artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৯:১৪   |  ৮,কার্তিক ১৪২৬
রোববার, ফেব্রুয়ারী ১৭, ২০১৯ ১০:২৫

চট্টগ্রামে বস্তিতে আগুন, মৃতের সংখ্যা বেড়ে ৯

চট্টগ্রাম সংবাদদাতা
media

চাক্তাই এলাকার ভেড়া মার্কেট সংলগ্ন বস্তির অন্তত ২০০ ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিস কর্মীরা তিন পরিবারের নয়জনের লাশ উদ্ধার করেছেন

চট্টগ্রামের চাক্তাই ভেড়া মার্কেট সংলগ্ন বস্তিতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে নয়জনে দাঁড়িয়েছে।

নিহতদের মধ্যে সাতজনের পরিচয় মিলেছে। এই সাতজনের সবাই দুই পরিবারের সদস্য। এদের মধ্যে একটি পরিবারের চারজন এবং অপর একটি পরিবারের তিনজন সদস্য রয়েছেন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস বিভাগের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত নয়টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এরা হলেন- একটি পরিবারের সদস্য রহিমা আক্তার (৪০), রহিমার মেয়ে নাজমা (২৪), জাকির হোসেন বাবু (৮) ও নাসরিন (১৬)। অপর একটি পরিবারের সদস্য হাসিনা আক্তার (৩৫), আয়েশা (৩৭) ও সোহাগ (১৯)। এই সাতজন ছাড়াও আরো দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস ও চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তারা অগ্নিকাণ্ডের কারণ, সূত্রপাত ও ক্ষয়ক্ষতি নিরূপনে কাজ করছেন। এই আগুনে বস্তির প্রায় ২ শতাধিক ঘর পুড়ে নিঃস্ব হয়ে গেছে প্রায় ৫০০ নিম্ন আয়ের মানুষ।

উল্লেখ্য, শনিবার গভীর রাতে ভেড়া মার্কেট বস্তিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের গাড়ি প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে রোববার ভোরে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার