artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০ ৬:৪২

দীর্ঘ মেয়াদে অধিনায়কত্ব চান মাহামুদউল্লাহ রিয়াদ

media

দীর্ঘমেয়াদী অধিনায়ক ঘোষনা করলে পরিকল্পনা সহজ হয়ে যাবে বলে মনে করছেন তিনি।

২০১৭ সালের এপ্রিলে শ্রীলংকা সফরে মাশরাফি বিন মর্তুজা টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনু্ষ্ঠানিক অবসর নেন। এরপর টাইগারদের হয়ে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেন সাকিব আল হাসান। কিন্তু সাকিবের চোটের চোট আর নিষেধাজ্ঞার কারণে ইতোমধ্যে ৮টি টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন মাহামুদউল্লাহ রিয়াদ।

গত নভেম্বরে ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর পাকিস্তানে আসন্ন টি-টোয়েন্টি সিরিজেও রিয়াদের হাতে অধিনায়কত্বের ভার দিয়েছে বিসিবি। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সে সময় পর্যন্ত নিষেধাজ্ঞাদেশ থাকবে সাকিবের। সে কারনেই বাংলাদেশদলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো মাহামুদুল্লাহকেই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে দেখতে চান।

বিসিবির প্রতি সে আহ্বানই রেখেছেন। রাসেল ডোমিঙ্গোর এই আস্থায় মাহামুদুল্লাহ তাকে ধন্যবাদ দিয়ে মঙ্গলবার মিরপুরে সংবাদ সম্মেলনে বলেন, আমি এখনও জানি না। যেহেতু আমাকে দায়িত্ব দেয়া হয়েছে এই সিরিজের জন্য তাই আমি চেষ্টা করবো আমার দায়িত্ব পুরোপুরিভাবে কাজে লাগাতে। তাই অবশ্যই ওর যদি আমার প্রতি আস্থা থাকে তাহলে ধন্যবাদ এবং আমার মনে হয় রাসেল অনেক অভিজ্ঞ একজন কোচ এবং সে জানে দলের প্রত্যেক ক্রিকেটারকে কিভাবে সামলাতে হয়। আমার মনে হয় সবাই এই জিনিসটি বুঝে এবং তার পরামর্শ অনুযায়ী কাজ করার চেষ্টা করছেন।

মাত্র একটি সিরিজের জন্য অধিনায়কের নাম ঘোষনা করলে পরিকল্পনা করা কঠিন হয়ে যায়। তা মনে করছেন মাহামুদউল্লাহ। দীর্ঘমেয়াদী অধিনায়ক ঘোষনা করলে পরিকল্পনা সহজ হয়ে যাবে বলে মনে করছেন তিনি, যেহেতু সিরিজ বাই সিরিজ অধিনায়কত্বের দায়িত্বটি আসছে। পূর্ণ মেয়াদে অধিনায়কত্ব দিলে তো আমার কাছে অবশ্যই মনে হয় পরিকল্পনার জন্য সাহায্য হবে। এটা সম্পূর্ণ বোর্ডের সিদ্ধান্ত। আমি এই মুহূর্তে চিন্তা করছি যে আমাকে যেহেতু এই সিরিজের দায়িত্ব দেয়া হয়েছে আমি চেষ্টা করবো যেন এই সিরিজে ভালো ফলাফল করতে পারি।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা