artk
রোববার, মে ১৭, ২০১৫ ৩:৪৫

ছিটমহলবাসীর খোঁজ-খবর নিতে এসেছি: সন্দীপ মিত্র

media

লালমনিরহাট: ছিটমহলবাসীর খোঁজ-খবর নিতে রোববার ছিটমহলে আসেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দীপ মিত্র। এসময় তিনি জানান, ছিটমহলবাসীর সুখ-দুঃখের কথা উভয় দেশের সরকারের কাছে তুলে ধরা হবে।  

রোববার দুপুর ১টায় পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ১১৯ নং বাঁশকাটা ছিটমহলে মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “ছিটমহলবাসীর খোঁজ-খবর নিতে এসেছি। তাদের সুখ-দুঃখের কথা উভয় দেশের সরকারের কাছে তুলে ধরা হবে।”

তিনি আরো বলেন, “দীর্ঘ প্রতীক্ষার পর ভারতীয় লোকসভায় পাশ হয়েছে স্থলসীমান্ত চুক্তি। এর ফলে দীর্ঘ বন্দিজীবন থেকে মুক্তি মিলেছে ছিটমহলবাসীর। আমি এখানকার মানুষগুলোর অবস্থা জানতে এখানে এসেছি। ১৯৭৪ সালে ইন্দিরা-মুজিব চুক্তি অনুযায়ী ছিটমহলবাসী সব ধরনের সুযোগ-সুবিধা পাবে।”

ছিটমহলবাসীর নিরাপত্তার ব্যাপারে স্থানীয় প্রশাসনের প্রশংসা করে সন্দীপ মিত্র বলেন, “ছিটমহলবাসীর জন্য যা যা করা দরকার বাংলাদেশের প্রধানমন্ত্রী তা করবেন।”

ছিটমহলবাসীর আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি আরো বলেন, “ভূমি সমস্যার ব্যাপারে আমার কথা বলার কিছু নেই। তবে উভয় দেশের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমে এ সব সমস্যা নিরসন করা হবে।”

ছিটমহলবাসীর উদ্দেশে তিনি বলেন, “ছিটমহলে কোনো ধরনের সমস্যা সৃষ্টি হলে স্থানীয় প্রশাসনকে জানাবেন। বাংলাদেশ সরকার আপনাদের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে। আপনাদের বন্দি জীবনের চূড়ান্ত অবসান ঘটাতে উভয় দেশের সরকার আন্তরিকতার সাথে কাজ করছে।”

ছিটমহল বিনিময় ও সমন্বয় কমিটির বাংলাদেশ ইউনিটের জেলা কমিটির সভাপতি শাহ আব্দুল হামিদ আফতাবি’র সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, জেলা সহকারী পুলিশ সুপার (সার্কেল) আদিবুল ইসলাম, ছিটমহলের আইন উপদেষ্টা আব্রাহাম লিংকন, রংপুর চেম্বার অব কমার্সের সভাপতি সোহরাব চৌধুরী প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এটিএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা