস প্রেস রিলিজ আকারে প্রকাশ করলে আমরা আন্দোলন থেকে সরে আসব।”

২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন