artk
শুক্রবার, অক্টোবার ১৮, ২০১৯ ৫:১০   |  ৩,কার্তিক ১৪২৬
সোমবার, অক্টোবার ৭, ২০১৯ ৭:৪৫

মুমিনুলের সেঞ্চুরি মিরাজের ৭ উইকেটে দ্বিতীয় টেস্ট ড্র

media

সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলের মধ্যকার চার দিনের দ্বিতীয় আন-অফিসিয়াল টেস্টও ড্র হয়েছে। হাম্বানটোটায় মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল শেষ দিন ১০৭ ওভার বল করলেও দুই উইকেটের বেশি ফেলতে পারেনি। 

সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলঙ্কা ‘এ’ দলের মধ্যকার চার দিনের দ্বিতীয় আন-অফিসিয়াল টেস্টও ড্র হয়েছে। হাম্বানটোটায় মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল শেষ দিন ১০৭ ওভার বল করলেও দুই উইকেটের বেশি ফেলতে পারেনি। 

লঙ্কানদের প্রথম ইনিংসে ২৬৮ রানে গুটিয়ে দিয়ে বাংলাদেশ তুলেছিল ৩৩০ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে লঙ্কানরা ২ উইকেটে তুলেছে ৩৫৭ রান। দুই ম্যাচের সিরিজটি ০-০ তে শেষ হলো। প্রথম ইনিংসে মেহেদি হাসান মিরাজ একাই নিয়েছেন সাতটি উইকেট। 

এরপর ব্যাট হাতে নেমে দলপতি মুমিনুল সেঞ্চুরির দেখা পেয়েছেন। ফিফটির দেখা পেয়েছেন ওপেনার সাদমান ইসলাম। সফরকারীদের পাওয়া বলতে এতটুকুই। প্রথম ইনিংসে লঙ্কান ওপেনার নিশানকা ৮৫, কামিন্দু মেন্ডিস ৬২, দলপতি আশান প্রিয়াঞ্জন ২৮, আশালাঙ্কা ৪৪ আর লাহিরু উদারা করেন ২০ রান। মেহেদি হাসান মিরাজ ৩৭ ওভারে ১৪ মেডেন নিয়ে ৮৪ রান খরচায় পান সাতটি উইকেট। পেসার এবাদত হোসেন ২৩ ওভারে ৬২ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। সালাউদ্দিন শাকিল একটি উইকেট নিয়েছেন।

ব্যাটিংয়ে নেমে ওপেনার জহুরুল ইসলাম ব্যক্তিগত ১ রানে বিদায় নেন। আরেক ওপেনার সাদমান ১০৪ বলে আটটি চার আর একটি ছক্কায় করেন ৭৭ রান। তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত ৯ রানে সাজঘরে ফেরেন। চার নম্বরে নেমে দলপতি মুমিনুল হক খেলেন ১১৭ রানের ইনিংস। তার ১৯০ বলে সাজানো ইনিংসে ছিল ১৫টি চার আর একটি ছক্কার মার। মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ২১ রান। এনামুল হক বিজয় ৮ রানে ফেরেন। নুরুল হাসান সোহান ৩৬ এবং মেহেদি হাসান মিরাজ করেন অপরাজিত ৩৮ রান।

লঙ্কানদের হয়ে ৫টি উইকেট তুলে নেন মোহামেদ সিরাজ। তিনটি উইকেট পান প্রভাত জয়সুরিয়া এবং দুটি উইকেট পান আশিথা ফার্নান্দো। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার নিশানকা ১৯২ আর কোরায় ৮৯ রান করেন। কামিন্দু ৬৭ রানে অপরাজিত থাকেন। মিরাজ ৩৭ ওভার বল করে খরচ করেছেন ১১৮ রান। ২১ ওভারে ৬১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন ইবাদত হোসেন। রিশাদ হোসেন ২৩ ওভারে ৭৮ রান দিয়ে একটি উইকেট পান।

 

সিলেট বিএনপির কমিটিতে কেন্দ্রের হস্তক্ষেপ না করার ওয়াদা তারেক রহমানের ঐক্যের ডাক গ্রামে নিয়ে যেতে হবে: ড. কামাল সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি নিহত ভুল বোঝাবুঝির কারণে সীমান্তে গোলাগুলি: স্বরাষ্ট্রমন্ত্রী নওয়াপাড়ায় বাসের ধাক্কায় দুই পথচারীর মৃত্যু আবরার দেশপ্রেমিক জনগণের আন্দোলনের মূর্তপ্রতীক: রিজভী ১ মিটার প্রস্থের বাড়ি শাহ আমানতে ১৩০ সোনার বারসহ যাত্রী আটক সাভারে গাড়ির ধাক্কায় যুবক নিহত জবির বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণভবনে কেন ডাকা হয়নি ওমর ফারুককে পঞ্চগড়ে রাস্তার ধারে ফুটফুটে শিশু ছাত্র রাজনীতি সূর্যের আলো ঠিকরে পড়ে প্রবালে জয়পুরহাটে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত কম বয়সে মেনোপজে বাড়ে হৃদরোগের সম্ভাবনা ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত স্বনির্ভর হতে লেগেছে ৬৯ বছর, এরপর বিয়ে মানসিক প্রতিবন্ধী ছেলেকে মারধরের নালিশ দেয়ায় কৃষককে পিটিয়ে হত্যা হাব সভাপতিকে ‘ধমক’ দিলেন ধর্ম সচিব স্পর্শকাতর জায়গা থেকে মোবাইল টাওয়ার সরানোর নির্দেশ ব্রেক্সিট চুক্তিকে ‘ক্ষতিকর’ বললেন টিউলিপ নতুন ব্রেক্সিট চুক্তি চূড়ান্ত: জনসন ছেঁড়া জিন্স পরে ট্রোলের শিকার সারা ইমরান খানের বিরুদ্ধে সাবেক স্ত্রী রেহাম খানের অভিযোগ যে কোনো মূল্যে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ক্যাসিনো বাণিজ্য: কাউন্সিলর সাঈদকে অপসারণ পদ্মায় বিজিবি-বিএসএফ গোলাগুলি, বিএসএফ জওয়ান নিহত! জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব