artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ১:২৬   |  ৫,কার্তিক ১৪২৬

ঠাকুরগাঁও সংবাদদাতা

শনিবার, সেপ্টেম্বার ২১, ২০১৯ ৯:৩৮

৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার

media

সন্ধ্যায় ঠাকুরগাঁও পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও ডিবি পুলিশের ইন্সপেক্টর ওয়াহেদ আলী। গ্রেপ্তার বাবলু রায়ের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

টার্কি মুরগি পালন করে আকর্ষণীয় লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে প্রায় ৪০ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুজকে গ্রেপ্তার করা হয়েছে। 

তারা হলেন- রংধনু ট্রেডার্সের মালিক সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের গোপালপুর গ্রামের মৃত ধীরেন্দ্র নাথ রায়ের ছেলে বাবলু রায় (৪৫) ও তার স্ত্রী মুক্তি রানী (৪০)। রংধনু ট্রেডার্সের মালিক ঠাকুরগাঁও টার্কি বাবলু নামে পরিচিত। এর আগে তিনি একইভাবে ডেসটিনি নামে একটি কোম্পানিতে কাজ করার সময় অসংখ্য মানুষের টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যান। ওই সময় তিনি ডেসটিনি বাবলু নামে পরিচিত ছিলেন।

শনিবার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার তাজমহল রোড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সন্ধ্যায় ঠাকুরগাঁও পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ঠাকুরগাঁও ডিবি পুলিশের ইন্সপেক্টর ওয়াহেদ আলী। গ্রেপ্তার বাবলু রায়ের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই রবিউল ইসলাম জানান, আটক বাবলু ঠাকুরগাঁও, দিনাজপুর ও পঞ্চগড় জেলার সাধারণ মানুষকে টার্কি মুরগি পালনে আকর্ষণীয় লাভ দেয়ার প্রলোভন দেখিয়ে তাদের টার্কি মুরগি দিয়ে নগদ টাকা হাতিয়ে নেন। চুক্তি অনুযায়ী মেয়াদ শেষে ওইসব উদ্যোক্তার পালিত মুরগি নিয়ে কোনো ব্যক্তিকে চেক আবার কাউকে সাদা কাগজে রসিদ দিয়ে কোম্পানির চেয়ারম্যানসহ পালিয়ে যান। পরে উদ্যোক্তারা বিভিন্ন থানায় মামলা করেন। দীর্ঘদিন থেকে তাকে খুঁজছিল পুলিশ। কিছুদিন আগে তাকে খুঁজতে ঢাকায় অভিযান চালায় পুলিশ।

অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে বীরগঞ্জে অভিযান চালিয়ে বাবলু রায়সহ তার স্ত্রীকে আটক করা হয়।

তিনি জানান, এর আগে একই ঘটনায় চলতি বছরের ৭ মে ক্ষুদ্র উদ্যোক্তাদের কাছ থেকে প্রায় ১০ কোটি টাকা হাতিয়ে নিয়ে পালানোর সময় স্বামী-স্ত্রীসহ তিনজনকে আটক করে ডিবি পুলিশ। তাদের সৈয়দপুর বিমানবন্দর থেকে আটক করা হয়।

তারা হলেন- স্বপ্ননীল এগ্রো সার্ভিসেস লিমিটেড কোম্পানির চেয়ারম্যান সালমান ওরফে সানি (৩২), তার স্ত্রী রওশন আরা (২৮) ও ভাতিজা আবু সালেম রাসেল (২৩)।

মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা সপ্তাহের প্রথমদিনে সূচক উত্থানে পুঁজিবাজার মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয় ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণতন্ত্রবিহীন জাতি আত্মমর্যাদাহীন: মাহবুব তালুকদার