artk

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ১০:৪৬

অবশেষে মা পেল হাসপাতালের সেই শিশুটি

media

কয়েক দিন আগেও যে শিশুটির মা-বাবা ছিল না। স্বজনও ছিল না। সেই শিশু এখন তার মায়ের কোলে হাসছে, খেলছে। সন্তানকে পেয়ে আনন্দে আত্মহারা-আবেগাপ্লুত মা। পরম মমতায় বুকে টেনে নিয়েছেন সন্তানকে। কথা দিয়েছেন সন্তানের সুন্দর ও নিরাপদ ভবিষ্যৎ গড়ার।

কয়েক দিন আগেও যে শিশুটির মা-বাবা ছিল না। স্বজনও ছিল না। সেই শিশু এখন তার মায়ের কোলে হাসছে, খেলছে। সন্তানকে পেয়ে আনন্দে আত্মহারা-আবেগাপ্লুত মা। পরম মমতায় বুকে টেনে নিয়েছেন সন্তানকে। কথা দিয়েছেন সন্তানের সুন্দর ও নিরাপদ ভবিষ্যৎ গড়ার।

তবে জন্মদাত্রী মা নয়, ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে জন্মের পর মায়ের ফেলে যাওয়া সেই শিশুটিকে নিঃসন্তান এক দম্পতির হাতে তুলে দেয়া হয়েছে।
রবিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে শিশুটিকে আনুষ্ঠানিকভাবে ওই দম্পতির হাতে তুলে দেয়া হয়। তবে ওই দম্পতি তাদের নাম প্রকাশ না করার জন্য সাংবাদিকদের অনুরোধ জানিয়েছেন।

গত ১৩ অক্টোবর রাত ১১টার দিকে কে বা কারা অজ্ঞাত এক গর্ভবতী নারীকে জেলা হাসপাতালের জরুরি বিভাগের সামনে রেখে যায়। পরে তাকে দেখে হাসপাতালের এক কর্মচারী গাইনি বিভাগে ভর্তি করান। রাত তিনটার দিকে ওই নারী এক ছেলে সন্তান প্রসব করেন।

পরদিন ১৪ অক্টোবর ভোরে কাউকে কিছু না বলেই শিশুটিকে ফেলে হাসপাতাল থেকে চলে যান ওই নারী। পরে হাসপাতালের সেবিকারাই শিশুটিকে মাতৃ স্নেহে পরিচর্যা করতে থাকেন। পরবর্তীতে বিষয়টি জেলা প্রশাসক ও সমাজসেবা অধিদফতর কর্তৃপক্ষকে অবগত করে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালে মায়ের ফেলে রেখে যাওয়া অনেকেই শিশুটিকে দত্তক নেয়ার জন্য আবেদন করেন। অবশেষে প্রকৃত বাবা-মায়ের সন্ধান পেলে শিশুটিকে ফিরিয়ে দেয়ার শর্তে রবিবার সন্ধ্যায় এক পুলিশ কর্মকর্তা ও তার স্ত্রীর হাতে দত্তক হিসেবে শিশুটিকে তুলে দেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

এ সময় জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মাসুদুল হাসান তাপস ও জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান বলেন, শিশুটিকে দত্তক নেয়ার জন্য চারজন দম্পতি আগ্রহ দেখিয়েছিলেন। শিশু কল্যাণ বোর্ড কমিটির বৈঠক করে একজন দম্পতিকে নির্বাচন করে শিশুটিকে হস্তান্তর করেছি। বিদ্যমান সকল আইন অনুসরণপূর্বক অঙ্গীকারনামা তারা দিয়েছে। আমরা ব্যক্তিগত গোপনীয়তার স্বার্থে দম্পতির নাম প্রকাশ করছি না।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা