artk

নিউজ ডেস্ক

শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ৯:২১

গৌহাটিতে বাংলাদেশের কূটনীতিকের গাড়িবহরে হামলা

media

ভারতে নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) নিয়ে উত্তাল বিভিন্ন রাজ্য। সব চেয়ে ভয়াবহ অবস্থা আসামের গৌহাটিতে।

গণবিক্ষোভ দমনে দেশটির কেন্দ্রীয় সরকার রাজ্যটিতে কারফিউ জারি করলেও তা ভেঙে রাজপথে নেমেছে লোকজন।

এর পরিপ্রেক্ষিতে আসামের গৌহাটিতে অবস্থিত বংলাদেশের উপ-হাইকমিশনের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বিক্ষুব্ধ আন্দোলনকারীরা বৃহস্পতিবার বাংলাদেশ মিশনের ৩০ হাত দূরে অবস্থিত দুটি সাইনবোর্ড উপড়ে ফেলেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের গৌহাটিতে বুধবার বিমানবন্দর থেকে হাইকমিশনে আসার পথে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের গাড়িতে হামলা চালায় বিক্ষুদ্ধ আন্দোলনকারীরা।

এ ঘটনায় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাসকে বৃহস্পতিবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

বাংলাদেশের ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান এ সময় রিভা গাঙ্গুলি দাসকে গৌহাটিতে বাংলাদেশ হাইকমিশনের গাড়ি বহরে হামলা ও সাইনবোর্ড উপড়ে ফেলার ঘটনা জানান এবং গৌহাটিতে বাংলাদেশ হাইকমিশনের নিরাপত্তা জোরদার ও সেখানকার কর্মকর্তা-কর্মচারীদের জান-মাল রক্ষায় যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

এ সময় ভারতীয় হাইকমিশনার বলেন, এটি নেহায়েতই একটি অপ্রীতিকর ঘটনা। বিষয়টি জানার পরই গৌহাটিতে অবস্থিত বাংলাদেশের উপ হাইকমিশনের নিরাপত্তা কয়েকগুন বৃদ্ধি করা হয়েছে। সেখানে সব কর্মী ও তাদের পরিবারের নিরাপত্তা বিধানে সব ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে ভারত সরকার।

রিভা গাঙ্গুলি আরও বলেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। এর ফলে প্রতিবেশী রাষ্ট্র দুটির মধ্যে বিদ্যমান চমৎকার ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কে কোন প্রভাব পড়বে না।

চবিতে ছাত্রলীগের অবরোধ এক ধাপ উন্নতিতেও দুর্নীতি কমেনি: টিআইবি ফেনীর পৌর মেয়রকে দুদকে তলব ইনটেলের নতুন চেয়ারম্যান বাংলাদেশি-আমেরিকান ওমর ইশরাক রাজধানীতে নিজ পিস্তলের গুলিতে পুলিশ সদস্যের আত্মহত্যা বিচারক নিয়োগে নারী কোটা বাতিল এবার সোলেইমানির ঘনিষ্ঠ সহযোগীকে হত্যা পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ডিএসই-সিএসইর নতুন এমডি নিয়োগের অনুমোদন বিএসইসির এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করছে না ভারত অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান মানিকগঞ্জে বাসায় ঢুকে মেয়ের চোখের সামনে মাকে হত্যা নির্বাচনী গণসংযোগে হামলা: ইসির পদক্ষেপের অপেক্ষায় তাবিথ