artk

স্টাফ রিপোর্টার

সোমবার, সেপ্টেম্বার ৯, ২০১৯ ৯:৩০

‘নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে’

media

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। নিজেদের দোষ ঢাকতে ক্ষমতাসীনরা অন্যের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা অনুষ্ঠানের আগে সমাবেশে খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।

রোববার সংসদ অধিবেশনে বিরোধীদলীয় নেতা এইচএম এরশাদের মৃত্যুতে সংসদে আনা শোকপ্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আদালতের রায় অনুযায়ী সাবেক সেনাশাসক জিয়াউর রহমান এবং এইচএম এরশাদের শাসনামল অবৈধ। এ দুজনের কাউকে রাষ্ট্রপতি হিসেবে উল্লেখ করা বৈধ নয়।’

প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘১৯৭৮ সালের নির্বাচনের মাধ্যমে জিয়াউর রহমান রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন। জিয়াউর রহমান বৈধ রাষ্ট্রপতি ছিলেন। যারা জিয়াউর রহমান বৈধ বলছেন না, তারা আগের রাতে ভোট ডাকাতি করে সরকারে রয়েছে।’

বর্তমান সরকারকে অবৈধ আখ্যা দিয়ে খন্দকার মোশাররফ বলেন, যেহেতু তারা অবৈধ, সে জন্য এখন অন্যদের ওপর দোষ চাপিয়ে তা ধামাচাপা দিতে চায়।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘অর্থনীতি ধ্বংসপ্রাপ্ত, ব্যাংকগুলো লুট হয়ে গেছে।’ এই অবস্থা থেকে মুক্তি পেতে খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে এক হওয়ার আহ্বান জানান তিনি।

জিয়াউর রহমান আওয়ামী লীগকে নতুন জন্ম দিয়েছিলেন দাবি করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘জিয়াউর রহমান যদি অবৈধ হন, তাহলে আওয়ামী লীগও অবৈধ, প্রধানমন্ত্রীও অবৈধ।’

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সমাবেশের পর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করা হয়। কাকরাইল মোড় ঘুরে কার্যালয়ের সামনে ফিরে তা শেষ হয়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা