artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৯:১০   |  ৮,কার্তিক ১৪২৬

সিরাজগঞ্জ প্রতিনিধি

সোমবার, সেপ্টেম্বার ১৬, ২০১৯ ১০:৩৩

ঘুষের ভিডিও ভাইরাল: সেই সাব-রেজিস্ট্রার বরখাস্ত

media

ফাইল ছবি

ঘুষ নেওয়ার ভিডিও ভাইরালের পর সিরাজগঞ্জের শাহজাদপুরের আলোচিত সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রবিবার আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের আদেশ দেওয়া হয়।

ঘুষ নেওয়ার ভিডিও ভাইরালের পর সিরাজগঞ্জের শাহজাদপুরের আলোচিত সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের আদেশ দেওয়া হয়।

ঘুষ বাণিজ্যের অভিযোগের অপরাধে সরকারি কর্মচারী বিধির ( শৃঙ্খলা ও আপিল)-২০১৮ সালের আইনের ১২ ধারা ৩(খ) ও ৩ (ঘ) অনুযায়ী সুব্রতর বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা নেওয়া হয়। রাষ্ট্রপতির পক্ষে ভারপ্রাপ্ত আইন সচিব মো. গোলাম সারওয়ার আদেশে স্বাক্ষর করেন। ওই আদেশের কপিটি প্রজ্ঞাপন আকারে মন্ত্রণালয়ের বিচার শাখা-৬ সিনিয়র সহকারী সচিব মো. আনোয়ারুল হক স্বাক্ষর করেন। সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত ও মামলা চলাকালীন সময়ে সুব্রত সিরাজগঞ্জ জেলা রেজিস্ট্রার কার্যালয়ে সংযুক্ত থাকবেন বলেও ওই আদেশে বলা হয়েছে।

এদিকে, জেলা রেজিস্ট্রারের তদন্তের পর সুব্রত দাসের সহযোগী তিন কর্মচারী মহরার আব্দুস সালাম, নকল নবিশ সুমন আহম্মেদ ও অফিস সহায়ক আনিছুর রহমানকে গত রবিবার সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে ২০১৬ ও ২০১৮ সালে চট্টগ্রাম জেলার জোড়ারগঞ্জ ও মাগুড়ায় থাকাকালীন ঘুষ দুর্নীতির অভিযোগ দু’বার সাময়িক বরখাস্তসহ বিভাগীয় মামলা হয় সুব্রতর বিরুদ্ধে।

উল্লেখ্য, জমি দাতা ও দলিল গ্রহীতাদের প্যাঁচে ফেলে অবাধে ঘুষ বাণিজ্য, দালাল চক্রের দৌরাত্ম্য বাড়াতে সহায়তা, জমির প্রকৃত বাজার মূল্য কম দেখিয়ে রাজস্ব ফাঁকি, কতিপয় অসাধু দলিল লেখকের সঙ্গে ঘুষের ভাগবাটোয়ারা, ঊর্ধ্বতনদের অনুমতি ছাড়া দলিল সম্পাদন বন্ধ রেখে অফিসে সংবাদ সম্মেলন ও গাছ বিক্রির অভিযোগে সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ চার জনের বিরুদ্ধে তদন্ত হয়। তদন্তে তারা দোষী সাব্যস্ত হন।

এর আগে শাহজাদপুর উপজেলা সাব-রেজিস্ট্রারসহ তার কার্যালয়ের কিছু কর্মচারীর ঘুষ নেওয়ার একটি ভিডিও গত ১৫ আগস্ট ফেসবুকে পোস্ট করেন সোহেল রানা নামের এক ব্যাক্তি।

চিকিৎসক শাহ আলম হত্যা : মূলহোতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার