artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৭:৫৮

জাতীয় লিগে লেগ স্পিনার না খেলানোয় দুই কোচকে বিসিবিতে তলব

media

সেরা একাদশে লেগ স্পিনারকে সুযোগ না দেওয়ায় জাতীয় ক্রিকেট লিগের দুই কোচকে তলব করা হয়েছে বিসিবিতে। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ড শুরুর দিনই ডেকে পাঠানো হয়েছে ঢাকা বিভাগ ও রংপুর বিভাগের কোচকে। লেগ স্পিনারদের ঘরোয়া ক্রিকেটে পর্যাপ্ত সুযোগ দেওয়া নিয়ে গত কিছুদিন ধরেই আলোচনা চলছে।

সেরা একাদশে লেগ স্পিনারকে সুযোগ না দেওয়ায় জাতীয় ক্রিকেট লিগের দুই কোচকে তলব করা হয়েছে বিসিবিতে। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ড শুরুর দিনই ডেকে পাঠানো হয়েছে ঢাকা বিভাগ ও রংপুর বিভাগের কোচকে। লেগ স্পিনারদের ঘরোয়া ক্রিকেটে পর্যাপ্ত সুযোগ দেওয়া নিয়ে গত কিছুদিন ধরেই আলোচনা চলছে।

আসছে বিপিএলে প্রতি দলের স্কোয়াডে লেগ স্পিনার রাখা বাধ্যতামূলক করা হয়েছে। এবার জাতীয় লিগেও লেগ স্পিনারদের যথেষ্ট সুযোগ দেওয়ার কথা বলে আসছিল বিসিবি। কিন্তু বাস্তবে সেটির প্রতিফলন পুরোপুরি পড়েনি। এক সময়ের প্রবল সম্ভাবনাময় লেগ স্পিনার জুবায়ের হোসেন এখন ম্যাচ খেলার জন্য হাপিত্যেশ করে ফেরেন। গত ২ বছরে সীমিত ওভারের ক্রিকেটে কোনো ম্যাচই খেলার সুযোগ পাননি। প্রথম শ্রেণির ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন কেবল ৩টি।

এবার জাতীয় লিগে জুবায়েরকে পর্যাপ্ত সুযোগ দেওয়ার কথা বলা হয়েছিল। কিন্তু প্রথম ম্যাচে ঢাকা বিভাগ তাকে রেখেছিল একাদশের বাইরে, সুযোগ পাননি তিনি বৃহস্পতিবার শুরু হওয়া দ্বিতীয় ম্যাচেও। ঢাকার দুই স্পিনার এই ম্যাচে বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম ও অফ স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম।

ঢাকার বিপক্ষে এই ম্যাচেই রংপুর দলে জায়গা হয়নি তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেনের। এই ম্যাচে রংপুরের মূল দুই স্পিনার বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ ও অফ স্পিনার সঞ্জিত সাহা। লেগ স্পিনিং অলরাউন্ডার তানবীর হায়দার অবশ্য আছেন একাদশে।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কয়েকজন বোর্ড পরিচালকের সঙ্গে অনানুষ্ঠানিক সভায় বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সেখানেই উঠে আসে লেগ স্পিনার না খেলানোর প্রসঙ্গ। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি জানালেন বোর্ডের পদক্ষেপের কথা।

এরপর তিনি বলেন,“এই যে জাতীয় লিগ হচ্ছে, এত কিছু বলার পরও, লেগ স্পিনার নিয়ে এত কথা বলছি, অথচ রিশাদকে খেলানো হয়নি এখনও। লিখনকেও (জুবায়ের হোসেন) খেলানো হয়নি। আমরা এত কিছু বলার পরও যদি সেরা একাদশে না নামায়, তাহলে কি করণীয়? আমরা নিশ্চিত ছিলাম আজকে খেলাবে, কিন্তু নামায়নি।”

এছাড়া তিনি বলেন,“এই নিয়ন্ত্রণটা আমাদের হাতে কেন নেই…। আপাতত যেটা করেছি, জাতীয় লিগে কেন খেলায়নি, সেটি জানতে আজকেই দুই কোচকে তলব করা হয়েছে। অবশ্যই উত্তর দিতে হবে তাদেরকে। বলার পরও কেন খেলানো হয়নি! ঢাকা ও রংপুরের কোচকে ডাকা হয়েছে। লেগ স্পিনারদের তো খেলাতে হবে! না খেলালে ওরা উঠে আসবে কিভাবে?”

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা