artk
বুধবার, জুলাই ১৭, ২০১৯ ৮:৪৭   |  ২,শ্রাবণ ১৪২৬
রোববার, জুলাই ৭, ২০১৯ ৪:২৫

৭ দফা দাবিতে আমরণ অনশনে জগন্নাথের আন্দোলনকারীরা

স্টাফ রিপোর্টার
media

চার মাসের মধ্যে ছাত্র সংসদ নির্বাচনের আয়োজনসহ সাত দফা দাবিতে কয়েকদিন ধরে বিক্ষোভের পর আমরণ অনশনে বসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা।

চার মাসের মধ্যে ছাত্র সংসদ নির্বাচনের আয়োজনসহ সাত দফা দাবিতে কয়েকদিন ধরে বিক্ষোভের পর আমরণ অনশনে বসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা।

অন্য দাবিগুলো হলো- নিয়োগে শর্ত শিথিল করে কমপক্ষে ৭০ শতাংশ শিক্ষার্থীদের নেয়া, গবেষণায় বরাদ্দ বাড়ানো, সাত দিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমানো ও মান উন্নয়ন, এক মাসের মধ্যে দুই পালায় বাস চালু, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালু এবং নতুন ক্যাম্পাসের কাজ দ্রুত শুরু করার বিষয়ে প্রশাসনের স্পষ্ট ঘোষণা।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আন্দোলনের নেতৃত্বে থাকা কয়েকজন অনশনে বসেন।

দাবি আদায়ে গত সোমবার থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করছিলেন শিক্ষার্থীরা। দাবিগুলো নিয়ে উপাচার্যকে স্মারকলিপি দেওয়ার পর প্রশাসনের পক্ষ থেকে তার মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলেও আন্দোলনে অনড় তারা।

আন্দোলনের আহ্বায়ক রাইসুল ইসলাম নয়ন বলেন, “আমরা অনশন করছি। প্রশাসনের পক্ষ থেকে এখনও আমাদের সাথে যোগাযোগ করা হয়নি। প্রশাসন সবসময়ই আমাদের আশ্বাস দেয়। সে আশ্বাস ফলপ্রসূ হয় না। আমাদের দাবি মানার আশ্বাস প্রেস রিলিজ আকারে প্রকাশ করলে আমরা আন্দোলন থেকে সরে আসব।”

ঈদে ‘ব্যাঙ’র রুচিশীল ও উৎসবনির্ভর পোশাক ঐতিহ্যের ২০ বছরে পদার্পণ উপলক্ষে বই উৎসব মহরতে স্বরাষ্ট্রমন্ত্রী তবু নায়িকার ব্যাগ হাওয়া! বন্যায় সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯শ গ্রাম তলিয়ে গেছে সিরাজগঞ্জে রেল দুর্ঘটনায় দোষীদের শাস্তি চায় জামায়াত অন্ধ্রপ্রদেশে মন্দিরে নরবলি! তিন লাশ উদ্ধার রিফাত হত্যাকাণ্ড: স্ত্রী মিন্নি গ্রেপ্তার ৯ এমপির সুপারিশে ৪৫ জন হজে যাচ্ছেন সরকারি খরচে অধ্যাপক আনু মুহাম্মদকে গুম করার হুমকি কোরবানির ঈদ পর্যন্ত ভারত থেকে গরু আনা বন্ধ কুড়িগ্রামে নৌকা ডুবে ৪ শিশুসহ নিহত ৫ বেরোবির সঙ্গে ইউডার সমঝোতা চুক্তি স্বাক্ষর সরকারি টাকায় কি হজ করা যায়? বুড়িগঙ্গা তীরের ৪৪ অবৈধ স্থাপনা উচ্ছেদ ক্যাপটেক পপুলার ফান্ড ও ব্যাংক এশিয়ার বন্ড অনুমোদন গাফিলতি খুঁজে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী যে কারণে বিজয়-তাইজুলকে ওয়ানডেতে ফেরানো হলো আক্তার চার্টার্ডকে বাদ দিয়ে অডিটরসের তালিকা প্রকাশ বিডারের প্রস্তাবিত দরেই শেয়ার কিনতে হবে প্লেসমেন্ট শেয়ারে লক ইন ২ বছর ‘দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে দেশের অর্থনীতি’ ‘ভারতে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়বে’ শেষ বলের আগে মুশফিকের ব্যর্থতার কথা মনে পড়েছিল: স্টোকস আমি নিশ্চিত নিয়ম বদলে যাবে: নিউজিল্যান্ড কোচ পল্লী নিবাসেই চিরনিদ্রায় শায়িত এরশাদ ইরানের পরমাণু চুক্তি লঙ্ঘন গুরুতর নয়: ইউরোপীয় ইউনিয়ন ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা নাইটক্লাবে শাহরুখকন্যার উদ্দাম নাচ ইনডোর হকিতে ইরানের সাথে লজ্জার হার বাংলাদেশের টাইগারদের শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা, ফিরলেন তাইজুল-বিজয়