artk

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, অক্টোবার ১০, ২০১৯ ৯:২০

ম্যাচ ড্রয়ে শেষ আর্জেন্টিনা-জার্মানির প্রীতি ম্যাচ

media

জার্মানির ডর্টমুন্ডে প্রীতি ম্যাচ। এই ম্যাচ অনেকটাই ফ্যাকাসে। লিওনেল মেসি খেলছেন না। জার্মানি ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনার মতই তরুণ দলকে মাঠে নামিয়েছে। গোলরক্ষক হিসেবে নয়্যার নন; টের স্টেগান এসেছেন।

জার্মানির ডর্টমুন্ডে প্রীতি ম্যাচ। এই ম্যাচ অনেকটাই ফ্যাকাসে। লিওনেল মেসি খেলছেন না। জার্মানি ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনার মতই তরুণ দলকে মাঠে নামিয়েছে। গোলরক্ষক হিসেবে নয়্যার নন; টের স্টেগান এসেছেন।

যিনি ক্লাব পর্যায়ে বার্সেলোনার চীনের প্রাচীর। প্রীতি ম্যাচে জোয়াকিম লোর জার্মানি ২২ মিনিটেই ২টি গোল আদায় করে নেয়। প্রথামার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে ছিল জার্মানি। গ্যানাবরি ও হ্যাবার্টজ গোল করেছেন। আর্জেন্টিনা অল্প সুযোগ পেয়েছে। আর্জেন্টিনার ডি পলের একটি শট বারে লেগে ফিরে না আসলে আর্জেন্টিনার অ্যাকাউন্টে একটি গোল থাকত (প্রথমার্ধে)। পরের অর্ধে অবশ্য আর্জেন্টিনা ঘুরে দাঁড়ায়। ২টি গোল শোধ করেছে তারা। ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছে।

ম্যাচে ১৫ মিনিটে গোল করেন ক্লাবের হয়ে বায়ার্ন মিউনিখে খেলা সার্জি গ্যানাবরি। যিনি সম্প্রতি চ্যাম্পিয়নস লিগের একটি ম্যাচে একাই ৪ গোল করেছিলেন। ২২ মিনিটে কাই হ্যাবার্টজ ব্যবধান দ্বিগুণ করেন। এই গোলে পাস দেন গ্যানাবরি। আর্জেন্টিনার রক্ষণকে জমাট মনে হয়নি। জার্মানি বেশ জমাট আক্রমণ করেছে। প্রথমার্ধ শেষে ২-০ গোলে জার্মানি এগিয়ে ছিল।

পরের অর্ধে দারুণ ছন্দে ফেরে আর্জেন্টিনা। ৬৬ মিনিটে লুকাস গোল করেন। এরপর আর্জেন্টিনাকে সমতায় ফেরান ওকাস্পোস। ৮৫ মিনিটে সমতাসূচক গোলটি আসে। জার্মানি আর গোলে সফল হয়নি। ম্যাচ ড্রয়ে শেষ হয়।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ