artk

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ১৪, ২০২০ ৭:৫৬

পাকিস্তানে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেতে যাচ্ছে টাইগাররা

media

অবশেষ পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তিন দফায় পাকিস্তান সফরে দুটি টেস্ট একটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে যাবে টাইগাররা। মঙ্গলবার সন্ধায় এক সংবাদ বিজ্ঞেপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

অবশেষ পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তিন দফায় পাকিস্তান সফরে দুটি টেস্ট একটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে যাবে টাইগাররা। মঙ্গলবার সন্ধায় এক সংবাদ বিজ্ঞেপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

সফরে ২৪,২৫ ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলতে যাবে টাইগাররা। টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরে দ্বিতীয় দফায় টেস্ট খেলতে যাবে টাইগাররা। প্রথম টেস্ট ৭ ফেব্রুয়ারি এবং এক মাত্র ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল এবং দ্বিতীয় টেস্ট শুরু হবে ৫ এপ্রিল।

পাকিস্তান সফরে নিয়ে অনেক নাটকের পর এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে দুই দিন আগেই বিসিবির বোর্ড সভা শেষে বিসিবির সভাপরি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যকে জানান, সরকারের পক্ষ্য থেকে পাকিস্তানের মাটিতে টেস্ট খেলার অনুমতি মেলেনি। বিসিবির এই সিদ্ধান্তে ঠিক এক দিন পরেই এই সিদ্ধান্ত জানায় বিসিবি।

বাংলাদেশের পাকিস্তন সফর একটি সংবাদ বিজ্ঞপ্তি দেয় পিসিবি। সেখানে পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন, আমি বেশ আনন্দিত যে আমরা বেশ ভালো একটা সমঝোতায় এসেছি যা ক্রিকেটের মত একটি খেলার বৃহত্তর স্বার্থে আমাদের মত দুটি গর্বিত ক্রিকেট খেলুড়ে দেশকে একমত করেছে। আমি আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে ধন্যবাদ দিতে চাই। যে নেতৃত্ব উনি দেখিয়েছেন এবং দুদেশে খেলাধুলা অব্যাহত ও সমৃদ্ধ করা নিশ্চিত করার জন্য।

পিসিবির সিইও ওয়াসিম খান বলেন, এটা দুই বোর্ডের জন্যই জয়ী ফলাফল বলা যায়। আমি আনন্দিত যে সিরিজটি নিয়ে অনিশ্চয়তা এখন শেষ এবং আমরা ম্যাচগুলো মসৃণভাবে আয়োজনের পরিকল্পনা করতে পারি। বাংলাদেশ তিনবার পাকিস্তান সফর করবে, যা তাদের এই স্বাচ্ছন্দ্য দেয় যে পাকিস্তান অন্য যে কোনও ক্রিকেট খেলুড়ে দেশের মতোই নিরাপদ ও সুরক্ষিত।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ