artk
বুধবার, নভেম্বার ২০, ২০১৯ ১১:০৬   |  ৬,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বুধবার, সেপ্টেম্বার ১১, ২০১৯ ১২:১৩

মার্টিনেজের হ্যাটট্রিকে বড় জয় আর্জেন্টিনার

media

দলে ছিলেন না দুই বড় তারকা লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো। তাদের ছাড়াই মেক্সিকোর বিপক্ষে ঝড় তুলল আর্জেন্টিনা। প্রীতি ম্যাচে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা তুলে নিয়েছে অনায়াস জয়। আর সেই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন লাউতারো মার্টিনেজ। হ্যাটট্রিক করেছেন তিনি।

দলে ছিলেন না দুই বড় তারকা লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো। তাদের ছাড়াই মেক্সিকোর বিপক্ষে ঝড় তুলল আর্জেন্টিনা। প্রীতি ম্যাচে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা তুলে নিয়েছে অনায়াস জয়। আর সেই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিলেন লাউতারো মার্টিনেজ। হ্যাটট্রিক করেছেন তিনি।

তার দাপটেই টেক্সাসে বুধবার সকালের ম্যাচে ৪-০ গোলে জয় তুলে নেয় আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির দলের হয়ে তিন গোল করেন ২২ বছর বয়সী মার্টিনেজ। অন্য গোলটি করেন লিয়ান্দ্রো পারেদেস।

এ বছর দুর্দান্ত খেলে যাচ্ছেন মার্টিনেজ। এরই মধ্যে আর্জেন্টিনার হয়ে ৯ ম্যাচে করেছেন আট গোল। জাতীয় দলের পক্ষে সব মিলিয়ে ১৩ ম্যাচে ৯ গোল করেছেন এই স্ট্রাইকার।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দলের সেরা তারকা মেসির অভাবটা টের পেতে দেননি মার্টিনেজ। খেলার ১৭তম মিনিটে তার গোলেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ২২তম মিনিটে ফের নিশানা খুঁজে নেন তিনি। সতীর্থ এসেকিয়েল পালাসিওসের পা থেকে বল পেয়ে গোল আদায় করে নেন (২-০)।

এরপরই মার্টিনেজের কাট ব্যাক কার্লোস সালসেদোর হাতে লাগলে পেনাল্টি পেয়ে যায় আর্জেন্টিনা। খেলার ৩৩তম মিনিটে স্পট কিক থেকে গোল আদায় করে নেন পারেদেস। ম্যাচ থেকেই ছিটকে পড়ে মেক্সিকো।

তারপর ৪১তম মিনিটে হ্যাটট্রিক গোলটি পেয়ে যান মার্টিনেজ। বুলেট গতির শটে বল প্রতিপক্ষে জালে পাঠিয়ে দেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার। দেশের হয়ে এটিই প্রথম হ্যাটট্রিক নতুন এই তারকা ফুটবলারের।

এবার নিয়ে আর্জেন্টিনার বিপক্ষে টানা ১০ ম্যাচ জয়ের দেখা পেল না মেক্সিকো। ২০০৪ কোপা আমেরিকা টুর্নামেন্টের পর নিয়মিত দলটির বিপক্ষে সাফল্য ধরে রেখেছে আর্জেন্টিনা। এই অর্জনের রেশ ধরে প্রীতি ম্যাচে লিওনেল স্কালোনির দল সামনে লড়বে জার্মানির সঙ্গে। ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে ম্যাচটি।

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত কাউন্সিলর রাজিবের তিন গাড়ি জব্দ সেফুদার সম্পত্তি ক্রোকের আদেশ লবণ নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: সরকার রাজস্ব আদায় ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে বুধবার থেকে বাস চলবে খুলনায় ৩৯তম বিসিএসে ৪ হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ অধ্যক্ষকে পুকুরে ফেলার ঘটনায় ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার খালেদা জিয়া দাঁড়াতে-বসতে বা হাতে তুলে খেতে পারেন না: রিজভী দুই সিটির ভোটবিরোধী ৩৬ কাউন্সিলর