artk
মঙ্গলবার, আগষ্ট ২০, ২০১৯ ১:৪২   |  ৫,ভাদ্র ১৪২৬
বৃহস্পতিবার, আগষ্ট ৮, ২০১৯ ৫:২৪

‘ডেঙ্গু নিধনের বদলে মশার ঘুমের ওষুধ এনেছে সিটি করপোরেশন’

স্টাফ রিপোর্টার
media

ডেঙ্গু নিধনে সিটি করপোরেশন ‘মশার ঘুমের ওষুধ’ এনেছে বলে মন্তব্য করেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

ডেঙ্গু নিধনে সিটি করপোরেশন ‘মশার ঘুমের ওষুধ’ এনেছে বলে মন্তব্য করেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

বৃহস্পতিবার সকালে বেইলি রোড়ে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টি লিফলেট বিতরণকালে সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন। জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস নেতৃবৃন্দকে নিয়ে বেইলি রোড়ে ফুটপাতের দুই পাশের বিপনী বিতান ও সিদ্ধেশ্বরী গার্লস কলেজের সামনে বিভিন্ন শ্রেনীর মানুষের কাছে ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ের ওপর দলের লিফলেট বিতরণ করেন। এ সময়ে জাসাসের বাবুল আহমেদ, আহসানউল্লাহ চৌধুরী, মীর সানাউল হক, শাহরিয়ার ইসলাম শায়লা, জাহাঙ্গীর আলম রিপন, জাহিদুল আলম হিটু, জাকির হোসেন রোকন, শিবা সানু, রমনা বিএনপির নাদিম চৌধুরী প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলছেন যে, ডেঙ্গুর জন্যে যথেষ্ট ব্যবস্থা নিয়েছে। কী ব্যবস্থা নি্য়েছেন? আপনার সিটি করপোরেশন কী ব্যবস্থা নিয়েছে? সিটি করপোরেশন তো এখানে অনেকধরনের কথা বলে্ছে, তামাশামূলক কথা-বার্তা বলেছে। কারণ তাদের এটা ফাইট করার জন্য মশা মারার যে ওষুধগুলো দরকার সেটা ছিলো না। তারা কোটি কোটি টাকা দিয়ে যে ওষুধ নিয়ে এসেছে সেটা হচ্ছে- মশার ঘুমের ওষুধ, মশা কিছুক্ষন ঘুমিয়ে থাকবে শান্তির মধ্যে সেই ওষুধ । প্রকৃতপক্ষে মশা নির্মূল হবে, নিধন হবে সেই ওষুধ নেয়নি। সেটা অত্যন্ত স্পষ্টভাবে এটা প্রমা্ণিত হয়েছে।

রিজভী বলেন, আজকে দুযোর্গ-দুর্বিপাক এই মহামারীতে একেবারে উদাসীন হচ্ছে এই সরকার। গণবিরোধী সরকার এই ধরনের চরিত্র ধারণ করতে পারে। সরকার ডেঙ্গু প্রতিরোধে সমন্বিত উদ্যোগ নেয়নি বরং এখনো মানুষের জীবন-মৃত্যু নিয়ে খেলা করছে।

জনগণকে আমরা সব দিক থেকে সচেতন করার চেষ্টা করছি, আমরা মানুষ বলছি যে আপনারা ডেঙ্গু আক্রান্ত হওয়ার আগেই আপনারা সর্তক থাকুন এবং এজন্য কী কী করণীয় সেটা ডাক্তাররা সুস্পষ্টাভাবে বলেছেন সেটাই আমরা এই লিফলেটের মধ্যে বলেছি।

ডেঙ্গু নিয়ে গণমাধ্যম আতঙ্ক ছড়াচ্ছে সরকার প্রধানের এরকম বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, যারা ব্যর্থ হয় তাদের মিথ্যার আশ্রয় নিতে হয়, যারা জনকল্যাণের মধ্যে থাকে না তাদেরকে অসত্যের ওপর, মিথ্যার ওপর, বিভ্রান্তির ওপর নির্ভর করতে হয়। কারণ নিজেরাই হচ্ছে ভোটারবিহীন একটি সরকার। এই কারণে তারা মিডিয়ার বিরুদ্ধে বলছে।

গণমাধ্যমই একমাত্র প্রতিচ্ছবি, একমাত্র আয়না যেখানে সমাজের নানা অসঙ্গতি ফুটে উঠবে। এটাই হচ্ছে প্রকৃত গণমাধ্যমের বৈশিষ্ট। সেই কাজগুলো গণমাধ্যম করছেন। যখন সত্য উচ্চারিত হবে তখন মিথ্যাবাদীরা ভয় পাবে, এই ভয় থেকে তারা মিডিয়ার বিরুদ্ধে বলেছে।

রিজভী বলেন, আমরা সব সময় বলি, প্রাকৃতিক দুযোর্গের একটা সমন্বিত প্রচেষ্টা দরকার। আপনারা দে্খেছেন আমরা বন্যা উপদ্রুত এলাকায় মানুষের জন্য ত্রান নিয়ে যেতে দেয় না। ওরা মনে করে যে, তাদের এটাতে ক্ষতি হয়ে থাকবে, বিরোধী দল আসলে তাদের ক্রেডিভেলিটি থাকবে না। এই ভয় থেকেই তারা এই কাজ করে। তাদের যে ফাঁকি যেটা আছে, তাদের যে ব্যর্থতা আছে, এই ব্যর্থতা ঢাকার জন্য তারা সমন্বিত উদ্যোগ নিতে চায় না, যৌথভাবে এই মহামারী বলুন, প্রাকৃতিক দুযোর্গ বলুন-এটা সরকার মোকাবিলা করতে চায় না।

ডেঙ্গু মহামারী প্রতিরোধে বিএনপি সমন্বিত উদ্যোগ চায় বলেও মন্তব্য করেন তিনি।

কাশ্মীর ইস্যুতে খোঁজ মিলছে না অভিনেত্রী জায়রার মঙ্গলবার মুক্তি পাচ্ছে ‘টিয়ার গপ্পো’ আইপিএলে হায়দরাবাদের সহকারী কোচ ব্র্যাড হ্যাডিন ছাগল ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগ নেতার আগাম জামিন আমি বর্ণবাদী নই, নিন্দুকেরা অপব্যাখ্যা করেছে বাসর রাতে বরের গলায় ফাঁস ট্রাকের ধাক্কায় শ্যালক-দুলাভাই নিহত চাঁদ; হাতে এসে ধরা দেওয়া কে এই কিশোরী নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই ‘ফেইসবুক বয়’ শামীম হাসান কোচিং থেকে নিখোঁজ শিক্ষার্থীর লাশ হাসপাতালে এবার বাংলাদেশি ‘আইটেম গানে’ চুক্তিবদ্ধ সানি লিওন দোকানে ডেকে নিয়ে ৬ বছরের শিশুকে ‘ধর্ষণ’ রুয়েট ছাত্রীকে চলন্ত ইজিবাইকে শ্লীলতাহানি মঙ্গলবার “দুই আগন্তুক বনাম করবী ফুল” নিজ বাসায় গৃহবধূর লাশ, পরিবারের অভিযোগ হত্যা তিন দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর ধর্ষণ প্রেক্ষাপটে ‌'টিয়ার গপ্পো' বান্দরবানে অস্ত্রের মুখে চাঁদের গাড়ির ৩ চালককে অপহরণ যুক্তরাষ্ট্রে মন্দার আশঙ্কা উড়িয়ে দিলেন ট্রাম্প তুরস্কে ৩ মেয়র বরখাস্ত কাউন্টারে নেই, ট্রেনের ২৪ টিকিটসহ কুলি আটক শরীয়তপুরে টেন্ডার না পেয়ে সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত এডিস মশা নিয়ন্ত্রণে জাতিসংঘ দল ঢাকায় আসছে বুধবার ‘বখাটে’ স্টাইলে চুল কাটলে আইনি ব্যবস্থা পাক সেনাপ্রধানের চাকরির মেয়াদ বাড়লো কমলাপুর স্টেশনের পরিত্যক্ত বগি থেকে ছাত্রীর লাশ উদ্ধার ডেঙ্গু আক্রান্ত তরুণীর মৃত্যু মিষ্টির কড়াইভর্তি মৌমাছি, দোকান মালিকের কারাদণ্ড টাইগারদের ফিটনেসে খুশি নন ট্রেনার