artk

নিজস্ব প্রতিবেদক

শনিবার, সেপ্টেম্বার ১৪, ২০১৯ ৮:০৮

রাব্বানী মিথ্যাচার করছে, দাবি জাবি ছাত্রলীগের

media

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান উন্নয়ন প্রকল্পে ‘(জাবি) শাখা ছাত্রলীগকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ১ কোটি ৬০ লাখ টাকা দিয়েছে’- ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর এমন বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান উন্নয়ন প্রকল্পে ‘(জাবি) শাখা ছাত্রলীগকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ১ কোটি ৬০ লাখ টাকা দিয়েছে’- ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর এমন বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়েছে।

তবে পাল্টা বক্তব্যে, জাবি প্রশাসন ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ‘কোনো টাকা লেনদেন হয়নি’ দাবি করে রাব্বানীর বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেছে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর বরাবর লেখা একটি চিঠিতে রাব্বানী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির প্রসঙ্গ টানেন। চিঠির শেষাংশ রাব্বানী উল্লেখ করেন, ‘জাবি প্রশাসন (বিশ্ববিদ্যালয়) শাখা ছাত্রলীগকে এক কোটি ৬০ লাখ টাকা দিয়েছে।’

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস ও জাবি শাখা ছাত্রলীগের দেয়া পৃথক বিবৃতিতে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তার বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ আনা হয়েছে।

জাবি শাখা ছাত্রলীগের উপ দফতর সম্পাদক এম মাইনুল হোসাইন স্বাক্ষরিত এক বিবৃতিতে জাবি ছাত্রলীগের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্প থেকে টাকা নেয়ার বিষয়ে কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের অভিযোগকে মিথ্যাচার উল্লেখ করে এর প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের গত ৮ আগস্ট উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সঙ্গে বৈঠক হয়। উপাচার্যের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের কী আলোচনা হয়েছে সে সম্পর্কেও শাখা ছাত্রলীগ জানে না। ফলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে নিয়ে যে তথ্য (এক কোটি ৬০লাখ টাকার দুর্নীতি) গোলাম রাব্বানী দিয়েছে তা ভিত্তিহীন।

অপরদিকে গোলাম রাব্বানীর বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে পাঠানো এক প্রতিবাদলিপিতে তার (রাব্বানী) বক্তব্যকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করা হয়।

জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, উন্নয়ন প্রকল্পের অর্থ নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মিথ্যা তথ্য দিয়েছে। জাবি ছাত্রলীগকে চলমান উন্নয়ন প্রকল্প থেকে কোনো টাকা দেয়া হয়নি। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদকের সঙ্গে উপাচার্যের এ ব্যাপারে কোনো কথা হয়নি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের বিরুদ্ধে দেয়া বিবৃতিরে বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, “আমরা সংগঠনের প্যাড ব্যবহার করে আমাদের বক্তব্য জানিয়েছি।”

তবে গত ঈদের পর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শাখা ও কেন্দ্রীয় ছাত্রলীগের যোগসাজসে ২ কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে গুঞ্জন রয়েছে। এমনকি এই দুর্নীতি তদন্তের দাবিতে আন্দোলনও করছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

যুব বিশ্বকাপ: অচেনা স্কটল্যান্ডকেও হারাতে মরিয়া যুবটাইগাররা ব্রিজে ছবি তুলতে গিয়ে ধসে পড়ে নিহত ৯ আচরণবিধি বিধি লঙ্ঘন ঠেকানো না হলে জনগণের আস্থার সঙ্কট হবে: মাহবুব ইনজামাম-ধোনিকে টপকে গেলেন কোহলি লিফট দুর্ঘটনায় করণীয় দেশে ভোটার ১০ কোটি ৯৬ লাখ ৬ হাজার ১৮৭ খুলনায় যুবককে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন সৌদি থেকে ১৮ দিনে ফেরত এসেছে ১৮৩৪ শ্রমিক ‘ভোট চুরির নীরব অস্ত্র’ ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে: আমীর খসরু তাবিথের গণসংযোগে অংশ নিয়েছেন ফখরুল পুলিশ হেফাজতে বিএফডিসির কর্মীর মৃত্যুতে কর্মচারীদের বিক্ষোভ সিইসির সঙ্গে বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত ভারতে মসজিদে হিন্দু বিয়ে চট্টগ্রামে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেলো যুবকের প্রথম আলো সম্পাদকের আগাম জামিন লাভ বেসরকারিতে ঋণ প্রবাহ বাড়ানোর সিদ্ধান্ত বাংলাদেশ ব্যাংকের থানা হেফাজতে আত্মহত্যার দায় এড়াতে পারে না পুলিশ: ডিএমপি কমিশনার থিয়েটার অঙ্গনের পরিচিত মুখ ইশরাত নিশাত আর নেই ২ টাকা কেজির চাল খেয়ে অবৈধ বাংলাদেশিরা জেঁকে বসেছে: দিলীপ ঘোষ এমপি মান্নানের মরদেহে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সিপিবির সমাবেশে বোমা হামলা : ১০ জনের মৃত্যুদণ্ড শাহ আমানতে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ ফেলে পালালো যাত্রী মুজিববর্ষ নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় সাবেক পৌর মেয়র গ্রেপ্তার চীনে ৬.৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্প