artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ ৭:১৯

নির্বাচন যত ঘনিয়ে আসছে শাসকগোষ্ঠীর সন্ত্রাসীরা তত হিংস্র হচ্ছে: ফখরুল

media

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি–সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে, শাসকগোষ্ঠীর সন্ত্রাসী বাহিনী ততই হিংস্র ও বেপরোয়া হয়ে উঠছে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি–সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন যতই ঘনিয়ে আসছে, শাসকগোষ্ঠীর সন্ত্রাসী বাহিনী ততই হিংস্র ও বেপরোয়া হয়ে উঠছে। 

মঙ্গলবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব তাবিথ আউয়ালের ওপর হামলার নিন্দা জানান। আজ সকালে গাবতলীতে গণসংযোগ করতে গিয়ে তাবিথ আউয়াল হামলার শিকার হন। তার সঙ্গে থাকা বিএনপির নেতা-কর্মীরাও আহত হন। তাবিথ অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর নেতৃত্বে এ হামলা হয়।

বিবৃতিতে বলা হয়, নির্বাচনী প্রচার চালানোর সময় ঠেলাগাড়ি প্রতীকের আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ারের মদদে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা ৭ নম্বর ওয়ার্ডের বড় বাজারমুখী আনন্দনগর তিনতলা মসজিদের সামনে দফায় দফায় সশস্ত্র হামলা চালিয়ে মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীসহ কয়েকজন সাংবাদিকের ওপর হামলা চালায়। এতে প্রায় ২০ জন আহত হন।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, সিটি করপোরেশন নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে শাসকগোষ্ঠীর সন্ত্রাসী বাহিনী যেন ততই হিংস্র ও বেপরোয়া হয়ে উঠছে। তাবিথ আউয়ালের ওপর হামলাকে সন্ত্রাসীদের হামলা পূর্বপরিকল্পিত এবং কাপুরুষোচিত বলে মন্তব্য করে তিনি আরও বলেন, ঢাকা সিটি নির্বাচনকে একতরফাভাবে অনুষ্ঠিত করে নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার জন্যই প্রতিদিন বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচারে হামলা চালাচ্ছে আওয়ামী সন্ত্রাসীরা।

মির্জা ফখরুল আরও বলেন, দেশ এখন গণতন্ত্রহীন, জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই সরকার বিরোধী দল ও মতকে গ্রাহ্য করছে না। ক্ষমতার দাপটে ত্রাস সৃষ্টির মাধ্যমে ভোট ডাকাতি ও ভোট কারচুপি করে গোটা দেশকে নিজেদের সম্পত্তি বানাতে চায় তারা।

নির্বাচনকে সুষ্ঠু ও ভয়ভীতিমুক্ত করতে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ