artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ৮:২৬   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রাম সংবাদদাতা

মঙ্গলবার, অক্টোবার ২৯, ২০১৯ ৯:০৭

আল্লামা শফীর কাছে দোয়া চাইল হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ!

media

দেশের অন্যতম ধর্মভিত্তিক অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমীর আল্লামা শাহ আহমদ শফীর দোয়া চাইলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তসহ অন্য নেতারা।

দেশের অন্যতম ধর্মভিত্তিক অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমীর আল্লামা শাহ আহমদ শফীর দোয়া চাইলেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তসহ অন্য নেতারা।

সোমবার সন্ধ্যার দিকে হাটহাজারীর আল-জামিলাতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসায় হেফাজত আমীরের কার্যালয়ে গিয়ে দেখা করেন সংগঠনটির নেতাকর্মীরা।

সংগঠনটির শীর্ষ নেতা অ্যাডভোকেট রানা দাশগুপ্তের নেতৃত্বে ৪ সদস্যবিশিষ্ট ওই প্রতিনিধি দলে ছিলেন কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য ইন্দুনন্দন দত্ত, চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ডা. গোবিন্দ প্রসাদ মহাজন ও হাটহাজারী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ডা. অশোক কুমার দেব।

যদিও ওই দিন রাতে গণমাধ্যমকর্মীরা হেফাজতের বেশ কয়েকজন শীর্ষ নেতার কাছে এ বিষয়ে জানতে চাইলে বিষয়টি অস্বীকার করেন তারা।

পরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় হেফাজত আমীর আল্লামা শফীর সঙ্গে দেখা করে দোয়া চেয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আল্লামা শফীর সঙ্গে দেখা করে সম্প্রতি ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে ‘ইসলাম ধর্ম অবমাননার’ অভিযোগ এনে সংঘর্ষের সময় শান্তি ও সম্প্রতি রক্ষায় তার ভূমিকার জন্য ধর্মীয় সংখ্যালঘুদের পক্ষে ধন্যবাদ জানান প্রতিনিধি দলের সদস্যরা।

এ সময় তারা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় হেফাজত প্রধানের কাছে দোয়া চাইলে তিনি দোয়া করেন বলে মোবাইল ফোনে নিশ্চিত করেন চট্টগ্রাম উত্তর জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি ডা. গোবিন্দ প্রসাদ মহাজন।

প্রসঙ্গত, গত ২০ অক্টোবর ‘ধর্ম অবমাননার’ অভিযোগ এনে বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয় চারজন। এ ঘটনায় আহত হয় আরও ২০০ জনের মতো। ওই ঘটনার জেরে একই দিনে হাটহাজারী মাদরাসার ছাত্ররা একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে তারা হাটহাজারী থানায় ব্যাপক ভাংচুর চালায় এবং চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়ক অবরোধ করে রাখে। যদিও পরবর্তীকালে এ সব কাজের সঙ্গে হাটহাজারী মাদরাসার ছাত্র-শিক্ষক জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেন।

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর