artk

নীলফামারী সংবাদদাতা

সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৯:২৪

কাউন্টারে নেই, ট্রেনের ২৪ টিকিটসহ কুলি আটক

media

ঈদ ফিরতি মানুষের জন্য নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে আগাম টিকিট বিক্রি শেষ হলেও ২৪টি টিকিটসহ পুলিশ এক কুলিকে আটক করেছে। রোববার রাতে সৈয়দপুরে রেলওয়ে স্টেশন থেকে মোহাম্মদ শামীম (৪৫) নামের ওই ব্যক্তিকে আটক করা হয় বলে স্টেশন মাস্টার শওকত আলী জানান।

ঈদ ফিরতি মানুষের জন্য নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে আগাম টিকিট বিক্রি শেষ হলেও ২৪টি টিকিটসহ পুলিশ এক কুলিকে আটক করেছে। রোববার রাতে সৈয়দপুরে রেলওয়ে স্টেশন থেকে মোহাম্মদ শামীম (৪৫) নামের ওই ব্যক্তিকে আটক করা হয় বলে স্টেশন মাস্টার শওকত আলী জানান।

গ্রেপ্তার শামীম টিকিট কালোবাজারি বলে পুলিশ স্বীকার করলেও তিনি কীভাবে এ টিকিট সংগ্রহ করেছেন তা পুলিশ কিংবা স্টেশন মাস্টার বলতে পারছেন না।

গত ১২ অগাস্ট থেকে আগাম টিকিট বিক্রি শুরু হয়। ইতোমধ্যে ঢাকাগামী সব ট্রেনের টিকিট শেষ হয়েছে। আগামী ২৮ তারিখ পর্যন্ত ঢাকাগামী কোনো ট্রেনের টিকিট নেই। এই সময়েই স্টেশনের এক কুলির কাছে ২৪টি টিকিট পাওয়া গেল।

সৈয়দপুর রেলওয়ে থানার ওসি এমদাদুল হক বলেন, “গ্রেপ্তার শামীম স্টেশনে কুলির কাজ করলেও দীর্ঘদিন ধরে সে ঢাকাগামী আন্তঃনগর নীলসাগর ট্রেনের টিকিট কালোবাজারি করে আসছিল।”

তিনি বলেন, রোববার রাত ১১টার দিকে সৈয়দপুর স্টেশন চত্বরে আন্তঃনগর নীলসাগর ট্রেনের টিকিট উচ্চ মূল্যে কালোবাজারে বিক্রি করাকালে তাকে আটক করা হয়। 

“এ সময় তার কাছ থেকে ঢাকাগামী নীলসাগর ট্রেনের ২১ অগাস্টের এসি চেয়ারের ৯টি ও শোভন শ্রেণির ১৫টি টিকিট, দুইটি মোবাইল ফোন এবং টিকিট বিক্রির পাঁচ হাজার টাকা পাওয়া যায়।”

ওসি বলেন, রাতেই তার বিরুদ্ধে সৈয়দপুর জিআরপি থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সোমবার দুপুরে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

শামীম কীভাবে এত টিকিট সংগ্রহ করেছেন প্রশ্ন করা হলে ওসি এমদাদুল বলেন, “বিষয়টি পুলিশ তদন্ত করছে। এ বিষয়ে পরে জানা যাবে।”

স্টেশন মাস্টার শওকত আলী বলেন, গত ১২ অগাস্ট আগাম টিকিট বিক্রি শুরু হয়ে ইতোমধ্যে শেষ হয়েছে। ২৮ অগাস্ট পর্যন্ত কোনো ট্রেনের টিকিট নেই।

কীভাবে এই ব্যক্তি এতগুলো টিকিট সংগ্রহ করেছেন তা তার জানা নেই। তবে কয়েকজন মিলে অনেকগুলো টিকিট সংগ্রহ করতে পারে বলে তিনি মনে করেন।

এ ঘটনায় স্টেশনের কেউ জড়িত নয় বলেও তিনি দাবি করছেন।  

শামীম সৈয়দপুর শহরের হাতিখানা অবাঙালি ক্যাম্পের মৃত শফিক মিয়ার ছেলে। তিনি সৈয়দপুর রেলওয়ে স্টেশনে কুলির কাজ করেন।

সরবরাহ নিশ্চিত করতেই পানি-বিদ্যুতের দাম বৃদ্ধি: কাদের প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ৫ বর-কনে বেশে বাপ্পি-অপু মোদিকে গণহত্যাকারী বলায় কলেজ শিক্ষক গ্রেপ্তার সেলস গার্ল হলেন স্বস্তিকা! ছিনতাইকারীর হেঁচকা টান, রিকশা থেকে পড়ে নারীর মৃত্যু পাকিস্তানে যাত্রীবাহী বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩০ বাংলা ভাষায় আসছে জেমস বন্ডের ‘নো টাইম টু ডাই’ মামুনুর রশী‌দের জন্ম‌দিন শনিবার ডিএসইতে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদ ব্লক মার্কেটে ১৪৮ কোটি টাকার শেয়ার লেনদেন কুমিল্লায় বাস খাদে পড়ে ৩ যাত্রী নিহত ডিএসইর মূলধন কমেছে ১৬২৭৯ কোটি টাকা মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত রামপালে ‘জমি আছে ঘর নাই প্রকল্পের’ ঘরগুলোতে ৩ মাসেই ফাটল চট্টগ্রামে ট্রাফিক বক্সে বিস্ফোরণে ২ পুলিশ দগ্ধ করোনাভাইরাসের ‌সর্বোচ্চ ঝুঁকিতে বিশ্ব : ডব্লিউএইচও পাপিয়ার মতো দলে অনেকেই আছে: পরিকল্পনামন্ত্রী নতুন গল্পে আসছে ‘বাকের ভাই’ পর্দা উঠলো 'ডাকসু বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াড-২০২০' এর আওয়ামী সিন্ডিকেটের মুনাফার জন্য বিদ্যুতের দাম বাড়িয়েছে: রিজভী যশোরে ট্রাক দুর্ঘটনায় নিহত ২ চাঁদপুরে দুই মাস সকল মাছ ধরা নিষিদ্ধ এবার বাড়লো পানির দাম প্রেমের টানে ইটালিয়ান তরুণী রায়পুরে ইউরোপগামী শরণার্থীদের জন্য সীমান্ত খুলে দিলো তুরস্ক দিল্লিতে আগুনে পুড়িয়ে দেয়া মসজিদে জুমা আদায় সিলেটে কঠোর অনুশীলন বাংলাদেশ ও জিম্বাবুয়ের জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশের হুংকার সাইফউদ্দিনের সাকিবের অনুপস্থিতির সুযোগ নিতে চায় জিম্বাবুয়ে