artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৪:১৭   |  ৩,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, সেপ্টেম্বার ৮, ২০১৯ ৮:৪৩

মৃত্যুর আগে মুরসির ছেলের আবেগঘন স্ট্যাটাস

media

আব্দুল্লাহ মুরসি। মিসরের সাবেক শহিদ প্রেসিডেন্ট ড. মুরসির ছেলে। গত ৪ সেপটেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন। পিতার মৃত্যুর ঠিক ৩ মাস পরে ছেলের মৃত্যুকে ঘিরে বিশ্বজুড়ে রয়েছে ব্যাপক মন্তব্য। তবে বিশ্লেষকদের ধারণা পিতার মৃত্যু শোকেই মারা গেছেন এ তরুণ।

আব্দুল্লাহ মুরসি। মিসরের সাবেক শহিদ প্রেসিডেন্ট ড. মুরসির ছেলে। গত ৪ সেপটেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন। পিতার মৃত্যুর ঠিক ৩ মাস পরে ছেলের মৃত্যুকে ঘিরে বিশ্বজুড়ে রয়েছে ব্যাপক মন্তব্য। তবে বিশ্লেষকদের ধারণা পিতার মৃত্যু শোকেই মারা গেছেন এ তরুণ।

মৃত্যুর আগে তার দেয়া এক আবেগঘন স্ট্যাটাস থেকেও বিশ্লেষকদের সে ধারণা কিছু প্রমাণ পাওয়া যায়। বাবা মুরসিকে উদ্দেশ্য করেই দিয়েছিলেন সে স্ট্যাটাস। আব্দুল্লাহ মুরসির সে লেখাটি প্রকাশ করে আল-জাজিরা। যা প্রতিটি মানুষের হৃদয় ছুঁয়ে যায়।

আরবিতে লেখা স্ট্যাটাসটির অনুবাদ করলে অর্থ দাঁড়ায়-
‘আল্লাহর শপথ! হে আমার পিতা! আমার অন্তর সুস্থ হবে না, আমার ভাঙ্গা হৃদয় জোড়া লাগবে না এবং আমার দুশ্চিন্তাও দূর হবে না; যতক্ষণ না আমি আপনার সঙ্গে আপনারই পথে মিলিত হই। (যদি আমার আকাঙ্খা আল্লাহ পূরণ করেন) তাহলে এরপর আমার জীবনে দুনিয়ার আর কোনো আকর্ষণ ফিরে আসবে না।’

এ স্ট্যাটাসে ফুটে উঠেছে, বন্দি অবস্থায় পিতার মৃত্যু আব্দুল্লাহ মুরসি মেনে নিতে পারেননি। পিতার সঙ্গে পুত্রের মিলিত হওয়ার আকাঙ্ক্ষা ছিল তীব্র। আর বিশ্লেষকরাও ধারণা করছেন যে, পিতার শোকেই আব্দুল্লাহ মুরসি হৃদরোগে আক্রান্ত হয়ে ইনতেকাল করেছেন।

এ স্ট্যাটাসটি প্রকাশের পরপরই আবেগে আপ্লুত হয়ে পড়েন বিশ্বব্যাপী মুরসির দরদি মুসলিম উম্মাহ। সবাই শহিদ মুহাম্মাদ মুরসি ও আব্দুল্লাহ মুরসির জন্য দুঃখ প্রকাশ এবং জান্নাতের সুউচ্চ মাকাম কামনা করছেন।

আল্লাহ তাআলা শহিদ মুরসি ও আব্দুল্লাহ মুরসিকে জান্নাতে উত্তম স্থান দান করুন। আমিন।

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ