artk
সোমবার, মার্চ ১৬, ২০১৫ ৭:৩৮

বুধবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

media

ঢাকা: বিএনপির যুগ্মমহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে আদালতে উপস্থিত না করার  নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তার সন্ধানের দাবিতে আগামী বুধবার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

এদিন সারাদেশে জেলা, উপজেলা ও মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপির এ অঙ্গসংগঠনটি। সোমবার গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানায় তারা।

সাবেক প্রতিমন্ত্রী, পরিচ্ছন্ন রাজনীতিবিদ বিএনপির যুগ্ম মহাসচিব জননেতা সালাহউদ্দিন আহমেদকে সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ধরে নিয়ে যাওয়ার কয়েকদিন পরও আদালতে উপস্থিত না করায় উদ্বেগ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

বিবৃতিতে স্বাক্ষরকারী জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল নেতারা বলেন, ‘‘যখন দেশে গণতন্ত্র, ভোটাধিকার ও মানবাধিকার রক্ষায় গড়ে ওঠা তীব্র গণআন্দোলনে ২০ দলীয় জোটের পক্ষে সালাহ উদ্দিন আহমেদ বিবৃতি দিচ্ছিলেন, তখনই তাঁকে আইন-শৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেওয়া হয়। আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, সরকার একদিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে অবরুদ্ধ করে রেখেছে; অন্যদিকে যারাই বিএনপির পক্ষে কথা বলছেন, বিবৃতি দিচ্ছেন, তাদেরকেই গ্রেফতার এমনকি নিখোঁজ করে ফেলা হচ্ছে।’’ .

নেতৃবৃন্দ বিবৃতিতে আগামী বুধবার ১৮ মার্চ সারাদেশে জেলা, উপজেলা ও মহানগরীতে ঘোষিত কর্মসূচি সফল করার জন্য স্বেচ্ছাসেবক দলের সকল নেতা-কর্মীর প্রতি আহ্বান জানান।

নিউজবাংলদেশ.কম/আরআর/কেজেএইচ

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা