artk

স্পোর্টস রিপোর্টার

রোববার, মার্চ ১, ২০২০ ৬:৫৯

মাশরাফি আমাদের অনেক কিছু দিয়েছে: পাপন

media

বিসিবির প্রধান বলেন, আমি সব সময় দুটো খেলোয়াড়ের কথা বলি। অধিনায়ক হিসেবে মাশরাফি আর খেলোয়াড় হিসেবে সাকিব আল হাসান। ওদের কোনো বিকল্প নেই।

বাংলাদেশের ক্রিকেটে সর্বকালের সেরা অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজার স্বর্ণঅক্ষরে লেখা থাকবে। দেশের ক্রিকেটে মাশরাফি  ও সাকিব আল হাসানদের মতো খেলোয়াড়ের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। রোববার সিলেটে সাংবাদিকদের এই তথ্য দেন তিনি।

বিসিবির প্রধান বলেন, আমি সব সময় দুটো খেলোয়াড়ের কথা বলি। অধিনায়ক হিসেবে মাশরাফি আর খেলোয়াড় হিসেবে সাকিব আল হাসান। ওদের কোনো বিকল্প নেই।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন এবং বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার খেলা উপভোগ করার জন্য গিয়েছেন পাপন। এ সময় সিলেট আউটার স্টেডিয়াম পরিদর্শন শেষে সভাপতি পাপন বলেন, আমার মনে হয়েছে, ওকে (মাশরাফি) আপনারা একটু বেশি খোঁচাচ্ছেন। যখন আপনাদের ওর পাশে থাকা উচিত। আসলে ব্যক্তি মাশরাফি আমাদের অনেক কিছু দিয়েছে। বাংলাদেশ দলে ওর অবদান ভোলার মতো নয়। আমরা চাই ওকে রাখতে। যে কারণে তাকে সর্বোচ্চ ছাড় দিচ্ছি।

এছাড়া তিনি বলেন, যখন মুশফিককে বাদ দিয়ে মাশরাফিকে অধিনায়ক করি, তখন কাউকে জিজ্ঞাসাও করিনি। ওর যতদিন ইচ্ছা খেলে যাবে। আজকের খেলায় বাংলাদেশ দল অসম্ভব ভাল করেছে। লিটন দাশ দলে ফিরেই সেঞ্চুরি করেছে। আর সাইফউদ্দিনকে আমরা মিস করেছি। শেষের দিকে একজন অলরাউন্ডার দরকার ছিল। সেটা আমরা পেয়ে গেছি। ও নিজেকে তৈরী করেই দলে ফিরেছে, তাতে কোনো সন্দেহ নেই।

খেলার মাঠ নিয়ে তিনি বলেন, আমাদের মাঠের অভাব রয়েছে। মাঠের অভাবে খেলা দেওয়া যাচ্ছে না। আর আন্তর্জাতিক খেলার মাঠ না থাকলে খেলোয়াড় তৈরী হবে কিভাবে? এছাড়া অবকাঠামোর অভাব রয়েছে। আমরা চেষ্টা করছি এসব পরিপূর্ণ করতে। এখানে সিলেটেআমরা আমেরিকা থেকে ঘাস এনে লাগিয়েছি।

শেখ হাসিনা স্টেডিয়ামের আপডেট দিয়ে তিনি বলেন, আগামি ৮ তারিখে বোর্ড মিটিংয়ে  বিশেষজ্ঞের নাম প্রস্তাব করতে একটি টিম গঠন করে দেওয়া হবে। ওই বিশেষজ্ঞ টিম পর্যবেক্ষণ করে আমাদের শর্টলিস্ট দেবেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা