artk
বৃহস্পতিবার, মে ১৪, ২০১৫ ৬:০০

দিবারাত্রির টেস্টে নিউজিল্যান্ড ক্রিকেটারদের ‘আপত্তি’

media

ঢাকা: আসন্ন অস্ট্রেলিয়া সফরে স্বাগতিক অসিদের বিপক্ষে দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলতে আপত্তি রয়েছে নিউজিল্যান্ড ক্রিকেটারদের। তাদের ভয়, নতুন এই ধারণা হয়তো ক্রিকেটারদের পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলবে। বৃহস্পতিবার নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে।

ওয়ানডে ও টি-টোয়েন্টির তুলনায় টেস্ট ক্রিকেটের দর্শক সংখ্যা খুব সীমিত। ফলে পাঁচ দিনের ক্রিকেটে বিজ্ঞাপনদাতাদের আগ্রহও কম। যা ইতোমধ্যেই টেস্ট ক্রিকেটের ভবিষ্যত নিয়ে বড় একটা প্রশ্ন তুলে দিয়েছে। এই অবস্থায় আইসিসির সহযোগীতায় দিবারাত্রির টেস্টের প্রবর্তনে অগ্রণী ভূমিকা পালন করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। নভেম্বরে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজে নতুন এই ধারণার প্রয়োগও করতে চাইছিল তারা। তবে প্রথম প্রচেষ্টাতেই মৃদু একটা ধাক্কা খেল ক্রিকেট অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার অ্যাসোসিয়েশনের নির্বাহী কর্মকর্তা হিথ মিলস বলেন, “কয়েক মাস আগে দিবারাত্রির টেস্ট অর্থাৎ গোলাপী বলের টেস্ট ক্রিকেট নিয়ে খেলোয়াড়দের কাছে মতামত জানতে চাওয়া হয়েছিল। তাতে বিস্ময়করভাবে নেতিবাচক ফলাফল এসেছে। খেলোয়াড়রা নতুন এই ফরমুলার প্রতি সহযোগিতামূলক মনোভাব দেখাচ্ছে না।”

নিউজিল্যান্ড এই বছরে প্রতিবেশী অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ওই সফরেই একটি দিবারাত্রির টেস্ট ম্যাচ আয়োজনের চিন্তা-ভাবনা করছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কিন্তু দীর্ঘদিন বাদে অস্ট্রেলিয়া সফরে গিয়ে নতুন সিস্টেমের মুখোমুখি হতে চাইছে না নিউজিল্যান্ড ক্রিকেটাররা। বিষয়টি নিয়ে মিস্টার হিথ বলেন, “এটা আমাদের জন্য অনেকটা অ্যাশেজ সিরিজের মতোই। তাই নতুন সিস্টেমে সেখানে প্রতিপক্ষের সামনে দাঁড়াতে চাই না আমরা।”

নিউজবাংলাদেশ.কম/এফকে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা