artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ ৬:৪২

দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব চান মাহামুদউল্লাহ রিয়াদ

media

দীর্ঘমেয়াদী অধিনায়ক ঘোষনা করলে পরিকল্পনা সহজ হয়ে যাবে বলে মনে করছেন তিনি।

২০১৭ সালের এপ্রিলে শ্রীলংকা সফরে মাশরাফি বিন মর্তুজা টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনু্ষ্ঠানিক অবসর নেন। এরপর টাইগারদের হয়ে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেন সাকিব আল হাসান। কিন্তু সাকিবের চোটের চোট আর নিষেধাজ্ঞার কারণে ইতোমধ্যে ৮টি টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন মাহামুদউল্লাহ রিয়াদ।

গত নভেম্বরে ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর পাকিস্তানে আসন্ন টি-টোয়েন্টি সিরিজেও রিয়াদের হাতে অধিনায়কত্বের ভার দিয়েছে বিসিবি। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সে সময় পর্যন্ত নিষেধাজ্ঞাদেশ থাকবে সাকিবের। সে কারনেই বাংলাদেশদলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো মাহামুদুল্লাহকেই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে দেখতে চান।

বিসিবির প্রতি সে আহ্বানই রেখেছেন। রাসেল ডোমিঙ্গোর এই আস্থায় মাহামুদুল্লাহ তাকে ধন্যবাদ দিয়ে মঙ্গলবার মিরপুরে সংবাদ সম্মেলনে বলেন, আমি এখনও জানি না। যেহেতু আমাকে দায়িত্ব দেয়া হয়েছে এই সিরিজের জন্য তাই আমি চেষ্টা করবো আমার দায়িত্ব পুরোপুরিভাবে কাজে লাগাতে। তাই অবশ্যই ওর যদি আমার প্রতি আস্থা থাকে তাহলে ধন্যবাদ এবং আমার মনে হয় রাসেল অনেক অভিজ্ঞ একজন কোচ এবং সে জানে দলের প্রত্যেক ক্রিকেটারকে কিভাবে সামলাতে হয়। আমার মনে হয় সবাই এই জিনিসটি বুঝে এবং তার পরামর্শ অনুযায়ী কাজ করার চেষ্টা করছেন।

মাত্র একটি সিরিজের জন্য অধিনায়কের নাম ঘোষনা করলে পরিকল্পনা করা কঠিন হয়ে যায়। তা মনে করছেন মাহামুদউল্লাহ। দীর্ঘমেয়াদী অধিনায়ক ঘোষনা করলে পরিকল্পনা সহজ হয়ে যাবে বলে মনে করছেন তিনি, যেহেতু সিরিজ বাই সিরিজ অধিনায়কত্বের দায়িত্বটি আসছে। পূর্ণ মেয়াদে অধিনায়কত্ব দিলে তো আমার কাছে অবশ্যই মনে হয় পরিকল্পনার জন্য সাহায্য হবে। এটা সম্পূর্ণ বোর্ডের সিদ্ধান্ত। আমি এই মুহূর্তে চিন্তা করছি যে আমাকে যেহেতু এই সিরিজের দায়িত্ব দেয়া হয়েছে আমি চেষ্টা করবো যেন এই সিরিজে ভালো ফলাফল করতে পারি।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ