artk

স্টাফ রিপোর্টার

বুধবার, অক্টোবার ২, ২০১৯ ৯:৫২

আয় না থাকলেও এরশাদপুত্রের হাতে নগদ ৬ কোটি ২৮ লাখ

media

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ দম্পতির সন্তান রাহগির আলমাহি এরশাদ (সাদ)। সাদ এরশাদ চাকরি ও ব্যবসা করেন না; সর্বোপরি বছরে তার আয় শূন্য। তবে তার কাছে নগদ টাকা রয়েছে ৬ কোটি ২৮ লাখ ৫২ হাজার ৪৩৯। বৈদেশিক মুদ্রাও রয়েছে ২ কোটি ৬৫ লাখ ১২ হাজার ২৯১।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ দম্পতির সন্তান রাহগির আলমাহি এরশাদ (সাদ)। সাদ এরশাদ চাকরি ও ব্যবসা করেন না; সর্বোপরি বছরে তার আয় শূন্য। তবে তার কাছে নগদ টাকা রয়েছে ৬ কোটি ২৮ লাখ ৫২ হাজার ৪৩৯। বৈদেশিক মুদ্রাও রয়েছে ২ কোটি ৬৫ লাখ ১২ হাজার ২৯১।

এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের (সদর) উপনির্বাচনে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন তারই সন্তান সাদ। জাতীয় পার্টির (জাপা) হয়ে নির্বাচনে অংশ নেয়া সাদ বিধি অনুযায়ী নির্বাচন কমিশনে হলফনামা জমা দিয়েছেন।

হলফনামা থেকে জানা যায়, সাদ এরশাদ চাকরি ও ব্যবসা করেন না; সর্বোপরি বছরে তার আয় শূন্য। তবে তার কাছে নগদ টাকা রয়েছে ৬ কোটি ২৮ লাখ ৫২ হাজার ৪৩৯। বৈদেশিক মুদ্রাও রয়েছে ২ কোটি ৬৫ লাখ ১২ হাজার ২৯১।

হলফনামায় সাদ এরশাদ শপথ করেছেন, ‘এই হলফনামায় প্রদত্ত যাবতীয় তথ্য এবং এ সঙ্গে দাখিল করা সব দলিল দস্তাবেজ আমার জ্ঞান ও বিশ্বাসমতে সম্পূর্ণ সত্য ও নির্ভুল।’

হলফনামার প্রার্থীর বার্ষিক আয়ের উৎস থেকে জানা যায়, কৃষি, বাড়ি/অ্যাপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া, ব্যবসা/অন্যান্য, শেয়ার/সঞ্চয়/ব্যাংক আমানত, পেশা (শিক্ষকতা, চিকিৎসা, আইন, পরামর্শক ইত্যাদি), চাকরি ও অন্যান্য– এ সাতটি খাতের একটি থেকেও সাদ এরশাদের কোনো আয় আসে না।

ফলে তার আয়ের উৎস কী, তা অস্পষ্ট রয়ে গেছে। হলফনামার তথ্য অনুযায়ী, সাদ এরশাদ স্নাতক পাস করেছেন। থাকেন রাজধানীর গুলশান-২ নম্বরে।

হলফনামা থেকে জানা যায়, সাদ এরশাদের অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে নগদ ৬ কোটি ২৮ লাখ ৫২ হাজার ৪৩৯ টাকা, বৈদেশিক মুদ্রার পরিমাণ ২ কোটি ৬৫ লাখ ১২ হাজার ২৯১, পোস্টাল, সেভিংস, সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ/মানি ডিপোজিট ৬০ লাখ টাকা, স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকার ৫ হাজার টাকা।

তার স্থাবর সম্পদের মধ্যে ৩৩ লাখ টাকা মূল্যের কৃষিজমি, ২৫ লাখ ৮৫ হাজার টাকা মূল্যের দালান আবাসিক/বাণিজ্যিক, ৭ কোটি ৩০ লাখ টাকা মূল্যের বাড়ি/অ্যাপার্টমেন্ট রয়েছে।

হলফনামায় তার অকৃষি জমি ও যানবাহনের মূল্য ‘অজানা’ বলেও উল্লেখ করেছেন তিনি। মায়ের কাছে ১ লাখ এবং ৬ লাখ টাকা অগ্রিম ভাড়ার দায় বা দেনা রয়েছে সাদ এরশাদের।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা