artk
বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ১:৪৪   |  ৩০,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, সেপ্টেম্বার ২৬, ২০১৯ ১০:২৩

হাজার হাজার কোটি টাকা পাচার করেছে আ.লীগ: ফখরুল

media

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ব্যাংক লুট করেছে, শেয়ার বাজার লুট করেছে, হাজার হাজার কোটি টাকা পাচার করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ব্যাংক লুট করেছে, শেয়ার বাজার লুট করেছে, হাজার হাজার কোটি টাকা পাচার করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ নগরীর কৃষ্ণচুড়া চত্বরে আয়োজিত বিএনপির বিভাগীয় সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ও উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায় মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বও চন্দ্র রায়, নজরুল ইসলাম খান।

এছাড়াও বক্তব্য রাখেন সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, ডা. এ জেড এম জাহিদ হোসেন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবং সুলতান সালাউদ্দিন টুকুসহ কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, ‘গত কয়েক বছরে বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি টাকা সুইচ ব্যাংকে জমা হয়েছে। যারা ক্ষমতায় তারাই টাকা জমিয়েছে ওই সুইচ ব্যাংকে। জুয়ার টাকা পাচার করে এখন বিএনপির ঘাড়ে দোষ চাপিয়ে গায়ের গন্ধ দূর করতে চাইছে এই অবৈধ সরকার।’

বিএনপির মহাসচিব বলেন, ২০০৮ সালের আগে জনগণকে অনেক আশ্বাস দিয়েছিল এই আওয়ামী লীগ। কিন্তু একটি কথাও রাখেনি। শুধু প্রতারণা করেছে। বলেছিল জনগণের নিরাপত্তা থাকবে, মানবাধিকার থাকবে। ভোটের অধিকার প্রতিষ্ঠা হবে। এখন কেউ কাউকে ভোট দেয় না। ওই রাষ্ট্রীয় বাহিনী এখন ভোট দিয়ে যাচ্ছে।

পুলিশ বাহিনীর উদ্দেশে করে তিনি আরও বলেন, যারা জনগণের সম্পদ লুণ্ঠন করছে, অধিকারকে লুট করে নিয়ে যাচ্ছে, সংসদে মিথ্যা আইন তৈরি করছে তাদেরকে প্রতিরোধ করুণ।

এর আগে সকাল থেকেই বিভিন্ন জেলা-উপজেলা থেকে দলীয় নেতা-কর্মী নগরীর হরিকিশোর রায় রোডস্থ দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকে। এসময় নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন।

নানা নাটকিয়তার পর সমাবেশের তিন ঘণ্টা আগে অনুমতি পায় বিএনপি। বৃহস্পতিবার বেলা ১১টায় জনদুর্ভোগ সৃষ্টি না করাসহ ৯ শর্তে কৃষ্ণচূড়া চত্বরে সমাবেশের অনুমতি দেয় পুলিশ প্রশাসন। এর আগে বুধবার সন্ধ্যায় কৃষ্ণচূড়া চত্বরে সভা মঞ্চ তৈরিকালে বাধা দেয় পুলিশ।

সমাবেশকে কেন্দ্র করে সমাবেশের দিন সকাল থেকেই নতুন বাজারস্থ বিএনপি কার্যালয় ও আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। জোরদার করা হয় বাড়তি নিরাপত্তা। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতেই নগরীর বিভিন্নস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পাকিস্তানকে আর পানি দেয়া হবে না: মোদি বিশ্ব মানবাধিকারের সংজ্ঞা ভারতের জন্য নয়: অমিত শাহ নৌকার তিনগুণ বেশি ভোট পেল ধানের শীষ পাশ্চাত্যের হুমকিতে কোনো কাজ হবে না: এরদোয়ান দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করলো বাংলাদেশ সম্পদের পাহাড় গড়েছেন পাগলা মিজান ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ বিদেশি প্রভুরা আপনাদের পতন ঠেকাতে পারবে না: মির্জা ফখরুল আর সময় নেই, জনগণ জেগেছে: খন্দকার মাহবুব আর কটা দিন সবুর কর... আবারার হত্যাকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: কাদের আমি সব বললে সিদ্দিক গ্রেফতার হবে: মিম ঘুমন্ত তুহিনকে কোলে করে বাইরে যান বাবা, খুন করেন চাচা ডিএসই’র মামলার ভয় ভেঙে রাস্তায় বিনিয়োগকারীরা জিম্বাবুয়ের নিষেধাজ্ঞা উঠল, ফিরে পেল সদস্যপদ ব্যবহারকারীর অসর্তকতায় সাইবার হামলা হচ্ছে মাঠের আন্দোলনে ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা ৯৪ হাজার কোটি টাকা ব্যয়ে ঢাকায় আরও দুই মেট্রোরেল ২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ