artk
বুধবার, সেপ্টেম্বার ১৮, ২০১৯ ৭:২০   |  ৩,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৯:৩০

‘নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে’

media

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা অনুষ্ঠানের আগে সমাবেশে খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।

রোববার সংসদ অধিবেশনে বিরোধীদলীয় নেতা এইচএম এরশাদের মৃত্যুতে সংসদে আনা শোকপ্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আদালতের রায় অনুযায়ী সাবেক সেনাশাসক জিয়াউর রহমান এবং এইচএম এরশাদের শাসনামল অবৈধ। এ দুজনের কাউকে রাষ্ট্রপতি হিসেবে উল্লেখ করা বৈধ নয়।’

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘১৯৭৮ সালের নির্বাচনের মাধ্যমে জিয়াউর রহমান রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন। জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। যারা জিয়াউর রহমান বৈধ বলছেন না, তারা আগের রাতে ভোট ডাকাতি করে সরকারে রয়েছে।’

বর্তমান সরকারকে অবৈধ আখ্যা দিয়ে খন্দকার মোশাররফ বলেন, যেহেতু তারা অবৈধ, সে জন্য এখন অন্যদের ওপর দোষ চাপিয়ে তা ধামাচাপা দিতে চায়।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘অর্থনীতি ধ্বংসপ্রাপ্ত, ব্যাংকগুলো লুট হয়ে গেছে।’ এই অবস্থা থেকে মুক্তি পেতে খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে এক হওয়ার আহ্বান জানান তিনি।

জিয়াউর রহমান আওয়ামী লীগকে নতুন জন্ম দিয়েছিলেন দাবি করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘জিয়াউর রহমান যদি অবৈধ হন, তাহলে আওয়ামী লীগও অবৈধ, প্রধানমন্ত্রীও অবৈধ।’

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশের পর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করা হয়। কাকরাইল মোড় ঘুরে কার্যালয়ের সামনে ফিরে তা শেষ হয়।

শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ ছাত্রদলের কাউন্সিলরদের বিকেলের মধ্যে নয়াপল্টনে থাকার নির্দেশ পটুয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইল সেবা বন্ধ রাঙামাটিতে ২ জেএসএস কর্মীকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত জাকির নায়েককে কেউ নিতে চায় না: মাহাথির সকালের নাস্তায় ভুল খাবার নয়, রাখুন এসব যে গ্রামের সব মানুষ দৃষ্টিহীন গণধর্ষণ মামলার বাদীর দুই পা গুড়িয়ে দিয়েছে আসামিরা