artk

স্টাফ রিপোর্টার

শুক্রবার, ডিসেম্বার ১৩, ২০১৯ ৮:২৭

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে মুক্ত করা আইনের পরিপন্থী: গণপূর্তমন্ত্রী

media

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, খালেদা জিয়াকে দুর্নীতির দায়ে কারাদণ্ড দিয়েছেন আদালত। সরকার তাকে এ দায় থেকে মুক্ত করে দেবে একথা ভাবা যেমন আহাস্মকি, সেটা আইনেরও পরিপন্থী।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, খালেদা জিয়াকে দুর্নীতির দায়ে কারাদণ্ড দিয়েছেন আদালত। সরকার তাকে এ দায় থেকে মুক্ত করে দেবে একথা ভাবা যেমন আহাস্মকি, সেটা আইনেরও পরিপন্থী।

মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর) উপলক্ষে আজ (১৩ ডিসেম্বর) বিকেলে সাভার জাতীয় স্মৃতিসৌধের পরিষ্কার-পরিচ্ছন্নতা পরিদর্শন শেষে একথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সরকার আইনের শাসনে বিশ্বাস করেন। ফলে কোনোভাবেই কোনো দুর্নীতিবাজ বা দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত ব্যক্তিকে সরকারের সাহায্য করার প্রশ্নই ওঠে না।

তাছাড়া বিষয়টি সর্বোচ্চ আদালতের বিবেচনা উল্লেখ করে তিনি বলেন, উপযুক্ত কারণ না পাওয়ায় প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সব বিচারপতি খালেদা জিয়ার জামিনের আবেদন খারিজ করে দিয়েছেন।

তিনি আরও বলেন, বিএনপি রাজনৈতিকভাবে এখন দেউলিয়া হয়ে গেছে, তাদের আন্দোলনে সরকার ভীত নয়। আওয়ামী অনেক পুরোনো দল। অনেক চড়াই উতরাই পার হয়ে পাকিস্তানি সেনাদের মোকাবিলা করে আজকে এ পর্যন্ত এসেছে। তাই আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই, বিএনপি নেতারা যে সরকার পতন আন্দোলনের হুমকি দিচ্ছে এটা রাজনৈতিক দেউলিয়াপনা ছাড়া আর কিছুই না।

জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলে উদ্দিন আহম্মদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শঙ্কর কুমার মালো, উপ-বিভাগীয় প্রকৌশলী আবু হায়াত মোহাম্মদ শাকিউল আজম, উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান প্রমুখ।

পোড়া মবিলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি! যশোরে গণপিটুনিতে নিহত ১ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী করোনাভাইরাসে মৃত ১৭, উহানের যান চলাচল বন্ধ সিটি নির্বাচন নিয়ে ২০ দলের বৈঠক বিকালে কতোটা ভয়ংকর নতুন করোনাভাইরাস? পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে বৃহস্পতিবার অবশেষে পাকিস্তানে বাংলাদেশ দল স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ডিএসই-সিএসইর নতুন এমডি নিয়োগের অনুমোদন বিএসইসির এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করছে না ভারত অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান মানিকগঞ্জে বাসায় ঢুকে মেয়ের চোখের সামনে মাকে হত্যা নির্বাচনী গণসংযোগে হামলা: ইসির পদক্ষেপের অপেক্ষায় তাবিথ এসকে সিনহাকে হাজিরে গেজেট প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট পেতে আবেদন করবেন যেভাবে চাটার্ড বিমানে রাতে পাকিস্তানে উড়াল দিচ্ছে টাইগাররা দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না: দুদক কমিশনার চাই না, নির্বাচনে কোনো অভিযোগ ইসি পর্যন্ত গড়াক: সিইসি টাইগারদের নতুন পেস বোলিং কোচ গিবসন সব ধরনের সূচকে উত্থান