artk
মঙ্গলবার, নভেম্বার ১২, ২০১৯ ৪:৫৫   |  ২৮,কার্তিক ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৮:৪৩

মৃত্যুর আগে মুরসির ছেলের আবেগঘন স্ট্যাটাস

media

আব্দুল্লাহ মুরসি। মিসরের সাবেক শহিদ প্রেসিডেন্ট ড. মুরসির ছেলে। গত ৪ সেপটেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন। পিতার মৃত্যুর ঠিক ৩ মাস পরে ছেলের মৃত্যুকে ঘিরে বিশ্বজুড়ে রয়েছে ব্যাপক মন্তব্য। তবে বিশ্লেষকদের ধারণা পিতার মৃত্যু শোকেই মারা গেছেন এ তরুণ।

আব্দুল্লাহ মুরসি। মিসরের সাবেক শহিদ প্রেসিডেন্ট ড. মুরসির ছেলে। গত ৪ সেপটেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন। পিতার মৃত্যুর ঠিক ৩ মাস পরে ছেলের মৃত্যুকে ঘিরে বিশ্বজুড়ে রয়েছে ব্যাপক মন্তব্য। তবে বিশ্লেষকদের ধারণা পিতার মৃত্যু শোকেই মারা গেছেন এ তরুণ।

মৃত্যুর আগে তার দেয়া এক আবেগঘন স্ট্যাটাস থেকেও বিশ্লেষকদের সে ধারণা কিছু প্রমাণ পাওয়া যায়। বাবা মুরসিকে উদ্দেশ্য করেই দিয়েছিলেন সে স্ট্যাটাস। আব্দুল্লাহ মুরসির সে লেখাটি প্রকাশ করে আল-জাজিরা। যা প্রতিটি মানুষের হৃদয় ছুঁয়ে যায়।

আরবিতে লেখা স্ট্যাটাসটির অনুবাদ করলে অর্থ দাঁড়ায়-
‘আল্লাহর শপথ! হে আমার পিতা! আমার অন্তর সুস্থ হবে না, আমার ভাঙ্গা হৃদয় জোড়া লাগবে না এবং আমার দুশ্চিন্তাও দূর হবে না; যতক্ষণ না আমি আপনার সঙ্গে আপনারই পথে মিলিত হই। (যদি আমার আকাঙ্খা আল্লাহ পূরণ করেন) তাহলে এরপর আমার জীবনে দুনিয়ার আর কোনো আকর্ষণ ফিরে আসবে না।’

এ স্ট্যাটাসে ফুটে উঠেছে, বন্দি অবস্থায় পিতার মৃত্যু আব্দুল্লাহ মুরসি মেনে নিতে পারেননি। পিতার সঙ্গে পুত্রের মিলিত হওয়ার আকাঙ্ক্ষা ছিল তীব্র। আর বিশ্লেষকরাও ধারণা করছেন যে, পিতার শোকেই আব্দুল্লাহ মুরসি হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন।

এ স্ট্যাটাসটি প্রকাশের পরপরই আবেগে আপ্লুত হয়ে পড়েন বিশ্বব্যাপী মুরসির দরদি মুসলিম উম্মাহ। সবাই শহিদ মুহাম্মাদ মুরসি ও আব্দুল্লাহ মুরসির জন্য দুঃখ প্রকাশ এবং জান্নাতের সুউচ্চ মাকাম কামনা করছেন।

আল্লাহ তাআলা শহিদ মুরসি ও আব্দুল্লাহ মুরসিকে জান্নাতে উত্তম স্থান দান করুন। আমিন।

ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা পুত্র সন্তানের বাবা হলেন আল আমিন আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হলো সাকিবের নাম রোহিঙ্গা গণহত্যা: মিয়ানমারের বিরুদ্ধে মামলা গাম্বিয়ার ৩-৪ বছরের মধ্যে সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত হবে: প্রতিমন্ত্রী লতা মুঙ্গেশকর আইসিইউয়ে সূচকে উত্থান লেনদেন মন্দা অবৈধ সম্পদ: দম্পতির বিরুদ্ধে মামলা ভারতে বাংলাদেশের নতুন হাইকমিশনার মুহম্মদ ইমরান ঘূর্ণিঝড় বুলবুলে নিহতের সংখ্যা বেড়ে ১৪ শাহ আমানতে চার্জার লাইটের ভেতর ৭০টি সোনার বার