artk
সোমবার, এপ্রিল ১৫, ২০১৯ ৮:০৫

সিডনিতে নতুন প্রজন্মের মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা অনুষ্ঠান

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
দিনব্যাপী এই অনুষ্ঠানে হরেকরকমের দেশীয় খাবারের পাশাপাশি সবার জন্য খেলাধুলার আয়োজনও ছিল। উপস্থিত সবার মতামতে সাড়া দিয়ে আয়োজকরা ভবিষ্যতে আবারো বিভিন্নরকম পদক্ষেপ নেওয়া হবে বলে আশাবাদ প্রকাশ করেন।

স্থানীয় সময় গত ১৩ এপ্রিল ( শনিবার) নতুন প্রজন্মের মেধাবী শিশু কিশোর শিক্ষার্থীদের নিয়ে ওয়েস্টার্ন সিডনির পার্কসল্যান্ডের লিজার্ড লগ পার্কে ‘ট্যালেন্ট ২০১৯’ অনুষ্ঠিত হয়।

নয়জন অভিভাবকদের দেড়মাসের চেষ্টায় সেভেন ইলেভেন স্টোরের স্বত্তাধিকারী অ্যারন রিয়াজ এবং এ ও জেড প্রিন্ট অ্যান্ড গ্রাফিক্সের শাহাবুদ্দিন আহামেদের সহযোগিতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ১১টা ৪৫ মিনিটে ফারুক আহমেদের কুরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। তারপর একেএকে প্রতিটি শিশু কিশোর তাদের ছাত্রজীবনের আনন্দ বেদনা আর প্রাপ্তির কথার পাশাপাশি বিগত বছর-মাসের অধ্যয়ন আর পরীক্ষার প্রস্তুতির গল্প নিজ ভাষায় তুলে ধরে। এই সময় শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও মঞ্চে এসে তাদের ত্যাগ, পরিশ্রম এবং গর্ব ভরা আবেগ ও আনন্দের কথা বর্ণনা করেন।

মধ্যাহ্ন ভোজের পর আয়োজকেরা সন্তানদের সাফল্য এবং সর্বাপরি পরিবারে মায়েদের ভুমিকার ব্যাপারে আলোকপাতের পর প্রতিটি মা নিজেই তার নিজ সন্তানের হাতে  এ ও জেড এর সৌজন্যে উপহার এবং সুভেনির তুলে দেন।



এরপরই অনুষ্ঠানে সম্মানিত অতিথি ড. নাহিদ সায়মাকে আমন্ত্রণ জানানো হয়। তিনি সন্তানদের বেড়ে ওঠার গল্প দিয়ে উপস্থিত অভিভাবকদের প্রেরণামূলক বক্তব্যের পাশাপাশি ২২ জন শিশু-কিশোরসহ তাদের সহোদরদেরও পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, ড. নাহিদ সায়মার প্রথম সন্তান ড. নাভান রহমান একসময় বল্কহ্যাম হিলস হাই স্কুলের ছাত্র ছিলেন এবং পরে ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলসের স্কুল অব মেডিসিন থেকে উত্তীর্ণ হয়ে বর্তমানে কনকর্ড হাসপাতালে কর্মরত ডাক্তার। উনার দ্বিতীয় সন্তান শায়ান রহমান ও বল্কহ্যাম হিলস হাই স্কুলে সাফল্যের সাথে এইচ এসসি পাশ করে বর্তমানে ইউনিভার্সিটি অব তাসমানিয়াতে মেডিসিনে অধ্যয়নরত।

আয়োজক কমিটির পক্ষে রেজা করিম জানান, নিউ সাউথ ওয়েলসে অপরচুনিটি ক্লাস এবং সেলেক্টিভ স্কুলে সুযোগ পাওয়ার আনন্দ এবং সাফল্য পালন করাই ছিল এই ট্যালেন্ট ২০১৯ আয়োজনের মূল লক্ষ্য। পাশাপাশি বাংলাদেশি বংশোদ্ভূত এই ক্ষুদে অস্ট্রেলিয়ানদের এবং আমাদের ভবিষ্যত প্রজন্মকে বন্ধুত্ব এবং সহ মর্মতার সাথে বেড়ে ওঠার প্রয়াসে এই সুচনা। 

দিনব্যাপী এই অনুষ্ঠানে হরেকরকমের দেশীয় খাবারের পাশাপাশি সবার জন্য খেলাধুলার আয়োজনও ছিল। উপস্থিত সবার মতামতে সাড়া দিয়ে আয়োজকরা ভবিষ্যতে আবারো বিভিন্নরকম পদক্ষেপ নেওয়া হবে বলে আশাবাদ প্রকাশ করেন।

অনুষ্ঠানে ২২ জন মেধাবী শিশু কিশোর ও তাদের পরিবার অংশগ্রহণ করে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা